বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > Video- বেঙ্কটেশ আইয়ারের এই চোখধাঁধানো ফিল্ডিংয়ের প্রচেষ্টাটি দেখেছেন?
বেঙ্কটেশ আইয়ারের অসাধারণ ফিল্ডিং (ছবি:টুইটার)
বেঙ্কটেশ আইয়ারের অসাধারণ ফিল্ডিং (ছবি:টুইটার)

Video- বেঙ্কটেশ আইয়ারের এই চোখধাঁধানো ফিল্ডিংয়ের প্রচেষ্টাটি দেখেছেন?

  • শুধু ব্যাট নয় বোলিং-এও ইয়ন মর্গ্যামনের দলকে নির্ভরযোগ্যতা দিচ্ছেনতিনি। পঞ্জাব কিংসরে বিরুদ্ধে পঞ্চম বোলারের জায়গা সম্পূর্ণ করতে বেঙ্কটেশ আইয়ারকে কাজে লাগিয়েছিলেন মর্গ্যান।

প্রথমবার আইপিএল খেলেই সকলের মন জয় করে নিয়েছেন বেঙ্কটেশ আইয়ার। চলতি আইপিএল-এর দ্বিতীয় পর্বে নিজের খেলার মাধ্যমে কলকাতা নাইট রাইডার্সের ওপেনিং জুটিকে অনেক বেশি শক্তিশালী করে তুলেছেন। বলা যেতে পারে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং লাইন আপকে মজবুত করার পিছনে রয়েছে বেঙ্কটেশ আইয়ারের বড় ভূমিকা। প্রতিভাবান এই ক্রিকেটারকে নিয়ে অনেকেই আশায় বুক বাঁধছেন। 

শুধু ব্যাট নয় বোলিং-এও ইয়ন মর্গ্যামনের দলকে নির্ভরযোগ্যতা দিচ্ছেনতিনি। পঞ্জাব কিংসরে বিরুদ্ধে পঞ্চম বোলারের জায়গা সম্পূর্ণ করতে বেঙ্কটেশ আইয়ারকে কাজে লাগিয়েছিলেন মর্গ্যান। শুধু পঞ্জাব ম্যাচ কেন, প্রয়োজনে বহু ম্যাচেই বেঙ্কটেশকে বোলিং-এ ব্যবহার করেছেন কেকেআর অধিনায়ক।

ব্যাট বল ছাড়াও ফিল্ডিং-এও যে বেঙ্কটেশ কারোর থেকে কম যান সেটা প্রমাণ করলেন শুক্রবার। পঞ্জাব ম্যাচে শাহরুখের খানের একটি ক্যাচ ধরতে গিয়ে নিজের ফিল্ডিং স্কিলকে তুলে ধরলেন বেঙ্কটেশ। শুক্রবার পঞ্জাবের বিরুদ্ধে কলকাতা হারলেও এদিনের বেঙ্কটেশের পারফরমেন্স সকলের প্রশংসা কুড়িয়েছে।  যদি এদিন শাহরুখের খানের ক্যাচ বেঙ্কটেশ নিয়ে নিতেন তাহলে খেলার ফল অন্যর রকম হতেই পারত। 

এই ম্যাচে, মাভির ১৭তম ওভারে বেঙ্কটেশ আইয়ার প্রায় একটি অবিশ্বাস্য ক্যাচ নিয়ে ফেলেছিলেন, কিন্তু অল্পের জন্য সেই ক্যাচ হাতছাড়া হয়ে যায় তার। যদি বেঙ্কটেশ সেই ক্যাচটি ধরতেন তাহলে খেলার ফল বদলে যেতেই পারত। শিভম মাভির বলে বড় ছক্কা হাঁকাতে গিয়ে ব্যাক ফুটে গিয়ে বলকে হিট করেন মাভি। সেই ছক্কা বাঁচাতে গিয়ে বলের কাছে পৌঁছে গিয়েছিলেন বেঙ্কটেশ। একটা সময় মনে হয়েছিল হয়তো ক্যাচ ধরে ফেলবেন বেঙ্কটেশ। কিন্তু অল্পের জন্য ক্যাচ হাতছাড়া হয়ে যায়। তবে ক্যাচ মিস হলেও নিজের ফিল্ডিং দক্ষতা সকলকে বুঝিয়ে দিয়েছিলেন কলকাতার এই ব্যাটার।  

বন্ধ করুন