বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: টি-২০ ব্যাটারদের খেলা, বাউন্ডারি না খাওয়াটাই আসল, দাবি কামিন্সের
কেকেআর তারকা প্যাট কামিন্স। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)
কেকেআর তারকা প্যাট কামিন্স। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

IPL 2022: টি-২০ ব্যাটারদের খেলা, বাউন্ডারি না খাওয়াটাই আসল, দাবি কামিন্সের

  • এ মরশুমের আইপিএলে কামিন্স সাতটি উইকেট নিলেও, ১০-র অধিক রান প্রতি ওভারে দিয়েছেন।

আইসিসি ক্রমতালিকায় বিশ্বের এক নম্বর বোলার প্যাট কামিন্স। তবে টেস্টের থেকে টি-টোয়েন্টির মধ্যে আকাশ পাতাল পার্থক্য। টেস্টের সেরা কামিন্সকেই বহুদিন খারাপ পারফরম্যান্সের পর বসিয়ে রেখেছিল কলকাতা নাইট রাইডার্স। এ মরশুমে আইপিএলে পাঁচ ম্যাচে সাত উইকেট নিলেও, তা এসেছে ১০.৬৯-র ইকোনমিতে।

মূলত অত্যাধিক রান দেওয়ার ফলেই কামিন্সকে কেকেআর দল থেকে বাদ পড়তে হয়েছিল। তবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তিন উইকেট নিয়ে ফর্মে ফিরেছেন নাইট তারকা। অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক কামিন্স, সম্প্রতি টেস্ট এবং টি-টোয়েন্টিতে বোলিং কতটা আলাদা, সেই বিষয়ে নিজের মতামত জানান। কামিন্সের মতে টেস্টে যেখানে ফিটনেস আসল, সেখানে টি-টোয়েন্টিতে কোনও বোলার ম্যাচে কতটা প্রভাব ফেলতে পারছেন, সেটা বেশি গুরুত্ব পায়।

কেকেআর ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে কামিন্স জানান, ‘লাল বলের ক্রিকেটটা এর (টি-টোয়েন্টি) থেকে সম্পূর্ণ ভিন্ন। এখানে হয়তো কাউকে শেষ ওভার বল করতে বলা হয়েছে এবং সে যদি ওই ওভারে ১০ বা ১২ রানও খায়, তাও খুব একটা খারাপ ফলাফল কিন্তু নয়। শুধু ম্যাচে নিজের প্রভাব ফেলাটা জরুরি এবং সেটার মানে সবসময় উইকেট নেওয়া নাও হতে পারে। লাল বলের ক্রিকেটে উইকেট নেওয়াটা জরুরি। টেস্টের পাঁচদিন খেলাটা ফিটনেসের উপর নির্ভরশীল। এক্ষেত্রে ব্যাপারটা হল আমি কীভাবে বাউন্ডারি খাওয়া থেকে বাঁচব।’

বন্ধ করুন