বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: দল হারলে কী হবে, জাদেজাকে ছাপিয়ে ডেথ ওভারে ডট বল করার রেকর্ড MI তারকার
বুমরাহ ৫ উইকেট নেন। ছবি: পিটিআই
বুমরাহ ৫ উইকেট নেন। ছবি: পিটিআই

IPL 2022: দল হারলে কী হবে, জাদেজাকে ছাপিয়ে ডেথ ওভারে ডট বল করার রেকর্ড MI তারকার

  • টুর্নামেন্টের প্রথম ১০ ম্যাচে সাকুল্যে ৩৮.২ ওভার বল করেছিলেন বুমরাহ। ২৪৪ রানে মাত্র ৫ উইকেট নিয়েছিলেন। কেকেআরের বিরুদ্ধে আবার ৪ ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট।

সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১৫তম ওভারে বল করতে এসে ৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন বুমরাহ। ২ উইকেটে বল বাদ দিল, আর একটি বলে রান নিতে পারেনি কেকেআর। এর পর তিনি ডেথ ওভারে বল করতে এসে কৃপণতম বোলিং করেন। কিন্তু ১৮তম ওভারে বল করতে এসে বুমরাহ ১ রানও না দিয়ে ৩ উইকেট তুলে নেন। আর শেষ ওভারে দেন মাত্র ১ রান। অর্থাৎ ডেথ ওভারের ১২ বলের মধ্যে ১১টি ডট বল দেন বুমরাহ। নেন ৩ উইকেট। সেই সঙ্গে মাত্র ১ রান দেন তিনি।

এর সঙ্গেই নয়া নজির গড়ে ফেলেন মুম্বই ইন্ডিয়ান্সের তারকা বোলার। তিনি ছাপিয়ে যান রবীন্দ্র জাদেজার রেকর্ড। জাদেজা ডেথ ওভারে ১০টি ডট বল করেছিলেন। সেই রেকর্ড ছাপিয়ে ডেথ ওভারে ১১টি ডট বল করেন বুমরাহ। আইপিএলে গড়ে ফেলেন নজিরও। কেকেআর-এর বিরুদ্ধে ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৫ উইকেট নেন বুমরাহ।

টুর্নামেন্টের প্রথম ১০ ম্যাচে সাকুল্যে ৩৮.২ ওভার বল করেছিলেন বুমরাহ। ২৪৪ রানে মাত্র ৫ উইকেট নিয়েছিলেন। কেকেআরের বিরুদ্ধে আবার ৪ ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট।

আরও পড়ুন: উইকেট পাচ্ছিলাম না কিন্তু ভালো ছন্দে ছিলাম, দাবি ম্যাচের সেরা বুমরাহর

আরও পড়ুন: যুজির পর বুমরাহও নিলেন ৫ উইকেট, ভারতীয় বোলাররাই KKR ব্যাটারদের যম

সোমবার ১৫তম ওভারে আন্দ্রে রাসেলকে আউট করেন বুমরাহ। তার পরেই কেকেআরের ইনিংসে ধস নামে। সেই ওভারেই আউট হয়ে যান নীতিশ রানাও। এর পর ১৮তম ওভারে বুমরাহ বল করতে এলে, সেই ওভারে শেলডন জ্যাকসন, প্যাট কামিন্স, সুনীল নারিন এবং টিম সাউদিকে প্যাভিলিয়নে ফেরান তিনি।

কামিন্স, নারিন এবং সাউদি মোট সাত বল খেলেন। এক রানও করতে পারেননি। তাও রিঙ্কু সিংয়ের ১৯ বলে অপরাজিত ২৩ রানের সৌজন্যে কিছুটা মুখ বেঁচেছে কেকেআরের। রাসেল আউট হওয়ার পর কেকেআর যে ২৮ রান তুলেছে। এর মধ্যে ২৩ রানই এসেছে রিঙ্কুর ব্যাট থেকে। বাকি পাঁচ রান করেছেন শেলডন। কেকেআর প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৬৫ করে। জবাবে ১৭.৩ ওভারে ১১৩ রানে অল আউট হয়ে যায় মুম্বই।

বন্ধ করুন