বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > আইপিএল-এ নিজের প্রথম উইকেট শিকার করে কী বললেন অর্জুন তেন্ডুলকর?

আইপিএল-এ নিজের প্রথম উইকেট শিকার করে কী বললেন অর্জুন তেন্ডুলকর?

ভুবনেশ্বর কুমারকে আউট করার পরে অর্জুন তেন্ডুলকর (ছবি-এএফপি)

আইপিএল-এর ইতিহাসে এটি অর্জুন তেন্ডুলকরের প্রথম উইকেট। এটি ছিল এ দিনের ম্যাচে অর্জুন তেন্ডুলকরের তৃতীয় ওভার। তিনি মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং ওপেন করেন এবং প্রথম দুই ওভারে মাত্র ১৪ রান দিয়েছিলেন।

সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের এই মরশুমে তৃতীয় জয় পেয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ম্যাচের শেষ ওভারে অর্জুন তেন্ডুলকর দারুণ একটি ওভার করেন। এই ওভারে অর্জুন উইকেট নেওয়ার পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্স দলকে ১৪ রানে জয়ী করেন। আইপিএল-এর ইতিহাসে এটি অর্জুন তেন্ডুলকরের প্রথম উইকেট। এটি ছিল এ দিনের ম্যাচে অর্জুন তেন্ডুলকরের তৃতীয় ওভার। তিনি মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং ওপেন করেন এবং প্রথম দুই ওভারে মাত্র ১৪ রান দিয়েছিলেন।

আইপিএলের ১৬ তম আসরের ২৫ তম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স তাদের ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদকে ১৪ রানে হারিয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স IPL 2023-এ জয়ের হ্যাটট্রিক পূর্ণ করল। মঙ্গলবার মুম্বই ১৯৩ রানের টার্গেট দেয় এবং হায়দরাবাদ ১৭৮ রানে গুটিয়ে যায়। শেষ ওভারে জয়ের জন্য হায়দরাবাদের প্রয়োজন ছিল ২০ রান। ২০তম ওভারে অর্জুন তেন্ডুলকার দুর্দান্ত বোলিং করেন এবং মাত্র ৫ রান দেন। ভুবনেশ্বর কুমারের রূপে আইপিএলে প্রথম উইকেট নেন তিনি।

আরও পড়ুন… MI vs SRH IPL 2023: হায়দরাবাদকে ১৪ রানে হারিয়ে টেবিলের ৬ নম্বরে উঠল মুম্বই

যাইহোক, এর পরে অধিনায়ক রোহিত শর্মা ম্যাচের শেষ ওভারে অর্জুন তেন্ডুলকরকে বোলিং-এর জন্য নিয়ে আসেন এবং তিনি চাপের মুখে ভুবনেশ্বর কুমারকে আউট করেন। এরই সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্স এই আইপিএলে তাদের তৃতীয় জয় পেয়েছে এবং এখন পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে পৌঁছেছে মুম্বই। অন্যদিকে, এটি সানরাইজার্স হায়দরাবাদ দলের তৃতীয় পরাজয় এবং এই হারের ফলে পয়েন্ট টেবিলের নবম স্থানে নেমে গিয়েছে সানরাইজার্স।

অর্জুন তেন্ডুলকর শেষ ওভারে ২০ রান ডিফেন্ড করে হায়দরাবাদের মাঠে SRH পরাজিত করে মুম্বই-এর জন্য গুরুত্বপূর্ণ দুই পয়েন্ট সংগ্রহ করে। এই ম্যাচ জিতে অর্জুন তেন্ডুলকর বলেন, ‘অবশ্যই আমার প্রথম আইপিএল উইকেট পাওয়াটা দারুণ ছিল। আমার হাতে যা ছিল এবং যেমন পরিকল্পনা করেছিলাম সেটাই বাস্তবায়ন করতে চেয়েছি এবং মনোযোগ দিয়েছি। আমাদের পরিকল্পনা ছিল শুধু ওয়াইড বোলিং করা এবং লং বাউন্ডারির দিকে ব্যাটরকে খেলানো। ব্যাটসম্যানকে লম্বা সাইডে মারার জন্য বাধ্য করা। আমি বোলিং করতে পছন্দ করি, অধিনায়ক যখনই আমাকে বল করতে বলেন তখনই আমি খুশি হই এবং দলের পরিকল্পনা অনুযায়ী কাজ করি। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করি।’ ম্যাচের আগে সচিন তাঁকে কী বলেন সেই নিয়ে প্রশ্নে জবাবে অর্জুন বলেন, ‘আমরা ক্রিকেট নিয়ে কথা বলি, খেলার আগে আমরা কৌশল নিয়ে আলোচনা করি এবং তিনি (সচিন তেন্ডুলকর) আমাকে বলেন যে আমি প্রতি ম্যাচে কী অনুশীলন করি। আমি শুধু আমার রিলিজের দিকে মনোনিবেশ করেছি, ভালো লেন্থ এবং লাইন আপফ্রন্ট বোলিং করেছি। যদি এটি সুইং হয়, এটি একটি বোনাস, যদি এটি না হয়, তাই হোক।’

আরও পড়ুন… বন্ধু নেহরাকে নিয়ে একি বললেন বীরু!

ম্যাচের কথা বললে, মুম্বই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯২ রান তোলে। টস হেরে ব্যাট করতে নেমে স্থির শুরু করে মুম্বই। প্রথম উইকেটে ৪১ রান যোগ করেন রোহিত শর্মা ও ইশান কিষাণ। ১৮ বলে ২৮ রান করার পর পঞ্চম ওভারে টি নটরাজনের শিকার হন রোহিত। দ্বিতীয় উইকেটে ক্যামেরন গ্রিনের সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন ইশান। ১২তম ওভারের প্রথম বলেই ইশানের ইনিংস শেষ করেন মার্কো জানসেন। ৩১ বলে ৩৮ রান সংগ্রহ করেন তিনি। একই ওভারের পঞ্চম বলে সূর্যকুমার যাদবকে (৭) নিজের জালে জড়ান মার্কো জানসেন। গ্রিন চতুর্থ উইকেটে তিলক বর্মার (১৭ বলে ৩৭) সঙ্গে ৫৬ রানের জুটি গড়েন। বর্মা ১৭তম ওভারে ভুবনেশ্বরের বলে আউট হন। পঞ্চম উইকেটে টিম ডেভিডের (১১ বলে ১৬) সাথে ৪১ রানের জুটি গড়েন গ্রিন। শেষ ওভারের শেষ বলে রান আউট হন ডেভিড। ৪০ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন গ্রিন। ৬টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। এটি তাঁর প্রথম আইপিএল ফিফটি।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

লক্ষ্য তাড়া করতে নেমে হায়দরাবাদের শুরুটা খারাপ হয়েছিল। হ্যারি ব্রুক (৯) সস্তায় আউট হন। রাহুল ত্রিপাঠি (৭) ও অভিষেক শর্মা (১) ব্যাট করতে পারেননি। তবে মায়াঙ্ক আগরওয়াল (৪৮) দীর্ঘ সময় ধরে এক প্রান্ত ধরে রেখেছিলেন। দ্বিতীয় উইকেটে তিনি অধিনায়ক এইডেন মার্করামের (২২) সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন এবং পঞ্চম উইকেটে হেনরিখ ক্লাসেনের (৩৬) সঙ্গে ৫৫ রানের জুটি গড়েন। আব্দুল সামাদ ১০, মার্কো জানসেন ১৩ ও ওয়াশিংটন সুন্দর ১০ রান করেন। মুম্বইয়ের বেহরেনডর্ফ, রিলি মেরেডিথ ও পীযূষ চাওলা দুটি করে উইকেট নেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্কুলের শিক্ষকরা আদৌও যোগ্য তো? ২ সপ্তাহের মধ্যে তথ্য আপলোড করতে বলল হাইকোর্ট ৫টি হোম সিরিজের সূচি ঘোষণা করল BCCI, ইংল্যান্ডের বিরুদ্ধে ১টি T20 পেল ইডেন একাদশের বই কোথায়? প্রশ্ন তুলে শুরু হল আন্দোলন, পিডিএফে কি সবার সমস্যা মিটবে? ২২ জুন জগন্নাথ দেবের স্নানযাত্রা, এর পরে বন্ধ হয়ে যাবে মন্দিরের দরজা, কেন Zimbabwe Head Coach: ভারত তাদের দেশে সফর করার আগেই নতুন কোচ নিয়োগ করল জিম্বাবোয়ে ‘শরীর থেকে রাগ বের করতে হবে...’ব্রেকআপ নিয়ে কী জানালেন অক্ষয়? গঙ্গার পাড়ে সক্কাল বেলা প্রেমে মজে দিতিপ্রিয়া, প্রকাশ্য ছবি,প্রেমিককে দেখা গেল? পার্টি অফিসে দলীয় কর্মীদের সামনে হাতাহাতিতে জড়েলেন বিজেপি নেতারা মাউথ ওয়াশ ব্যবহার করেন? এতে বাড়তে পারে ক্যানসারের আশঙ্কা বৃষ্টি পড়ছে, এবার মশার উৎপাত বাড়বে! ঘরেই বানান দাওয়াই, পাবেন মুক্তি

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.