বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অতীতের তারকাদের থেকে ও বেশি প্রতিভাশালী, কোন KKR তারকার বিষয়ে এমন দাবি করলেন সেহওয়াগ?
বীরেন্দ্র সেহওয়াগ। ছবি- পিটিআই।
বীরেন্দ্র সেহওয়াগ। ছবি- পিটিআই।

IPL 2021: অতীতের তারকাদের থেকে ও বেশি প্রতিভাশালী, কোন KKR তারকার বিষয়ে এমন দাবি করলেন সেহওয়াগ?

  • তবে নাইট তারকাকে মানসিকভাবে আরও মজবুত হওয়ারও পরামর্শ দেন বীরু।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নয় উইকেট ও ১০ ওভার বাকি থাকতে দুরন্ত জয় দিয়ে মরুশহরে আইপিএলের দ্বিতীয় ভাগের অভিযান শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স। বল হাতে আরসিবিকে মাত্র ৯২ রানে গুটিয়ে দেওয়ার পর ব্যাট হাতেও নাইট ওপেনার শুভমন গিল ও বেঙ্কটেশ আইয়ার দাপট দেখান। এরপরেই তরুণ শুভমন গিলের প্রশংসায় মজেছেন বীরেন্দ্র সেহওয়াগ।

ম্যাচে অর্ধশতরান হাতছাড়া করলেও ছ'টি চার ও একটি ছক্কার সাহায্যে গিল ৩৪ বলে ৪৮ রান করেন। সেই ইনিংসের ভিত্তিতে Cricbuzz-কে দেওয়া সাক্ষাৎকারে সেহওয়াগ গিলের উদ্দেশ্যে বলেন, 'পরিস্থিতি যেমনই হোক না কেন, শুভমন গিলের সবসময় এমনই চাপমুক্ত খেলা উচিত। রানের জন্য চিন্তা করার কোন দরকার নেই। ওর পরেও তো আরও নয়জন ব্যাটসম্যান আছে দলে, তাহলে ওর বেশি চিন্তা করার কী দরকার। খারাপ বল পেলে বড় শট খেলুক, নাহলে এক দুই রান করে ওর ইনিংস এগিয়ে নিয়ে যাওয়া উচিত।'

সেহওয়াগ নিজে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, সৌরভ গাঙ্গুলিদের সঙ্গে দীর্ঘ সময় খেলেছেন। অনেকেই সেই ব্যাটিং লাইন আপকে ভারতীয় ইতিহাসের সর্বকালের সেরা ব্যাটিং ইউনিট হিসাবে দাবি করেন। তবে বীরুর মতে অতীতের বহু মহান ক্রিকেটারের থেকেও ২২ বছরের শুভমন অধিক প্রতিভাশালী। তবে মানসিকভাবে তরুণ টপ অর্ডার ব্যাটসম্যানকে আরও দৃঢ় হওয়ার পরামর্শ দেনে 'নজফগড়ের নবাব'।

'ক্রিকেটের মহান মহান ক্রিকেটারদের থেকেও ওর অধিক দক্ষতা ও প্রতিভা রয়েছে। অতীতের ক্রিকেটাররা মানসিকভাবে ভীষণ শক্তিশালী হতেন, যার ফলে শীর্ষস্তরে ওরা এত সাফল্য পেয়েছেন। গিল যদি সাফল্য পেতে চায়, তাহলে ওকে ওর মানসিকতার ওপর আরও কাজ করতে হবে। ক্রিকেটে দক্ষতা নয়, মানসিকতাই আসল। অনেক ব্যাটসম্য়ানেরই ছয় মারার দক্ষতা থাকে, তবে তারা স্রেফ আউট হওয়ার ভয়েই নিজেদের আটকে নেন। এমন মানসিকতা থাকলে সাফল্য পাওয়া সম্ভব নয়।' দাবি সেহওয়াগের।

বন্ধ করুন