বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: টুর্নামেন্ট শুরুর আগেই প্রোটিয়াদের নিয়ে জটিলতা! স্মিথের সঙ্গে কথা বলবে

IPL 2022: টুর্নামেন্ট শুরুর আগেই প্রোটিয়াদের নিয়ে জটিলতা! স্মিথের সঙ্গে কথা বলবে

স্মিথের সঙ্গে কথা বলবে BCCI (ছবি:টুইটার)

১৫ এপ্রিলের আগে কি দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের পাওয়া যাবে? তৈরি BCCI-এর প্ল্যান ‘বি’।

২০২২ আইপিএল শুরুর আগে দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের পাওয়া নিয়ে সমস্যা তৈরি হয়েছে। যে কারণে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সঙ্গে কথা বলবে বিসিসিআই। সূত্রের খবর ক্রিকেট সাউথ আফ্রিকার প্রধান গ্রেম স্মিথের সঙ্গে কথা বলার চেষ্টা করছে বোর্ড। ১৫ এপ্রিলের আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে, দক্ষিণ আফ্রিকার শীর্ষ খেলোয়াড়দের পাওয়ার বিষয়ে, একটি মাঝামাঝি জায়গা খুঁজে পেতে, ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের প্রধান গ্রেম স্মিথের সাথে যোগাযোগ করবে বিসিসিআই। দিল্লি ক্যাপিটালস, তবে, একটি ধাক্কা খেতে পারে কারণ এনরিখ নরকিয়া নভেম্বর থেকে খুব বেশি বোলিং করেনি এবং CSA-এর মেডিকেল টিম তাকে আইপিএলে খেলার অনুমোদন দেবে কিনা তা স্পষ্ট নয়।

বাংলাদেশের বিরুদ্ধে হোম সিরিজের কারণে প্রথম তিন সপ্তাহ আইপিএলের বাইরে থাকতে হতে পারে দক্ষিণ আফ্রিকার কয়েকজন শীর্ষ ক্রিকেটারকে। এই সিরিজে ১৮ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত খেলা হবে। এই সিরিজে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া এবং লখনউ সুপারজায়ান্টের দলে নির্বাচিত হওয়া কুইন্টন ডি কক ছাড়া এটা নিশ্চিত নয় যে কাগিসো রাবাদা (পঞ্জাব কিংস), এনরিখ নরকিয়া (দিল্লি), মার্কো ইয়ানসেন (সানরাইজার্স হায়দ্রাবাদ), লুঙ্গি এনগিদি (দিল্লি)। বাংলাদেশের বিরুদ্ধে খেলবে কিনা। তাদের টেস্ট সিরিজ শেষ হওয়ার আগে পাওয়া যাবে কিনা।

ডোয়াইন প্রিটোরিয়াস, রাসি ভ্যান ডের ডুসেন, এইডেন মার্করাম এবং ডেভিড মিলারের অবস্থাও একই রকম। ইতিমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ফাফ ডু প্লেসিস। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের একজন শীর্ষস্থানীয় আধিকারিক সংবাদ পিটিআইকে বলেছেন, ‘বিসিসিআই গ্রায়েম স্মিথের সাথে যোগাযোগ করবে এবং শীর্ষস্থানীয় কিছু খেলোয়াড়কে অন্তত কিছু সময় আগে পাওয়া যায় কিনা তার রাস্তা খুঁজে বের করার চেষ্টা করবে। CSA এর সাথে আমাদের ভালো সম্পর্ক থাকায় আমরা সমাধানের অপেক্ষায় আছি। তাদের তিন সপ্তাহ না পেলে ফ্র্যাঞ্চাইজি দলগুলোকে ক্ষতির মুখে পড়তে হবে। বিসিসিআই স্মিথের উপর নির্ভরশীল তবে এই প্রাক্তন অধিনায়কের মেয়াদও ৩১ মার্চ শেষ হচ্ছে। যাইহোক, এর আগে একটি সমাধান খুঁজে পাওয়ার সম্ভাবনা রয়েছে।’

২৬ মার্চ থেকে শুরু হচ্ছে ১৫তম আইপিএলের আসর। কোভিডের কারণে, এবারের আইপিএল খেলা হবে মাত্র চারটি মাঠে, যার মধ্যে তিনটি মাঠ থাকবে মুম্বইতে এবং একটি মাঠ পুনেতে। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম, ডিওয়াই পাতিল স্টেডিয়াম, ব্র্যাবোর্ন স্টেডিয়ামে খেলা হবে। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামও ম্যাচগুলো আয়োজন করা হবে। এবারের আইপিএল খেলা হবে ভিন্ন ফর্ম্যাটে। ১০টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে।

বন্ধ করুন