বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL Auction: অল্পের জন্য রক্ষা পেল KKR! নিলামের নাইটদের সবথেকে চাপের মুহূর্ত তুলে ধরলেন আকাশ চোপড়া

IPL Auction: অল্পের জন্য রক্ষা পেল KKR! নিলামের নাইটদের সবথেকে চাপের মুহূর্ত তুলে ধরলেন আকাশ চোপড়া

কলকাতা নাইট রাইডার্স

আকাশ চোপড়া বলেছেন যে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ভাগ্যবান ছিল যে আইপিএল ২০২২ নিলামের প্রথম দিনে নিকোলাস পুরানের জন্য বেশি ব্যয় করতে হয়নি।

বেহিসেবি টাকা খরচ করে নিলামের শুরুতেই চাপে পড়ে গিয়েছে কলকাতার টিম। শনিবার নিলামের শুরুতেই প্যাট কামিন্স এবং শ্রেয়স আইয়ারকে পরপর বেশি অঙ্কের মূল্যে দলে নিয়ে মাথা চাপড়াচ্ছে তারা। তার পর গোটা নিলামে সে ভাবে কিছুই করার নেই শাহরুখ খানের দলের। শনিবার কেকেআর পাঁচ জন প্লেয়ারকে কিনতে খরচ করেছে মোট ৩৫.৩৫ কোটি টাকা। তাদের হাতে এখন রয়েছে আর মাত্র ১২ কোটি ৬৫ লক্ষ টাকা। রিটেন করা প্লেয়ারদের মিলিয়ে কেকেআর-এর হাতে এখন মোট ৯ জন প্লেয়ার রয়েছে।

আকাশ চোপড়া বলেছেন যে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ভাগ্যবান ছিল যে আইপিএল ২০২২ নিলামের প্রথম দিনে নিকোলাস পুরানের জন্য বেশি ব্যয় করতে হয়নি। কেকেআর পুরানের পরিষেবাগুলি অর্জনের জন্য সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে একটি বিডিং যুদ্ধে জড়িয়ে পড়েছিল। হায়দরাবাদ শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক-ব্যাটারের জন্য ১০.৭৫ কোটি টাকার বিনিময়ে পুরানকে দলে তোলে। যদি কেকেআর এই বিড জিতত তাহলে তাদের প্রায়্ ১০.৫০ কোটি খরচ করতে হত। ফলে তাদের হাতে থাকত মাত্র ৩ কোটিরও কম টাকা।

আকাশ চোপড়া বলেন, ‘কলকাতা নাইট রাইডার্স - তারা একটি বুলেট থেকে অল্পের জন্য বেঁচে গেছে। একটা সময় ছিল যখন তাদের ২০ কোটি টাকা বাকি ছিল এবং সেই সময় নিকালস পুরানের জন্য ১০.৫ কোটি টাকা খরচ করতে যাচ্ছিল। তখনই সানরাইজার্স হায়দরাবাদ তার চেয়ে বেশি দর হেঁকে পুরানকে কিনে নেয়। যদি সেটা না হত তাহলে কেকেআর-এর নিলাম খারাপ হয়ে যেত।’ তিনি আরও বলেন, ‘তখন তারা নিকোলাস পুরানকে অষ্টম প্লেয়ার হিসেবে কিনত এবং তারপর তাদের কাছে ১০ কোটি টাকা বাকি থাকত। সেই টাকাতে ১০ জন খেলোয়াড়কে কিনতে হত। ঈশ্বরকে ধন্যবাদ এমনটা হয়নি।’

বন্ধ করুন