বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: ফাওলারের শাস্তি কমানো নিয়েও ‘মনমালিন্য’ ক্লাব-বিনিয়োগকারীর
রবি ফাওলার। (ছবি সৌজন্য, ফেসবুক @SCEastBengalOfficial)
রবি ফাওলার। (ছবি সৌজন্য, ফেসবুক @SCEastBengalOfficial)

ISL 2020-21: ফাওলারের শাস্তি কমানো নিয়েও ‘মনমালিন্য’ ক্লাব-বিনিয়োগকারীর

  • জামশেদপুর, হায়দরাবাদ, এটিকে মোহনবাগান ও নর্থ-ইস্ট ইউনাইচেড ম্যাচ বেঞ্চে বসতে পারবেন না ফাওলার।

শুভব্রত মুখার্জি

রেফারির উদ্দেশে অশালীন মন্তব্য করে আগেই আইএসএল থেকে বহিষ্কৃত হয়েছেন ওড়িশা এফসি দলের ব্রিটিশ কোচ। তারপর রেফারির সঙ্গে অভব্য আচরণে করেন ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ রবি ফাওলারও। তাঁকে শাস্তির সম্মুখীন হতে হয়। মোটা অঙ্কের টাকা জরিমানাও করা হয় তাঁকে।

ফাওলারের শাস্তি কমানো নিয়ে এখনই আপিল করছে না এসসি ইস্টবেঙ্গল। ইতিমধ্যে সে কথা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে ম্যানেজমেন্ট। সূত্রের খবর, পুরো বিষয়টি পাঠিয়ে দেওয়া হয়েছে এসসি ইস্টবেঙ্গলের আইনি বিভাগের কাছে। আইনি বিভাগের পরামর্শ নিয়েই এগোতে চাইছে লাল-হলুদ। তারইমধ্যে ফাওলারের শাস্তিকে কেন্দ্র করে আবারও ক্লাব কর্তৃপক্ষ এবং বিনিয়োগকারীর মধ্যে ‘দ্বন্দ্ব’ আরও একবার সামনে এসে গিয়েছে। ইস্টবেঙ্গল ক্লাবের তরফে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের শৃঙ্খলা রক্ষা কমিটিকে ফোন করে ফাওলারের শাস্তি কমানোর আর্জি জানানো হয়েছিল বলে সূত্রের খবর। সেই ঘটনাকে একপ্রস্থ সমস্যা তৈরি হয়েছে।

প্রসঙ্গত রেফারিকে উদ্দেশ করে অপমানজনক মন্তব্য করে ফেডারেশনের শাস্তির মুখে পড়েছেন ফাওলার। চার ম্যাচ নির্বাসনের ছাড়াও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয় তাঁকে। নির্বাসন কাটিয়ে মাঠে ফিরলেও ফাওলারের উপর কড়া নজরদারি থাকবে ফেডারেশনের। ফলে জামশেদপুর, হায়দরাবাদ, এটিকে মোহনবাগান ও নর্থ-ইস্ট ইউনাইচেড ম্যাচ বেঞ্চে বসতে পারবেন না ফাওলার।

বন্ধ করুন