বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: শাপে বর হায়দরাবাদের, Covid-এর জন্যই এত তাড়াতাড়ি স্পটলাইটে উমরান
উমরান মালিক। ছবি- আইপিএল।

IPL 2022: শাপে বর হায়দরাবাদের, Covid-এর জন্যই এত তাড়াতাড়ি স্পটলাইটে উমরান

  • করোনা মহামারির উপদ্রব দেখা না দিলে আরও কিছুদিন পর্দার আড়ালে থাকতে হতো উমরান মালিককে। Covid-19 এক্ষেত্রে শাপে বর হয়ে দেখা দেয় সানরাইজার্স হায়দরাবাদ শিবিরে।

করোনার উপদ্রবে একসময় থমকে গিয়েছিল ক্রিকেট খেলা। এখনও স্বাভাবিক ছন্দে ফেরেনি খেলাটার গতিবিধি। বহু বাধা বিপত্তি কাটিয়ে বিশ্বব্যাপী পুনরায় সচল হয়েছে ব্যাট-বলের মনোরঞ্জক লড়াই।

অতিমারির ফলে ক্ষতি হয়েছে বিস্তর। তবে এই করোনাই ভারতীয় ক্রিকেটকে হদিশ দিয়েছে উমরান মালিকের মতো প্রতিভার। এমনটা নয় যে, করোনা মহামারির প্রাদুর্ভাব দেখা না দিলে উমরান মালিক চিরকাল পর্দার আড়ালে থেকে যেতেন। এমন প্রতিভা একদিন না একদিন ক্রিকেটবিশ্বের নজরে পড়তই। তবে এটা বলা যায় যে, করোনার জন্যই সম্ভবত এত তাড়াতাড়িই স্পটলাইটে চলে আসেন উমরান।

আসলে জম্মু-কাশ্মীরের উমরান মালিক ২০২১ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের নেট বোলার ছিলেন। টি নটরাজন করোনা আক্রান্ত হওয়ায় তাঁর সাময়িক পরিবর্ত হিসেবে সানরাইজার্স সই করায় উমরানকে। সেই মরশুমে শেষের দিকের ৩টি ম্যাচ খেলেন উমরান। মোটে ২টি উইকেট নেন। তবে আগুনে গতিতে নজর কেড়ে নেন সকলের।

আরও পড়ুন:- GT vs SRH: ১৫৩ কিলোমিটারের ইয়র্কারে বোল্ড ঋদ্ধি, ছিটকে গেল গিল-মিলারদের স্টাম্প, বাইশগজে আগুন ঝরালেন উমরান, ভিডিয়ো

তাঁর গতিতে মোহিত হয়েই হায়দরাবাদ তারকা ক্রিকেটারদের ছেড়ে দিয়ে উমরান মালিককে রিটেন করে এবছর। এবার অবশ্য শুরু থেকেই মাঠে নামেন তিনি। আগুন ঝরিয়েছেন প্রথম ম্যাচ থেকে। তবে শুরুর দিকের গোটা চারেক ম্যাচে তেমন নিয়ন্ত্রণ ছিল না তাঁর বোলিংয়ে। একবার ছন্দ খুঁজে পেতেই আর পিছনে ফিরে তাকাতে হয়নি উমরানকে।

আরও পড়ুন:- IPL 2022: 'আগে উমরানের গতি সামলাও', সময়মতো ডেলিভারির জন্য ইলনকে সুইগি কিনতে বলে ট্রোলের মুখে পড়লেন গিল

আপাতত ৮ ম্যাচে ১৫টি উইকেট নিয়ে বেগুনি টুপির দৌড়ে প্রথম সারিতে রয়েছেন উমরান। তার থেকেও বড় কথা, সানরাইজার্সের তরুণ পেসার এই মুহূর্তে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ত্রাস হয়ে দেখা দিয়েছেন।

বন্ধ করুন