বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ‘ফ্যান হও ফ্যানাটিক নয়’, কুৎসিত ট্রোলিং-এর প্রতিবাদ করে ড্যান ক্রিশ্চিয়ানের পাশে RCB
ড্যান ক্রিশ্চিয়ান ও তাঁর স্ত্রী (ছবি:টুইটার)
ড্যান ক্রিশ্চিয়ান ও তাঁর স্ত্রী (ছবি:টুইটার)

‘ফ্যান হও ফ্যানাটিক নয়’, কুৎসিত ট্রোলিং-এর প্রতিবাদ করে ড্যান ক্রিশ্চিয়ানের পাশে RCB

  • ১০০ শতাংশ তোমার সঙ্গে আছি! নেটিজেনদের আক্রমণের প্রতিবাদে ড্যান ক্রিশ্চিয়ানের পাশে দাঁড়াল আরসিবি।

শুভব্রত মুখার্জি: সোমবার রাতে আমিরশাহিতে আইপিএলের প্লে অফ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এরপর থেকেই নেট দুনিয়ার কুরুচিপূর্ণ আক্রমণের শিকার হতে হয়েছে অজি অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ান ও তার পরিবারকে। বিশেষ করে ড্যানের অন্তঃসত্ত্বা স্ত্রীকে উদ্দেশ্য করে তীব্র থেকে তীব্রতর আক্রমণ করা হয়েছে। যার বিরুদ্ধে আগেই গর্জে উঠেছিলেন স্বয়ং ড্যান ক্রিশ্চিয়ান। এবার তার পাশে থাকার বার্তা দিয়ে এই ধরনের বেয়াদপি যে বরদাস্ত করা হবে না তা সরাসরি জানিয়ে দেওয়া হল আরসিবির তরফে।

এক টুইট করে সেকথা জানিয়েছে আরসিবি কতৃপক্ষ। উল্লেখ্য সোমবার রাতের ম্যাচে আরসিবির হয়ে শেষ ওভারটি করার গুরু দায়িত্ব অধিনায়ক বিরাট কোহলি অর্পণ করেছিলেন ড্যান ক্রিশ্চিয়ানের হাতে। শেষ ওভারে কেকেআরকে জিততে গেলে করতে হত ৬ বলে ৭ রান ক্রিজে ছিলেন শাকিব এবং মর্গ্যান। ওভারের প্রথম বলেই ড্যানকে স্কুপ করে উইকেটের পিছন দিকের বাউন্ডারিতে পাঠিয়ে একটি চার রান আদায় করে নেন শাকিব। ফলে কলকাতার উপর চাপ অনেকটাই কমে গিয়েছিল এবং শেষে তারা এই ম্যাচ জিততে সমর্থ হয়।

ম্যাচ শেষ হওয়ার পরেই ড্যানের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়াতে ধেয়ে আসে কদর্য ,অশ্লীল গালিগালাজ। রেয়াত করা হয়নি তার অন্তঃসত্ত্বা স্ত্রীকেও। এরপরেই আরসিবি কতৃপক্ষের তরফে তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে লেখা হয় ‘আমরা তোমার সাথে ১০০% আছি ড্যান ক্রিশ্চিয়ান। আমরা আমাদের ক্রিকেটারদের প্রতি অনলাইন গালাগালি একেবারেই বরদাস্ত করব না। বিশেষত তাদের পরিবার বা ভালোবাসার মানুষকে উদ্দেশ্য করে এসব করা হলে কখনও তা মানা হবে না।’ এর সাথে একটি ইঙ্গিতপূর্ণ ছবি পোস্ট করা হয়। যেখানে ইংরেজি 'ফ্যানাটিক' করার অ্যাটিক কেটে শুধু ফ্যান কথাটি রাখা হয়। অর্থাৎ সত্যিকারের সমর্থক হয়ে ওঠার আহ্বান জানানো হয়।

বন্ধ করুন