বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs CSK: চার ক্যাচ ফস্কাল CSK, ধোনির ভুলে ৬২ রান করলেন ডু'প্লেসি, তারপরও জিততে ব্যর্থ RCB

RCB vs CSK: চার ক্যাচ ফস্কাল CSK, ধোনির ভুলে ৬২ রান করলেন ডু'প্লেসি, তারপরও জিততে ব্যর্থ RCB

ক্যাচ মিস ধোনির। (ছবি সৌজন্যে আইপিএল ভিডিয়ো)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) বিরুদ্ধে চারটি ক্যাচ ফস্কাল চেন্নাই সুপার কিংস (সিএসকে)। দুই ব্যাটার যখন শূন্য রানে খেলছিলেন, তখন জীবনদান পান। শুধু তাই নয়, সবাইকে হতবাক করে দিয়ে একেবারে সহজ ক্যাচ ফস্কে ফেলেন মহেন্দ্র সিং ধোনি।

একটি বা দুটি নয়, সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) বিরুদ্ধে চারটি ক্যাচ ফস্কাল চেন্নাই সুপার কিংস (সিএসকে)। দুই ব্যাটার যখন শূন্য রানে খেলছিলেন, তখন জীবনদান পান। শুধু তাই নয়, সবাইকে হতবাক করে দিয়ে একেবারে সহজ ক্যাচ ফস্কে ফেলেন মহেন্দ্র সিং ধোনি। চেন্নাই অধিনায়ক আবার যে ফ্যাফ ডু'প্লেসিসের ক্যাচ ফস্কে দেন, তখনও তিনি খাতা খুলতে পারেননি। শেষপর্যন্ত আরসিবি অধিনায়ক ৩৩ বলে ৬৪ রান করে যান।

সোমবার চিন্নস্বামীতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ২২৬ রান তোলে চেন্নাই। বল করতে নেমে দুর্দান্ত শুরু করেন ধোনিরা। চতুর্থ বলে আউট হয়ে যান বিরাট কোহলি। প্রথম ওভারেই আরসিবির উইকেট স্তম্ভে ‘দুই’ করে দেওয়ার সুযোগ পান মাহিশ থিকশানা। প্রথম ওভারের শেষ বল মিড-অফে মহিপাল লোমরের সহজ ক্যাচ ফস্কে দেন। যিনি সেইসময় শূন্য রানে ছিলেন। তবে সেই ক্যাচ ফস্কানোর বিষয়টি চেন্নাইয়ের জন্য বিশেষ ক্ষতিকর হয়নি। কারণ কোনও রান করতে না পেরেই আউট হয়ে যান লোমরর।

আরও পড়ুন: IPL 2023 RCB vs CSK: ২১৮ রানে শেষ ব্যাঙ্গালোরের ইনিংস, ৮ রানে জিতল চেন্নাই

কিন্তু দু'বল পরেই উইকেটের পিছনে ফ্যাফের যে ক্যাচ ফস্কান ধোনি, সেটা চেন্নাইয়ের ‘হার্টবিট’ বেড়ে গিয়েছিল। তুষার দেশপাণ্ডের বলটা ক্রিজ থেকে বেরিয়ে খেলতে যান ফ্যাফ। ব্যাটের কাণায় বল লেগে উইকেটের পিছনে ক্যাচ চলে যায়। বলটা ধোনির ধরা উচিত ছিল। কিন্তু ধরতে পারেননি। সেই ভুলের জন্য প্রায় হেরে যাচ্ছিল চেন্নাই। কারণ ওই জীবনদান পাওয়ার পর বেধড়ক মারতে থাকেন ফ্যাফ। শেষপর্যন্ত ৬৪ রান করেন আরসিবি অধিনায়ক।

আরও পড়ুন: RCB vs CSK: আইপিএলের এক ম্য়াচে সব থেকে বেশি ছক্কা, চিন্নাস্বামীতে ফিরল ৫ বছর আগের দক্ষিণী ডার্বির স্মৃতি

পরে আরও একবার জীবনদান পান ফ্যাফ। ১০.৪ ওভারে নিজের বলেই ফ্যাফের ক্যাচ ধরতে পারেননি থিকশানা। সোজা বোলারের দিকে শট মারেন ফ্যাফ। কিন্তু বলের গতি বুঝতে পারেননি চেন্নাইয়ের বোলার। সেইসময় ৫২ রানে খেলছিলেন আরসিবির অধিনায়ক। তারপর গুরুত্বপূর্ণ সময় দীনেশ কার্তিকের ক্যাচ ধরতে পারেননি রুতুরাজ গায়কোয়াড়। ১৬.৩ ওভারে দেশপাণ্ডের বলে লং-অন থেকে দৌড়ে এলেও ক্যাচ ধরতে পারেননি চেন্নাইয়ের ওপেনার। নিজের আঙুল ঠিক সময় বন্ধ করতে পারেননি। ফলে বলটা ছিটকে বেরিয়ে যায়। সেই ঘটনার দু'বল পরেই আউট হয়ে যান কার্তিক। সবমিলিয়ে বাড়তি ছয় রান করে যান আরসিবির ব্যাটার। যা চেন্নাইয়ের কাছে বড় ফ্যাক্টর হয়ে যেতে পারত।

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল দ্বিতীয় বিবহবার্ষিকীর পর ‘ঝড়’ জীবনে? ইনস্টাগ্রামে কীসের ইঙ্গিত দিলেন আলিয়া কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল ফের গুলির আওয়াজে তটস্থ ভাটপাড়া, জখম তৃণমূল সমর্থক, অভিযোগের তিরে বিদ্ধ পদ্ম বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল

Latest IPL News

কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.