বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: ধোনির পরামর্শ অনুযায়ী খেলেই, মাহির ১১ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন রাহানে

IPL 2023: ধোনির পরামর্শ অনুযায়ী খেলেই, মাহির ১১ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন রাহানে

অজিঙ্কা রাহানে এবং মহেন্দ্র সিং ধোনি।

রাহানে ১৯ বলে তাঁর হাফসেঞ্চুরি পূরণ করেন। ২০২২ সালে মইন আলিও ১৯ বলে হাফসেঞ্চুরি করেছিলেন। যৌথ ভাবে তারা সিএসকে-র হয়ে দ্রুততম হাফসেঞ্চুরির নজির গড়েছেন। ২০১৪ সালে পঞ্জাব কিংসের বিরুদ্ধে রায়নার ১৬ বলে হাফসেঞ্চুরি রয়েছে তালিকার শীর্ষে। ২০১২ সালে মুম্বইয়ের বিরুদ্ধে ২০ বলে ধোনি হাফসেঞ্চুরি করেছিলেন।

স্পিনার রবীন্দ্র জাদেজা এবং মিচেল স্যান্টনারের স্পিনের জাদুতে শনিবার সন্ধ্যায় ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সকে (এমআই) ১১ বল বাকি থাকতে ৭ উইকেটে পরাজিত করে চেন্নাই সুপার কিংস (সিএসকে)। কিন্তু ২০২৩ আইপিএলে সিএকে-র-এর টানা দ্বিতীয় জয়ের মাঝে যেটি নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে, তা হল অজিঙ্কা রাহানের দুরন্ত পারফরম্যান্স। ফ্র্যাঞ্চাইজির হয়ে অভিষেক ম্যাচেই রাহানে ঝড় তোলেন। আইপিএলের এই মরশুমে দ্রুততম হাফ-সেঞ্চুরির নজির গড়েন তিনি। তিনি সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১১ বছরের পুরনো রেকর্ডও ভেঙে দেন।

আরও পড়ুন: লিগ টেবলে ফের শীর্ষে RR, বেগুনি টুপির লড়াইয়ে উডকে দুইয়ে নামালেন যুজি

মুম্বইয়ের দেওয়া ১৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে, চেন্নাই শুরুতেই প্রাথমিক ধাক্কা খায়। ফাস্ট বোলার জেসন বেহরেনডর্ফ সিএসকে-র ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলেই ওপেনার ডেভন কনওয়েকে আউট করেন। তবে প্রাথমিত ধাক্কা সহজেই সামলে নেয় চেন্নাই. রুতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে অজিঙ্কা রাহানে জুটি বেধে চেন্নাইকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন জয়ের লক্ষ্যের দিকে। তারা ৮১ রানের জুটি গড়ে। তার মধ্যে রাহানেই ২৭ বলে ঝোড়ো ৬১ করে সাজঘরে ফেরার আগে চেন্নাইয়ের ভিত মজবুত করে দেন।

সিএসকে-র ইনিংসের চতুর্থ ওভারে আর্শাদ খানকে পিটিয়ে ২৩ রান নেন। সেখানেই অনেকটা এগিয়ে যায় চেন্নাই। রাহানে সেই ওভার ছক্কা হাঁকিয়ে শুরু করেছিলেন। এর পর তিনি টানা চারটি বাউন্ডারি মারেন। রাহানের মাত্র ১৯ বলে তাঁর হাফসেঞ্চুরি পূরণ করেন। ২০২২ সালে মইন আলিও ১৯ বলে হাফসেঞ্চুরি করেছিলেন। সে ক্ষেত্রে শনিবার সিএসকে-র ব্যাটার হিসেবে যৌথ-দ্বিতীয় দ্রুততম হাফসেঞ্চুরি করেন রাহানে। ২০১৪ সালে পঞ্জাব কিংসের বিরুদ্ধে সুরেশ রায়নার ১৬ বলের হাফসেঞ্চুরি এই তালিকার শীর্ষে রয়েছেন। ২০১২ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সিএসকে-এর হয়ে ২০ বলে মহেন্দ্র সিং ধোনিও হাফসেঞ্চুরি করেছিলেন। তিনি রয়েছেন এই তালিকার তৃতীয় স্থানে। মুম্বইয়ের বিরুদ্ধে রাহানে ধোনির ১১ বছরের পুরনো রেকর্ড টপকে গেল।

আরও পড়ুন: টপ অর্ডার থেকে পেসারদের পারফরম্যান্স- GT-র বিরুদ্ধে ৫টি বিষয় মাথায় রাখতে হবে KKR-কে

ম্যাচের পর রাহানে বলেন, ‘আমি সব সময়ে ওয়াংখেড়েতে খেলা উপভোগ করি। আমি এখানে কখনও টেস্ট খেলিনি। আমি এখানে একটি টেস্ট খেলতে চাই। মাহি ভাই এবং ফ্লেমিং সম্পর্কে গুরুত্বপূর্ণ বিষয় হল, ওরা সবাইকে স্বাধীনতা দেয়। মাহি ভাই আমাকে ভালো প্রস্তুতি নিতে বলেছেন।

শনিবার প্রথমে ব্যাট করে মুম্বই ইন্ডিয়ান্স ৮ উইকেটে ১৫৭ রান করেছিল। চেন্নাই সুপার কিংস ১১ বল বাকি থাকতেই ৩ উইকেটে ১৫৯ রান করে ফেলে। তারা ৭ উইকেটে ম্যাচটি জিতে যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিজেপিতে যোগ দিচ্ছি, অনুপ্রেরণা দিয়েছে তৃণমূল, ইস্তফা দিয়েই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় যে BJP-তে যোগ দিলেন, সেই দল দুর্নীতিমুক্ত? মুখ খুললেন বিচারপতি গঙ্গোপাধ্যায় মাওবাদী যোগ মামলা থেকে রেহাই পেলেন প্রাক্তন অধ্যাপক জিএন সাইবাবা আগেরবার পারেনি, KKR-র প্রাক্তনীর টিপসে ডাইভ দিয়ে দুর্দান্ত ক্যাচ PSL-র বলবয়ের! ক্রিকেট ভক্তদের জন্য সুখবর! জেনে নিন কোথায়, কীভাবে ফ্রিতে দেখবেন T20 WC 2024 ‘আগে এমন অভিজ্ঞতা হয়নি’, আম্বানিদের অনুষ্ঠান থেকে ফিরে কেন এমন বললেন অমিতাভ মহাশিবরাত্রির পুজোয় ভুল করেও করবেন না এই রঙের ব্যবহার, এটি দেয় অশুভ ফল পাইথন পুষেছেন, সে বুকের উপরে শুয়ে থাকে! সৃজিত বলছেন ‘উলুপীর মিষ্টি ব্যক্তিত্ব' আসেনি ইন্ডিয়ান আইডলের ট্রফি! নেহার হাত ধরে শিলিগুড়ি-র শুভ সুপারস্টার সিঙ্গারে ‘‌আমি মনে করি ওটা অপবিত্র’‌, রামেন্দুর রামমন্দির নিয়ে মন্তব্যে এফআইআর শুভেন্দুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.