বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > মায়ের মৃত্যুর খবর পেয়ে আইপিএল-এর জৈব সুরক্ষা ভেঙে বাড়ি ফিরলেন ম্যাচ রেফারি
দিল্লি বনাম ব্যাঙ্গালোর ম্যাচে একেবারে বাঁদিকে ম্যাচ রেফারি মনু নায়ার (ছবি: বিসিসিআই)
দিল্লি বনাম ব্যাঙ্গালোর ম্যাচে একেবারে বাঁদিকে ম্যাচ রেফারি মনু নায়ার (ছবি: বিসিসিআই)

মায়ের মৃত্যুর খবর পেয়ে আইপিএল-এর জৈব সুরক্ষা ভেঙে বাড়ি ফিরলেন ম্যাচ রেফারি

  • মায়ের মৃত্যুর কারণেই ম্যাচ রেফারি মনু নায়ার আইপিএল-এর বলয় ছেড়ে আপাতত বেরিয়ে যাচ্ছেন। সংবাদ সংস্থাকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘বুধবার রাতে মনুর মা মারা গিয়েছেন। পরের দিন সকালে উনি ঘুম থেকে আর ওঠেননি। মনু জৈব সুরক্ষা বলয় ছেড়ে এখন দিল্লিতে রয়েছেন। 

চলতি আইপিএল থেকে আউট হলেন এই নিয়ে তিন নম্বর আম্পায়ার। আইপিএল-এর উপর বেশ প্রভাব ফেলছে করোনা। দিনে দিনে বদলে যাচ্ছে ২০২১ আিপিএলের ছবি। এর আগে নীতীন মেনন ও পল রেফেল আইপিএল-এর জৈব সুরক্ষা বল ছেড়ে বেরিয়ে যান। এবার সেই পথেই হাঁটলেন আইপিএলের ম্যাচ রেফারি মনু নায়ার।

সুত্রের খবর, মায়ের মৃত্যুর কারণেই ম্যাচ রেফারি মনু নায়ার আইপিএল-এর বলয় ছেড়ে আপাতত বেরিয়ে যাচ্ছেন। সংবাদ সংস্থাকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘বুধবার রাতে মনুর মা মারা গিয়েছেন। পরের দিন সকালে উনি ঘুম থেকে আর ওঠেননি। মনু জৈব সুরক্ষা বলয় ছেড়ে এখন দিল্লিতে রয়েছেন। আমরা জানি না উনি আর বলয়ে যোগ দেবেন কি না’।
এর আগে করোনার ফলে জাম্পার মতো বেশ কিছু বিদেশি ক্রিকেটার নিজেদের দেশে ফিরে গেছেন। জৈব সুরক্ষা বলয় ছেড়ে চলে গেছেন দেশের বেশ কিছু ক্রিকেটারও। অশ্বিন তাঁদের মধ্যে অন্যতম। এরপর ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকা অফিসিয়ালরাও একে একে জৈব সুরক্ষা বলয় ছাড়ছেন। ফলে চিন্তায় পড়েছে বিসিসিআই।

মঙ্গলবার দিল্লি বনাম ব্যাঙ্গালোরের ম্যাচ পরিচালনা করেছিলেন মনু নায়ার। তারপরেই মায়ের মৃত্যুর খবর পান তিনি। পরে বাড়ি ফেরার কথা ভাবেন ও বোর্ডকে নিজের সিদ্ধান্তের কথা জানান। এরপরেই জৈব সুরক্ষা ভেঙে বাড়ি ফেরেন মনু নায়ার। 

দিল্লির হয়ে রঞ্জি ট্রফি খেলা প্রাক্তন ক্রিকেটার মনু মুম্বইয়ে অনুষ্ঠিত আইপিএল-এর ম্যাচ গুলি পরিচালনা করেছিলেন। এরপরে তাঁকে আমদাবাদের দায়িত্ব দেওয়া হয়। জানা গিয়েছে, বৃহস্পতিবারই তিনি পরিবারের সঙ্গে দিল্লিতে যোগ দিয়েছেন। তবে ঠিক কী কারণে তাঁর মায়ের মৃত্যু হয়েছে তা এখনও জানা যায়নি। তিনজন আম্পায়ার প্রতিযোগিতা ছাড়লেও এখনও নতুন কোনও আম্পায়ারকে টুনর্নামেন্টের সঙ্গে যুক্ত করার কথা ঘোষণা করেনি বিসিসিআই।

বন্ধ করুন