বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023-এ রোহিতের পারফরম্যান্স পাতে দেওয়ার নয়, ফুরিয়ে গিয়েছেন MI অধিনায়ক?

IPL 2023-এ রোহিতের পারফরম্যান্স পাতে দেওয়ার নয়, ফুরিয়ে গিয়েছেন MI অধিনায়ক?

রোহিত শর্মা।

কোয়ালিফায়ার-টু-তে আশা করা হয়েছিল, মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা ভালো পারফরম্যান্স করে দলকে জেতাবেন। কিন্তু তিনি নিরাশ করেন। সাত বলে মাত্র আট রান করে সাজঘরে ফিরে যান। তবে শুধু কোয়ালিফায়ার টু-তে নয়, ২০২৩ গোটা আইপিএল জুড়েই রোহিত খুব হতাশাজনক পারফরম্যান্স করেছেন।

২৬ মে, শুক্রবার আমদাবাদের আইকনিক নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কোয়ালিফায়ার ২-এ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের (জিটি) কাছে ৬২ রানে বাজে ভাবে হেরে বসে থাকে মুম্বই ইন্ডিয়ান্স (এমআই)। যার ফলে আইপিএলের কোয়ালিফায়ার-টু থেকেই বিদায় নিতে হয়েছে রোহিত শর্মার টিমকে।

কোয়ালিফায়ার-টু-তে আশা করা হয়েছিল, মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা ভালো পারফরম্যান্স করে দলকে জেতাবেন। কিন্তু তিনি নিরাশ করেন। সাত বলে মাত্র আট রান করে সাজঘরে ফিরে যান। তবে শুধু কোয়ালিফায়ার টু-তে নয়, ২০২৩ গোটা আইপিএল জুড়েই রোহিত খুব হতাশাজনক পারফরম্যান্স করেছেন।

রোহিত ১৬তম সংস্করণে ১৬টি ম্যাচ খেলে মাত্র দু'টি হাফসেঞ্চুরি করেছেন। ২০.৭৫ গড়ে ৩৩২ রান সংগ্রহ করেছেন। নিঃসন্দেহে হতাশাজনক গড় এটি। ১১ এপ্রিল দিল্লি ক্যাপিটালসের (ডিসি) বিপক্ষে এ বারের আইপিএলে তাঁর সেরা নকটি খেলেছিলেন রোহিত। ৪৫ বলে একটি দুর্দান্ত ৬৫ রানের ইনিংস খেলেন রোহিত। পাশাপাশি দলকে ছয় উইকেটে জেতাতে সাহায্য করেন। তবে অভিষেকের পর থেকে রোহিত ২০২৩ আইপিএল মরশুমে যৌথ ভাবে তৃতীয় সর্বনিম্ন স্কোরের রেকর্ড করেছেন।

আরও পড়ুন: সচিনের সঙ্গে গুরুতর আলোচনা শুভমনের, নেটপাড়া বলছে, ‘পারিবারিক ব্যাপার’

আইপিএলে রোহিতের ব্যাটিংয়ের পরিসংখ্যান

উল্লেখযোগ্য ভাবে রোহিতের সবচেয়ে খারাপ মরশুম ছিল ২০২২-এ। তিনি ২০২২সালে মাত্র ২৬৮ রান করেছিলেন। এবং ২০১৮ সালে ২৮৬ রান করেছিলেন। এটি ছাড়াও তিনি ২০২০ সালে ১২টি ম্যাচ খেলে ৩৩২ রান করেছিলেন। এই বছরও ৩৩২ রান করেছেন রোহিত।

আরও পড়ুন: রোহিত নিজে ব্যর্থ, ইশানের চোট, শুভমন-মোহিতদের দাপট- জানুন মুম্বইয়ের হারের হাফ ডজন কারণ

২০২৩ মরশুমে মুম্বই ইন্ডিয়ান্সের ওপেনার একটি অপ্রীতিকর নজিরের তালিকায় তার নাম নথিভুক্ত করেছেন। রোহিত তিনি আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক সংখ্যক ডাক করার লজ্জার নজির গড়েছেন। ২০২৩ আইপিএলে দু'বার ডাক করে তিনি সাজঘরে ফেরেন। তিনি মোট ১৬ বার ডাক করে সাজঘরে ফিরেছেন। ডাকের তালিকায় দুইয়ে নাম লিখিয়েছেন রোহিত। মুম্বই অধিনায়কের আগে রয়েছেন একমাত্র দীনেশ কার্তিক। তিনি ১৭টি ডাক করেছেন।

মুম্বই প্রথম বার আইপিএলের শিরোপা জেতে ২০১৩ সালে। একই মরশুমে রোহিত তাঁর সেরা ফর্ম উপভোগ করেছিলেন। অধিনায়ক রোহিত ১৯ ম্যাচে ৩৮.৪২ গড়ে চারটি হাফ সেঞ্চুরি সহ ৫৩৮ রান করেছিলেন। এ ছাড়া ২০১৩ সালে তিনি আইপিএলের অরেঞ্জ ক্যাপের দৌড়ে ছিলেন কিন্তু শেষ পর্যন্ত সিএসকে-এর মাইকেল হাসি তাঁকে পিছনে ফেলে দেন। হাসি মোট ৭৩৩ রান করেছিলেন। তবে এ বার রোহিতের খারাপ পারফরম্যান্সের পর তাঁর ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতার মালিকানাহীন সম্পত্তি দখল করে নেবে পুরসভা, ঘোষণা করলেন ফিরহাদ মুকেশ আম্বানির ডিপফেক ভিডিয়ো ঘুরছে বাজারে, ফাঁদে পড়ে ৭ লাখ খোয়ালেন চিকিৎসক চিপসের প্যাকেটে পচা ব্যাঙ, সাম্বারে মরা ইঁদুর! গুজরাটে শোরগোল ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা মমতাকে চিঠি দিলেন রাজ্যপাল, জানালেন বড় উদ্বেগের কথা লগ্নভ্রষ্ট বরের সঙ্গে বিয়ে, ময়নার সত্যি জেনে কী করবে রোদ্দুর? কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? জানুন ২২ জুনের রাশিফলে বাংলার নিট পরীক্ষার্থীকে ছেঁড়া OMR, ফুটেজ দেখেই চোখ কপালে! সন্ধ্যায় বসছে কোর্ট অবৈধভাবে তাঁর জমি দখল করেছেন IAS অফিসার, বিস্ফোরক অভিযোগ গায়ক লাকি আলির,কী ঘটেছে বিশ্ব সঙ্গীত দিবসে বিরাট চমক! পর্দায় মুক্তি পেল পার্বতী বাউলের জীবনের গল্প

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.