বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Women's IPL: মেয়েদের আইপিএলের সম্প্রচার সত্ব বিক্রির বিজ্ঞপ্তি দিল BCCI, আগ্রহ দেখাবে স্টার?

Women's IPL: মেয়েদের আইপিএলের সম্প্রচার সত্ব বিক্রির বিজ্ঞপ্তি দিল BCCI, আগ্রহ দেখাবে স্টার?

মেয়েদের আইপিএলের সম্প্রচার অধিকার কার দখলে থাকবে তার জন্য আবেদনপত্র জমা দিতে বলল বোর্ড।

Women's Indian Premier League: আসন্ন মরশুমে প্রথমবার আয়োজিত হতে চলেছে মেয়েদের পূর্ণাঙ্গ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

আইপিএলের প্রস্তুতি শুরু ভারতীয় ক্রিকেট বোর্ডের। তবে মহিলাদের জন্য। আসন্ন মরশুমে প্রথমবার আয়োজিত হতে চলেছে মহিলাদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সবরকম প্রস্তুিত প্রায় সারা হয়ে গিয়েছে। এবার আরও একধাপ এগিয়ে গেল বিসিসিআই। মেয়েদের আইপিএলের সম্প্রচার অধিকার কার দখলে থাকবে তার জন্য আবেদনপত্র জমা দিতে বলল বোর্ড। আপাতত ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত এই সত্বের অধিকার তুলে দেওয়া হবে সর্বোচ্চ দর হাঁকা সংস্থার হাতে।

বিসিসিআই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে, যারা সম্প্রচার করবে তাদের বিড করার আমন্ত্রণ জানানো হচ্ছে। টেন্ডার প্রক্রিয়াকরণের মূল্য হিসাবে পাঁচ লক্ষ টাকা ও সঙ্গে জিএসটি ধার্য করা হয়েছে। টেন্ডারের জন্য আবেদন করতে হলে বিড ডকুমেন্টটি কেনা বাধ্যতামূলক। আবেদনপত্র জমা দেওয়ার শেষ সময় ৩১ ডিসেম্বর, ২০২২। তবে যে কোনও সংস্থাই বিড ডকুমেন্ট কেনার আবেদন করতে পারে। তবে বিসিসিআইয়ের যোগ্যতা পূরণ করতে পারলেই বিড করা যাবে।

ভারত বনাম বাংলাদেশ সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

বিসিসিআই সচিব জয় শাহ বলেন, ‘বিসিসিআই মেয়েদের আইপিএল আয়োজন করতে চলেছে। আইপিএল গভর্নিং বডি একটি বিড প্রক্রিয়া চালু করছে। যেখানে বিভিন্ন সম্প্রচারকারী সংস্থা আবেদন করতে পারে। মেয়েদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আপাতত পাঁচ বছরের (২০২৩ থেকে ২০২৭) সম্প্রচার সত্ব দেওয়া হবে। সংস্থাগুলিকে আমন্ত্রণ জানানো হচ্ছে।’

আরও পড়ুন:- IPL 2023 Auction: নিলাম থেকে ভালো মানের পেসার তুলতে চান গুজরাট কোচ নেহরা

প্রসঙ্গত, ছেলেদের আইপিএলের মতো নিলাম করে স্বত্ব দেওয়ার পথে গেল না বোর্ড। আগে যে ভাবে বন্ধ খামে আবেদন জমা দেওয়ার ব্যবস্থা ছিল। তেমনটাই করা হচ্ছে মেয়েদের আইপিএলের জন্য। মনে করা হচ্ছে এবছর ছেলেদের আইপিএলের আগে মেয়েদের আইপিএল শুরু হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১ কিলো চায়ের দাম ১ লাখ! দার্জিলিং-এ মেলে, পূর্ণিমার রাতের সঙ্গে রয়েছে বিশেষ যোগ চুক্তিভঙ্গ করেছিল পাকিস্তান, নওয়াজ শরিফ স্বীকার করতেই মুখ খুলল ভারত পায়ুপথে সোনা পাচারের চেষ্টা, ধরা পড়ে গেলেন কলকাতার বিমান সেবিকা পিরিয়ডসের দিনগুলিতে অফিস আসতে হবে না, ছুটি চালু সিকিম হাইকোর্টে, বাংলায় কবে হবে? ধাওয়ানের চোট, ঘরের মাঠে ব্যর্থতা, PBKS কে আশার আলো দেখালেন হার্ষাল-শশাঙ্করা বিয়ের আগে অন্তঃসত্ত্বা মেয়ে, দু-বছর পর হার্দিক ও নাতির মুখ দেখেন নাতাশার বাবা-মা ২৫,০০০ টাকা ফাইন, LPG গ্যাসের দাম, আধার- জুন থেকে কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? England বনাম Pakistan-র ম্যাচে 7 উইকেটে জয়ী হল England সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.