বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2023: ছিলেন ক্রিকেটার, হয়ে গেলেন ফিল্ডিং কোচ, পুরনো যোদ্ধাকে ঘরে ফেরাল KKR

IPL 2023: ছিলেন ক্রিকেটার, হয়ে গেলেন ফিল্ডিং কোচ, পুরনো যোদ্ধাকে ঘরে ফেরাল KKR

কেকেআরের জার্সিতে রায়ান টেন দুশখাতে ও ইয়ন মর্গ্যান। ছবি- পিটিআই।

একদা নাইট রাইডার্সের জার্সিতে IPL মাতিয়েছেন, এবার নতুন ভূমিকায় ঘরের ছেলেকে ঘরে ফেরাল KKR।

একদা কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে আইপিএল মাতিয়েছেন। এবার নতুন ভূমিকায় পুরনো দলে ফিরছেন প্রাক্তন নাইট তারকা। আসন্ন মরশুমে কলকাতা নাইট রাইডার্সের কোচিং টিমে যোগ দিচ্ছেন তাদেরই পুরনো যোদ্ধা।

নতুন মরশুমের জন্য রায়ান টেন দুশখাতেকে ফিল্ডিং কোচ নিযুক্ত করল কেকেআর। মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করে কোচিং টিমে আরও একটি রদবদলের কথা জানিয়ে দেয় নাইট রাইডার্স। এবার থেকে জেমস ফস্টারকে দেখা যাবে কেকেআরের সহকারী কোচ হিসেবে, যিনি এতদিন ফিল্ডিং কোচের ভূমিকা পালন করতেন। অর্থাৎ, ফিল্ডিং কোচ থেকে হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের সহকারীর পদে উন্নীত হলেন ফস্টার।

২০২১ সালের টি-২০ বিশ্বকাপের পরে খেলোয়াড় জীবনে দাঁড়ি টেনে দেন রায়ান টেন দুশখাতে। অবসর নেওয়ার পরে নেদারল্যান্ডস দলের মেন্টর নিযুক্ত হয়েছিলেন তিনি। পরে কাউন্টি দল কেন্টের ব্যাটিং কোচ নিযুক্ত হন ডাচ তারকা। এবার আইপিএলে কোচিং কেরিয়ার শুরু করত চলেছেন দুশখাতে।

আরও পড়ুন:- রিজওয়ানকে কটাক্ষ করে সূর্যকুমারের ভূয়সী প্রশংসা, শাহিদ আফ্রিদিকে এমন ভালো ভালো কথা বলতে আগে কখনও শুনেছেন?

উল্লেখ্য, ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে মোট ২৯টি ম্যাচে মাঠে নামেন দুশখাতে। তিনি ২৩.২৮ গড়ে সংগ্রহ করেন ৩২৬ রান। উইকেট নেন ২টি। ২০১২ ও ২০১৪ সালে কেকেআরের ২টি আইপিএল খেতাব জয়ের সাক্ষী থাকেন রায়ান টেন।

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে প্রচুর রান ও উইকেট সংগ্রহ করেছেন দুশখাতে। নেদারল্যান্ডসের হয়ে ৩৩টি ওয়ান ডে ও ২৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন রায়ান। ওয়ান ডে ক্রিকেটে ৬৭.০০ গড়ে ১৫৪১ রান করেছেন তিনি। উইকেট নিয়েছেন ৫৫টি। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৪১.০০ গড়ে ৫৩৩ রান করেছেন প্রাক্তন অল-রাউন্ডার। উইকেট নিয়েছেন ১৩টি। দুশখাতে কাউন্টি দল এসেক্সের হয়ে সব ফর্ম্যাট মিলিয়ে ৫৫৪টি ম্যাচে মাঠে নামেন। ১৭০৪৬ রান সংগ্রহ করা ছাড়াও তিনি বল হাতে ৩৪৮টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- কীভাবে সহজেই সচিনের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন কোহলি, হিসাব দিলেন ব্রেট লি

কলকাতা নাইট রাইডার্সের কোচিং টিম:-
১. চন্দ্রকান্ত পণ্ডিত (হেড কোচ)
২. জেমস ফস্টার (সহকারী কোচ)
৩. অভিষেক নায়ার (সহকারী কোচ)
৪. ভরত অরুণ (বোলিং কোচ)
৫. ওমকার সালভি (সহকারী বোলিং কোচ)
৬. রায়ান টেন দুশখাতে (ফিল্ডিং কোচ)

বন্ধ করুন