বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022 Points Table: KKR-র সুবিধা করলেন প্রাক্তন নাইট ও বাংলার তারকা,RR-কে হারিয়েও প্রথম চারে নেই RCB
রাজস্থানের বিরুদ্ধে ব্যাঙ্গালোরকে জিতিয়ে দিলেন দীনেশ কার্তিক এবং শাহবাদ আহমেদ। (ছবি সৌজন্যে আইপিএল)

IPL 2022 Points Table: KKR-র সুবিধা করলেন প্রাক্তন নাইট ও বাংলার তারকা,RR-কে হারিয়েও প্রথম চারে নেই RCB

  • নেট রানরেট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এবার।

সরাসরি কোনও লাভ হল না। তবে রাজস্থান রয়্যালসকে হারিয়ে বুধবারই কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সামনে লিগ তালিকার শীর্ষে যাওয়ার রাস্তা খুলে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। আপাতত আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে থাকল রাজস্থান। দুইয়ে থাকল কলকাতা এবং ছয় নম্বরে উঠে এলেন বিরাট কোহলিরা।

আইপিএলের পয়েন্ট তালিকা (IPL 2022 Points Table)

দলম্যাচজয়হারপয়েন্টনেট রানরেট
রাজস্থান রয়্যালস+১.২১৮
কলকাতা নাইট রাইডার্স+০.৮৪৩
গুজরাট টাইটানস+০.৪৯৫
পঞ্জাব কিংস+০.২৩৮
লখনউ সুপার জায়েন্টস+০.১৯৩
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর+০.১৫৯
দিল্লি ক্যাপিটালস+০.০৬৫
মুম্বই ইন্ডিয়ান্স-১.০২৯
চেন্নাই সুপার কিংস-১.২৫১
সানরাইজার্স হায়দরাবাদ-১.৮২৫

ওয়াংখেড়েতে টসে হেরে ব্যাট করতে নেমে বিরাটের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নির্ধারিত ২০ ওভারে ১৬৯ রান তোলেে রাজস্থান রয়্যালস। জবাবে শুরুটা ভালো করে ব্যাঙ্গালোর। কিন্তু অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি আউট হওয়ার পরই ছন্দ হারিয়ে যায়। ফ্যাফ আউট হওয়ার কিছুক্ষণ পরেই ড্রেসিংরুমে ফেরেন অনুজ রাওয়াত। সেইসময় জয়ের জন্য বিরাটের দিকে তাকিয়ে ছিলেন ব্যাঙ্গালোরের সমর্থকরা। কিন্তু ডেভিড উইলির সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান বিরাট। কিছুক্ষণ পরেই আরও দুটি উইকেট পড়ে যায়। স্কোর ছিল পাঁচ উইকেটে ৮৭ রান। তখন মনে হয়েছিল যে ব্যাঙ্গালোরের হাত থেকে বেরিয়ে গিয়েছে ম্যাচ। কিন্তু প্রাক্তন নাইট দীনেশ কার্তিক এবং বাংলার তারকা শাহবাজ আহমেদের দুর্দান্ত ব্যাটিংয়ে জিতে গিয়েছে ব্যাঙ্গালোর। কার্তিক ২৩ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন এবং শাহবাজ ২৬ বলে ৪৫ রান করেন।

কেকেআরের কীভাবে সুবিধা?

বুধবার রাজস্থান জিতলে তিন ম্যাচ ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে চলে যেতেন সঞ্জু স্যামসনরা। সেটা না হওয়ায় বুধবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জিতলে লিগ তালিকার শীর্ষে যেতে পারবেন নাইটরা। যদিও একটি ম্যাচ বেশিই খেলা হয়ে যাবে কেকেআরের। এমনিতে আপাতত যা অবস্থা লিগ তালিকার তাতে ছ'টি দলের পয়েন্ট চার। নেট রানরেটের ভিত্তিতে এক থেকে ছয় নম্বরে আছে দলগুলি। সেই পরিস্থিতিতে অ্যাডভান্টেজ অবশ্যই গুজরাট টাইটানস। কারণ দুটি ম্যাচ খেলেছেন শুভমন গিলরা, যেখানে প্রথম ছয়ে থাকা বাকি দলগুলি তিনটি ম্যাচ খেলে ফেলেছে।

বন্ধ করুন