বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আইয়ার দুর্ধর্ষ প্রতিভার, রাসেলের অনুপস্থিতি দলকে ভরসা জোগাচ্ছে- মর্গ্যান
পঞ্জাবের বিরুদ্ধে অর্ধতরান করে বেঙ্কটেশ আইয়ার। ছবি- পিটিআই (PTI)
পঞ্জাবের বিরুদ্ধে অর্ধতরান করে বেঙ্কটেশ আইয়ার। ছবি- পিটিআই (PTI)

IPL 2021: আইয়ার দুর্ধর্ষ প্রতিভার, রাসেলের অনুপস্থিতি দলকে ভরসা জোগাচ্ছে- মর্গ্যান

  • এখনও অবধি টুর্নামেন্টে পাঁচ ম্যাচে ১৯৩ রানের পাশাপাশি তিনটি উইকেটও নিয়েছেন বেঙ্কটেশ আইয়ার।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে নাইট রাইডর্স পরাজিত হলেও একবার ফের জ্বলে উঠেছেন বেঙ্কটেশ আইয়ার। ব্যাট হাতে ৪৯ বলে ৬৭ রানের ইনিংসের পর বল হাতে রাহুল ত্রিপাঠী শাহরুখ খানের ক্যাচ মিস না করলে দুই উইকেট তো পেতেনই উপরন্তু নাইটদের ম্যাচ জেতাতে তিনি সক্ষম হতেন কিনা, কে বলতে পারে। ম্যাচের পর আইয়ারের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক ইয়ন মর্গ্যান।

বিশেষজ্ঞ, সমর্থক থেকে শুরু করে দলের সতীর্থ, সকলেই আইয়ারের দলে আসায় তার প্রভাব একবাক্যে মেনে নিচ্ছেন। ব্যাট হাতে তো বটেই বলটাও কিন্তু মন্দ করেন না মধ্যপ্রদেশের অলরাউন্ডার। আইয়ারকে এই মরশুমে দলের বড় খোঁজ বলে স্বীকার করে নিচ্ছেন ক্যাপ্টেন মর্গ্যানও। ম্যাচের পর তিনি জানান, ‘ও (বেঙ্কটেশ) দারুণ ক্রিকেটার। এই মরশুমে দলের বড় খোঁজ ও। গোটা টুর্নামেন্টে ও দলের সঙ্গে ছিল এবং আমরা সকলেই অনুশীলনে ওকে দেখেছি। তবে সর্বোপরি ওর মনোভাব, যে আগ্রাসী ভঙ্গিমায় ও ব্যাট করে, সেই দিক নজর দিলেই এককথায় অসাধারণই বলতে হয়। বল হাতেও ও অনেক দায়িত্ব নিতে সবসময় প্রস্তুত থাকে।’

নাইটদের জন্য গুরুত্বপূর্ণ সময়ে আন্দ্রে রাসেলের ইনজুরি নিঃসন্দেহে বড় ধাক্কা। এমন পরিস্থিতিতে অলরাউন্ডারের ভূমিকায় বেঙ্কটেশ আইয়ারের পারফরম্যান্স দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন মর্গ্যান। ‘দ্রে রাসের (রাসেল) অনুপস্থিতি দলের জন্য বিশাল ক্ষতিকর। তবে আমাদের ক্ষেত্রে ওর বদলে যদি কেউ এসে দলের জন্য উভয় বিভাগেই অবদান রাখে, তা বিশাল বড় ব্যাপার। আমরা দ্বিতীয়ার্ধে ভাল ক্রিকেট খেলেছি এবং আজকের ম্যাচেও আমাদের জন্য কিছু ইতিবাচক দিক রয়েছে। বাকি দুই ম্যাচে ভাল ফলাফল করে আশা করছি আমার প্লে-অফে পৌঁছাতে পারব।’ দাবি নাইট অধিনায়কের।

বন্ধ করুন