বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > KKR vs RR: এ বার IPL-এ দ্বিতীয় সেঞ্চুরি বাটলারের, ছুলেন কোহলি, গেইলের মাইলস্টোন

KKR vs RR: এ বার IPL-এ দ্বিতীয় সেঞ্চুরি বাটলারের, ছুলেন কোহলি, গেইলের মাইলস্টোন

জস বাটলার এবং বিরাট কোহলি।

২০১৬ সংস্করণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলি চারটি সেঞ্চুরি সহ এই তালিকার শীর্ষে রয়েছেন। সে বছর তিনি ১৬ ম্যাচে ৯৭৩ রান করে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন। এর মধ্যে ৪টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি ছিল। কোহলি অবশ্য এই টুর্নামেন্টের সর্বোচ্চ রান-স্কোরারও।

দুরন্ত ছন্দে আরও একটি শতরান করে ফেললেন জস বাটলার। সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৫৯ বলে প্যাট কামিন্সকে ছক্কা হাঁকিয়ে শতরান করে ফেলেন বাটলার। সেই সঙ্গে তিনি স্পর্শ করে ফেললেন বিরাট কোহলি এবং ক্রিস গেইলের মাইলস্টোন।

৩১ বছরের বাটলার এখন ষষ্ঠ ব্যাটার, যিনি আইপিএলের এক মরশুমে একাধিক সেঞ্চুরি করেছেন। ২০১৬ সংস্করণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলি চারটি সেঞ্চুরি সহ এই তালিকার শীর্ষে রয়েছেন। সে বছর তিনি ১৬ ম্যাচে ৯৭৩ রান করে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন। এর মধ্যে ৪টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি ছিল। কোহলি অবশ্য এই টুর্নামেন্টের সর্বোচ্চ রান-স্কোরারও।

আরও পড়ুন: বাউন্ডারিতে লাফিয়ে বল ধরে ছুড়ে দিলেন কামিন্স, একহাতে দুর্দান্ত ক্যাচ মাভির

কেকেআর বনাম আরআর ম্যাচের বিস্তারিত ফলাফল জানতে এখানে ক্লিক করুন:

ক্রিস গেইল, হাসিম আমলা, শেন ওয়াটসন এবং শিখর ধাওয়ান হলেন অন্য চার ব্যাটার, যাঁদের নামের পাশে আইপিএলের এক মরশুমে একাধিক সেঞ্চুরির নজির রয়েছে। এঁরা প্রত্যেকেই দু'টি করে সেঞ্চুরি করেছেন।

সোমবার টসে জিতে রাজস্থান রয়্যালসকে ব্যাট করতে পাঠায় কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার। আরআর-এর জার্সিতে ওপেন করতে নেমে শতরান করেন বাটলার। ৬১ বলে ১০৩ রান করে শেষ পর্যন্ত তিনি আউট হন। তাঁর এই রানের সৌজন্যেই রাজস্থান নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেটে ২১৭ রানের বড় স্কোর করে।

বন্ধ করুন