বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: PBKS-কে হারিয়ে লিগ টেবলের তিনে উঠলেও, কড়কড়ে ১২ লাখ জরিমানা দিতে হবে GT অধিনায়ক হার্দিককে

IPL 2023: PBKS-কে হারিয়ে লিগ টেবলের তিনে উঠলেও, কড়কড়ে ১২ লাখ জরিমানা দিতে হবে GT অধিনায়ক হার্দিককে

হার্দিক পাণ্ডিয়াকে ১২ লাখ টাকা জরিমানা করা হল।

স্লো ওভার রেটের কারণে আইপিএলের ম্যাচগুলি অনেক সময়ে চার ঘণ্টার সীমা অতিক্রম করে যাচ্ছে। যেটা বড় সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। আসলে আইপিএলের লক্ষ্য ছিল, ম্যাচগুলিকে তিন ঘন্টা ২০ মিনিটের মধ্যে শেষ করা। সেই সমসয়সীমাটাই ৪ ঘণ্টা ছাড়িয়ে যাচ্ছে। আর সেটা দল করছে, সেই দলের অধিনায়ককে পেতে হচ্ছে কড়া শাস্তি।

গুজরাট টাইটান্স হয়তো পঞ্জাব কিংসের বিরুদ্ধে শেষ ওভারের হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয় ছিনিয়ে নিয়েছে। কিন্তু বৃহস্পতিবার মোহালিতে ম্যাচ চলাকালীন স্লো ওভার রেট বজায় রাখার জন্য গুজরাটের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়াকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

স্লো ওভার রেটের কারণে আইপিএলের ম্যাচগুলি অনেক সময়ে চার ঘণ্টার সীমা অতিক্রম করে যাচ্ছে। যেটা বড় সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। আসলে আইপিএলের লক্ষ্য ছিল, ম্যাচগুলিকে তিন ঘন্টা ২০ মিনিটের মধ্যে শেষ করা। সেই সমসয়সীমাটাই ৪ ঘণ্টা ছাড়িয়ে যাচ্ছে।

শুক্রবার আইপিএলের মিডিয়া উপদেষ্টা বলেছেন, ‘যেহেতু আইপিএলের আচরণবিধির অধীনে ন্যূনতম ওভার-রেট ছাড়িয়ে যাওয়াটা তাঁর দলের জন্য সিজনে প্রথম অপরাধ ছিল, তাই মিঃ পাণ্ডিয়াকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।’

আরও পড়ুন: একে একে ছিটকে যাচ্ছে তারকা পেসাররা, ক্রমশই কোণঠাসা হচ্ছে ধোনির CSK

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স বৃহস্পতিবার মোহিত শর্মার ১৮/২ এবং শুভমান গিলের ৪৯ বলে ৬৭ রানের হাত ধরে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ছয় উইকেটের জয় ছিনিয়ে নিয়েছে। এই জয়ের হাত ধরে গুজরাট টাইটান্স মরশুমের তৃতীয় জয় পেল। এবং তারা চার ম্যাচ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলের তৃতীয় স্থানে উঠে এসেছে। যেখানে পঞ্জাব কিংস সম সংখ্যক ম্যাচ থেকে চার পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে।

বৃহস্পতিবার পাঞ্জাব কিংসের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে নেমেছিল ডিফেন্ডিং আইপিএল চ্যাম্পিয়ন গুজরাট। প্রথমে আঁটসাঁট বোলিং করে পঞ্জাবকে মাত্র ১৫৩ রানে আটকে দেন গুজরাটের বোলাররা। মাত্র ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মোহিত শর্মা। জয়ের জন্য মাত্র ১৫৪ রানের লক্ষ্য ছিল গুজরাটের সামনে।

আরও পড়ুন: ধোনির মতো আত্মবিশ্বাসী, হার্দিককে রিভিউ নিতে বাধ্য করলেন ঋদ্ধি,এর পর কী হল দেখুন

সেই রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি গুজরাট। আগ্রাসী মেজাজেই ছিলেন গুজরাটের দুই ওপেনার ঋদ্ধিমান সাহা এবং শুভমন গিল। কিন্তু পাওয়ার প্লে শেষ হতেই রানের গতি কমে। বরং গুরুত্বপূর্ণ সময়ে এসে পরপর আউট হয়ে যান হার্দিক পাণ্ডিয়া, ডেভিড মিলারের মতো ব্যাটাররা। ১৯ তম ওভারের পঞ্চম বলে চার মেরে কোনও মতে ম্যাচ জেতান রাহুল তেওয়াটিয়া।

মাত্র ১৫৪ রানের লক্ষ্য থাকার পরেও, সেই রান তুলতে ১৯তম ওভারের শেষ মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করতে হওয়ায় ক্ষুব্ধ জিটি অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া। তিনি ক্ষোভ উগরে বলেছেন, দলের এ হেন পারফরম্যান্স একেবারেই বরদাস্ত করা হবে না।

তাঁর দাবি, ‘আমরা যথেষ্ট সুবিধাজনক অবস্থায় ছিলাম। সেখান থেকে ম্যাচটা এ ভাবে কঠিন করে তোলা-একেবারেই মেনে নেওয়া যায় না। এই ম্যাচ থেকে অনেক কিছু শিখতে হবে আমাদের। মিডল ওভারে আমাদের বড় শট খেলা উচিত ছিল, তা হলে ম্যাচটা এত দূর গড়াতেই পারত না। এই বিষয়টা সকলকে মাথায় রাখতে হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

EURO Cup-৫ গোলদাতা!ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির ৪০০০ কোটির মালিক সোনমের বর! বউয়ের জন্মদিনে স্কটল্যান্ডে জমকালো আয়োজন আনন্দের ঘূর্ণাবর্তের জেরে প্রবল বৃষ্টি বাংলায়! মঙ্গল থেকে কোন কোন জেলায় বাড়বে? হবে ঝড়ও বয়স নাকি ৫৮! ‘সরফিরা’ অক্ষয়ের হট লুকে ঘায়েল ভক্তরা, কবে মুক্তি পাবে এই ছবি? ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে ১৫ জুন লাকি কারা? রইল আজ শনিবারের রাশিফল 18 ওভার শেষে Uganda-র স্কোর 40/9 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৫ জুনের রাশিফল দেখে নিন 12 ওভার শেষে Nepal-র স্কোর 69/2 মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.