বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: দুর্ভেদ্য অরিন্দম, চেন্নাইয়িনের বিরুদ্ধে দূর্গ রক্ষা করে লিগ টেবিলের শীর্ষে এটিকে-মোহনবাগান
বল দখলের লড়াই। ছবি- আইএসএল।
বল দখলের লড়াই। ছবি- আইএসএল।

ISL 2020-21: দুর্ভেদ্য অরিন্দম, চেন্নাইয়িনের বিরুদ্ধে দূর্গ রক্ষা করে লিগ টেবিলের শীর্ষে এটিকে-মোহনবাগান

  • ৮ ম্যাচে সবুজ-মেরুন শিবিরের সংগ্রহ ১৭ পয়েন্ট।

দুর্ভেদ্য অরিন্দমের জন্য অক্ষত রইল সবুজ-মেরুন দূর্গ। জয় না আসুক, অন্তত হারের মুখ দেখতে হল না এটিকে-মোহনবাগানকে।

চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে মোহনবাগানের হাই-ভোল্টেজ ম্যাচ যদিও ততটা উত্তেজক হয়ে দেখা দেয়নি। দু'দলকেই কিছুটা সংযত দেখিয়েছে মাঠের লড়াইয়ে। তবে চেন্নাইয়িনের বেশ কয়েকটা আক্রমণ থেকে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের পতন রোধ করেন গোলরক্ষক।

ফলে চেন্নাইয়িনের বিরুদ্ধে টুর্নামেন্টে নিজেদের অষ্টম রাউন্ডের ম্যাচ গোলশূন্য ড্র করে এটিকে-মোহনবাগান। ১ পয়েন্ট ঘরে তুলে আপাতত মুম্বই সিটি এফসির থেকে লিগ টেবিলের শীর্ষ স্থান ছিনিয়ে নেয় তিনবারের চ্যাম্পিয়নরা।

অরিন্দম দুই অর্ধ মিলিয়ে অন্তত চারটি দুরন্ত সেভ করেন। ৫ মিনিটের মাথায় চেন্নাইয়িন অধিনায়ক রাফয়েলের খুব কাছ থেকে নেওয়া শট প্রতিহত করেন তিনি। ৫০ মিনিটে চাঙ্গতের বাঁ-পায়ের গড়ানো শট বাঁ-দিকে ঝাঁপিয়ে গোলে যাওয়া থেকে আটকান অরিন্দম ভট্টাচার্য।

৬৬ মিনিটে মেমোর জোরালো ফ্রি-কিক শট দস্তানার হালকা ছোঁয়ায় ক্রসবারের উপর দিয়ে বার করে দেন অরিন্দম। ৭৯ মিনিটের মাথায় রেগানের শট দুরন্ত ক্ষিপ্রতায় প্রতিহত করেন বাগান গোলরক্ষক।

এটিকেও অবশ্য প্রতিপক্ষের বক্সে একাধিকবার হানা দেয়। যদিও চেন্নাইয়িনের গোলমুখ খোলা সম্ভব হয়নি তাদের পক্ষে। ম্যাচ ড্র হওয়ায় ৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের এক নম্বরে উঠে আসে মোহনবাগান। চেন্নাইয়িন ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৭ নম্বরেই থেকে যায়।

বন্ধ করুন