বাংলা নিউজ > ময়দান > পুরনো চোটই ভোগাচ্ছে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে অনিশ্চিত জোফ্রা আর্চার
জোফ্রা আর্চার।
জোফ্রা আর্চার।

পুরনো চোটই ভোগাচ্ছে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে অনিশ্চিত জোফ্রা আর্চার

  • শনিবার সাসেক্সের হয়ে খেলার সময়ে ফের পুরনো জায়গায় ব্যথা অনুভব করেন জোফ্রা। মার্চেই ডান হাতের কনুইয়ে চোটের জায়গায় অস্ত্রোপচার হয়েছিল তাঁর। 

চোট যেন তাঁর পিছু ছাড়ছে না। কাউন্টি খেলতে গিয়েও পুরনো চোটের জায়গায় ফের সমস্যা বোধ করেন জোফ্রা আর্চার। যা ইংল্যান্ডকে চিন্তায় ফেলে দিয়েছে। এই ডান হাতের কনুইয়ের চোটের কারণেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে অনিশ্চিত হয়ে পড়লেন ইংল্যান্ডের তারকা ফাস্ট বোলার। এমন কী বিরাট কোহলির ভারতের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজে তাঁকে পাওয়া যাবে কিনা, তা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে।

শনিবার সাসেক্সের হয়ে খেলার সময়ে তিনি চোটের জায়গায় ব্যথা অনুভব করেন বলে জানা গিয়েছে। এই ডান হাতের কনুইয়ে চোট পাওয়ার পরই, ভারত সফরের মাঝপথে তাঁকে ইংল্যান্ডে ফিরে আসতে হয়েছিল। যে কারণে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ তিনি খেলতে পারেননি। এমন কী খেলা হয়নি আইপিএলেও। দেশে ফেরার পর ডান হাতের কনুইয়ে তাঁর অস্ত্রোপচারও হয়। মার্চ মাসে অস্ত্রোপচারের পর ধীরে ধীরে তিনি সেরে উঠেছিলেন। এমন কী নিজেকে পুরো ফিট করতে কাউন্টি খেলতেও শুরু করেন। সাসেক্সের হয়ে কেন্টের বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্সও করেছিলেন। কিন্তু ফের চোটের জায়গায় তাঁর ব্যথা হওয়ায় ইংল্যান্ডের আকাশে চিন্তার একফালি কালো মেঘ যেন জমা হয়েছে।

প্রথম ইনিংসে ১৩ ওভার বল করে ২৯ রান দিয়ে ২ উইকেট তুলে নেন জোফ্রা। কিন্তু দ্বিতীয় ইনিংসে তিনি মাত্র ৫ ওভার বল করেন। সাসেক্সের অধিনায়ক বেন ব্রাউনের অনুরোধ সত্বেও তিনি আর বল করেননি। পরে সাসেক্সের কোচ ইয়ান স্যালিসবারি বলেন, ‘আমার মনে হয় জোফ্রার কনুইয়ের চোট নিয়ে কিছু সমস্যা রয়েছে। বেন ভেবেছিল, ও বল করতে চায়, কিন্তু ওর কনুইয়ে ব্যথা ছিল।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘সাসেক্সকে জেতানোর জন্য আর্চার অবশ্য মাঠে থাকতে চাইছেন। কিন্তু তিনি সাসেক্সের প্লেয়ার নন। ইসিবি তাঁকে এখানে খেলার ছাড়পত্র দিয়েছে। তাই ও আর খেলবে কিনা বা বল করবে কিনা, সেটা ইসিবি-র উপর নির্ভর করছে।’

প্রসঙ্গত, মঙ্গলবার নিউজিল্যান্ড সিরিজের জন্য ইংল্যান্ড দল নির্বাচন করা হবে। ২ জুন থেকে শুরু হবে প্রথম টেস্ট। তার আগেই জোফ্রার চোট চিন্তায় রাখছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডকে।

বন্ধ করুন