বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > সাফল্যের খোঁজে ৯ বছর বাড়ি যাননি, IPL-র পর অবশেষে ঘরে ফিরবেন MI তরুণ
উইকেট নিয়ে কুমার কার্তিকেয়ার সেলিব্রেশন। ছবি- এএনআই। (ANI)

সাফল্যের খোঁজে ৯ বছর বাড়ি যাননি, IPL-র পর অবশেষে ঘরে ফিরবেন MI তরুণ

  • আইপিএল অভিষেকেই চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে এক উইকেট নিয়ে নিজের জাত চিনিয়েছেন মুম্বইয়ের তরুণ তুর্কী।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নিজেদের মরশুমের নবম ম্যাচে এসে প্রথম জয় পায় মুম্বই ইন্ডিয়ান্স। রাজস্থানকে পাঁচ উইকেটে হারিয়ে দেয় মুুম্বই। এই ম্যাচেই পল্টনদের হয়ে অভিষেক ঘটিয়ে বেশ প্রভাবিত করেন তরুণ বাঁ-হাতি স্পিনার কুমার কার্তিকেয়া সিং। নির্ধারিত চার ওভারে মাত্র ১৯ রান দিয়ে সঞ্জু স্যামসনকে আউট করেন তিনি।

মুম্বই বরাবরই তরুণ প্রতিভাদের বিভিন্ন জায়গা থেকে লাইমলাইটে তুলে নিয়ে এসেছে। হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরাহরা তারই উদাহরণ। সেই তালিকায় নতুন নাম কুমার কার্তিকেয়া। মধ্যপ্রদেশের এই স্পিনার প্রথম ম্যাচেই লাইমলাইটে আসলেও, তার সাফল্যের পিছনে রয়েছে এক লম্বা সংঘর্ষের কাহিনি। সাফল্যের খোঁজে কুমার নাকি নয় বছর নিজের বাড়িতেই ফেরেননি। Dainik Jagran-কে এক সাক্ষাৎকারে ২৪ বছর বয়সি তারকা নিজের মুখেই এ কথা জানান।

তিনি বলেন, ‘আমি নয় বছর বাড়ি যাইনি। জীবনে সাফল্য লাভ করার পরেই আমি নিজের বাড়ি ফেরার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমার মা, বাবা বারবার ফিরে আসার জন্য বলেছে, তবে আমি নিজের লক্ষ্যে অটল ছিলাম। অবশেষে এই আইপিএলের পর আমি বাড়ি যাব।’ কার্তিকেয়া নিজেকে ‘মিস্ট্রি স্পিনার’ হিসাবে দাবি করেন। ইনিংসের মাঝপথে তিনি ব্রডকাস্টারদের এক সাক্ষাৎকারে জানান, ম্যাচের আগের দিন রাতেই তিনি সকল ব্যাটারদের বিরুদ্ধে নির্দিষ্ট পরিকল্পনা তৈরি করে রেখেছিলেন।

‘আমি মিস্ট্রি বোলার। আমি যখন প্রথম জানতে পারি যে আমি এই ম্যাচে খেলব, তখন সত্যি বলতে একটু নার্ভাসই ছিলাম। তবে আমি রাতের বেলায়ই প্রতি ব্যাটারের বিরুদ্ধে নির্দিষ্ট পরিকল্পনা তৈরি করে ফেলি। আমি সঞ্জু স্যামসনের প্যাডের দিকে বল করতে চাইছিলাম। সচিন (তেন্ডুলকর) স্য়ার আমায় উপদেশ দিলে নিজের উপর একটু ভরসা বাড়ে।’ দাবি কার্তিকেয়ার। কার্তিকেয়া নিজের অভিষেক আইপিএল ম্যাচে নয়টি ডট বল করার পাশাপাশি মাত্র একটি চার খেয়েছেন। তাঁর অভিষেকটা যে পরিকল্পনামাফিকই গিয়েছে, তা বলাই বাহুল্য।

বন্ধ করুন