বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: দরকার মাত্র ৪ রান, তাহলেই পোলার্ড, শাকিবদের বিশেষ তালিকায় নাম লেখাবেন নাইট তারকা

IPL 2022: দরকার মাত্র ৪ রান, তাহলেই পোলার্ড, শাকিবদের বিশেষ তালিকায় নাম লেখাবেন নাইট তারকা

কলকাতা নাইট রাইডার্সে দুই তারকা অলরাউন্ডার মহম্মদ নবি ও সুনীল নারিন। ছবি- কেকেআর।

এ মরশুমের প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে গতবারের দুই ফাইনালিস্ট দল কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস।

আর মাত্র দিন দুয়েকের অপেক্ষা, তারপরেই শুরু হতে চলেছে আইপিএলের মহারণ। এ মরশুমের প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে গতবারের দুই ফাইনালিস্ট দল কলকাতা নাইট রাইডার্সচেন্নাই সুপার কিংস। সেই ম্যাচেই মাঠে নেমে এক এলিট লিস্টে নিজের নাম লেখাতে পারেন কেকেআরের তারকা অলরাউন্ডার।

কে সেই অলরাউন্ডার? তিনি অন্য কেউ নন, কেকেআরের নতুন তারকা তথা আফগানিস্তান অধিনায়ক মহম্মদ নবি। বছরের পর বছর ধরে বিশ্বের বিভিন্ন লিগে ধারাবাহিকভাবে পারফর্ম করেছেন নবি। আইসিসি ক্রমতালিকায় টি-টোয়েন্টি অলরাউন্ডারদের মধ্যেও বরাবরই শীর্ষের দিকে থাকেন তিনি। সেই নবিই প্রথম ম্যাচে যদি দলে সুযোগ পান এবং মাত্র চার রান করতে পারেন, তাহলেই পঞ্চম অলরাউন্ডার হিসাবে এক দারুণ নজির গড়বেন। আর চার রান করলেই টি-টোয়েন্টি নবির মোট রান পাঁচ হাজার হয়ে যাবে। পাশাপাশি ৩০২টি উইকেটও রয়েছে তাঁর দখলে।

চার রান করলেই টি-টোয়েন্টিতে পাঁচ হাজার রান ও ৩০০ উইকেট নেওয়া পঞ্চম অলরাউন্ডার হবেন তিনি। এর আগে এই কৃতিত্ব রয়েছে কায়রন পোলার্ড (১১৪২৭ রান, ৩০৪ উইকেট), ডোয়েন ব্র্যাভো (৬৭৪৭ রান ও ৫৭১ উইকেট), আন্দ্রে রাসেল (৬৫৭৪ রান ও ৩৫৪ উইকেট) এবং শাকিব আল হাসানের (৫৮৭২ রান ও ৪১৬ উইকেট) দখলে। নবিও সেই তালিকায় যুক্ত হবেন। নবি এখনও অবধি ৩২৯ টি-টোয়েন্টি ম্যাচে ১৩৮.৫৮-র স্ট্রাইক রেটে রান করেছেন। তাঁর এই রেকর্ড কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি কত বড় মাপের অলরাউন্ডার, তা প্রমাণ করে দেয়।

বন্ধ করুন