বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: হঠাৎ করে বলল বাড়ি চলে যাও- নিজের খারাপ দিনের কথা বললেন RCB-র হার্ষাল
দেবদূতকে আউট করার পরে হার্ষাল প্যাটেল (ছবি:পিটিআই) (PTI)
দেবদূতকে আউট করার পরে হার্ষাল প্যাটেল (ছবি:পিটিআই) (PTI)

IPL 2022: হঠাৎ করে বলল বাড়ি চলে যাও- নিজের খারাপ দিনের কথা বললেন RCB-র হার্ষাল

  • ‘মনে হয়েছিল আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করছে;’ কেন এমন বললেন RCB-র হার্ষাল প্যাটেল। আইপিএল ২০২২-এর মেগা নিলামে হার্ষাল প্যাটেল ছিলেন অন্যতম জনপ্রিয় নাম। তবে চার বছর আগে এমনটা ছিল না। ২০১৮ সালের মেগা নিলাম প্যাটেলের জন্য খুব বেশি আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি।

আইপিএল ২০২২-এর মেগা নিলামে হার্ষাল প্যাটেল ছিলেন অন্যতম জনপ্রিয় নাম। তবে চার বছর আগে এমনটা ছিল না। ২০১৮ সালের মেগা নিলাম প্যাটেলের জন্য খুব বেশি আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি। কারণ তাকে দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) মাত্র ২০ লক্ষ টাকার মূল্যে তুলে নিয়েছিল। প্যাটেল এ বার সেই দিনের কথা বলতে গিয়ে বড়সড় কথা প্রকাশ করলেন।

হার্ষাল প্যাটেল গৌরব কাপুরের শো ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়নস-এ বলেন,‘আমি চেয়েছিলাম কেউ আমার জন্য প্যাডেল তুলুক। এটা টাকার কথা নয়,আমি শুধু খেলতে চেয়েছিলাম। বিদ্রুপের বিষয় হল বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি থেকে অন্তত ৩-৪ জন খেলোয়াড় ছিল যারা বলেছিল যে তারা আমার জন্য বিড করতে যাচ্ছে। কিন্তু এটা কেউ করেনি।’ প্যাটেল আরও বলেন, ‘তখন আমি ভেবেছিলাম এটি একটি বিশ্বাসঘাতকতা,আমি প্রতারিত হয়েছি। আমি শুধু অন্ধকারের মধ্যে ছিলাম। তাই আমি আমার খেলা পুনর্নির্মাণের প্রক্রিয়া শুরু করেছিলাম।’

এছাড়াও প্যাটেল মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে যে পরামর্শ পেয়েছিলেন সে সম্পর্কেও কথা বলেছেন হার্ষাল। এ প্রসঙ্গে তিনি বলেন,‘টি-টোয়েন্টি বিশ্বকাপে আমি নেট বোলার ছিলাম। আমি তাঁকে জিজ্ঞাসা করলাম আমার দুর্বলতা কোথায়,আপনি কি মনে করেন আমি ভাল হতে পারব? এর জবাবে তিনি বললেন কিছু নয়,তোমার কাছে ফর্মুলা সেট আছে,খেলাটা ভাল করে পড়তে শিখুন। আপনি যেভাবে খেলছেন সেভাবে খেলুন এবং ফিট থাকুন।’

উল্লেখ্যআইপিএলের গত আসরে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন হার্ষাল প্যাটেল।RCB-এর হয়েতিনি বৈচিত্র্য সহ বোলিং করার সময় বেশ কয়েকবার ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। এ বছরও আরসিবি দলে রয়েছেন হার্ষল প্যাটেল। এই মরশুমে প্লে অফের জন্য লড়াই চালাচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স দল।

হার্ষাল প্যাটেল আরও জানিয়েছেন,‘২০১২ থেকে ২০১৭ সালে আমি প্রথম দফায় আরসিবিতে খেলছিলাম। এই সময়কালে আরসিবির হয়ে ৩৪টি ম্যাচে ৩৬টি উইকেট নিয়েছিলেন। ২০১৬ সালে ৫টি খেলায় সুযোগ পেয়েছিলাম। তারপর আর সুযোগ পাইনি। ২০১৭ তে একই অবস্থা ছিল। এক সময় আমাদের তৎকালীন কোচ ড্যানিয়েল ভেত্তোরি আমাকে ডেকে হঠাৎ বলেন, আমরা আপনাকে আরও অন্তত ৪-৫ টি গেম খেলতে পারছি না, তাই আমরা আপনাকে বাড়িতে পাঠাচ্ছি। তবে আমরা আপনাকে আবার কল করব।’ বাদ দেওয়ার একটা প্রক্রিয়া হিসেবই এই ঘটনাকে বর্ণনা করেছেন হার্ষাল প্যাটেল। হোটেল রুম, দৈনিক ভাতা, ফ্লাইটের টিকিট এই সকল খরচ কমানোর জন্যই এমন সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন হার্ষাল।

বন্ধ করুন