বাংলা নিউজ > ময়দান > ১০০ বা ২০০ নয়, একেবারে ৬০০! বাইশ গড়ে বিশেষ রেকর্ড গড়লেন কায়রন পোলার্ড

১০০ বা ২০০ নয়, একেবারে ৬০০! বাইশ গড়ে বিশেষ রেকর্ড গড়লেন কায়রন পোলার্ড

বাইশ গড়ে বিশেষ রেকর্ড গড়লেন কায়রন পোলার্ড

পোলার্ড সোমবার রাতে একটি ম্যাচে নেমেছিলেন এবং ৩০০ স্ট্রাইক রেটে অপরাজিত ৩৪ রান করেছেন। এই ম্যাচেও জিতেছে তাঁর দল। এর মাধ্যমে তিনি একটি বিশেষ রেকর্ড গড়ে ফেলেছেন। তিনি বিশ্বের প্রথম খেলোয়াড় যিনি ৬০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। মে মাসে, তিনি তাঁর ৩৫ তম জন্মদিন উদযাপন করেছিলেন।

টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম কিংবদন্তি হলেন কায়রন পোলার্ড। সম্প্রতি তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। যদিও এখনও সারা বিশ্বের টি-টোয়েন্টি লিগে খেলছেন তিনি। ইংল্যান্ডে চলতি দ্য হান্ড্রেড-এ তিনি লন্ডন স্পিরিট দলের অংশ। পোলার্ড সোমবার রাতে একটি ম্যাচে নেমেছিলেন এবং ৩০০ স্ট্রাইক রেটে অপরাজিত ৩৪ রান করেছেন। এই ম্যাচেও জিতেছে তাঁর দল। এর মাধ্যমে তিনি একটি বিশেষ রেকর্ড গড়ে ফেলেছেন। তিনি বিশ্বের প্রথম খেলোয়াড় যিনি ৬০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। মে মাসে, তিনি তাঁর ৩৫ তম জন্মদিন উদযাপন করেছিলেন। 

এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে লন্ডন স্পিরিট ৬ উইকেটে ১৬০ রান সংগ্রহ করেছিল। ওপেনার ব্যাটসম্যান জ্যাক ক্রোল ৩৪ বলে সর্বোচ্চ ৪১ রান করেন। কিন্তু ৫ নম্বরে ব্যাট করতে নামা কায়রন পোলার্ড খেলেন দুরন্ত একটি ইনিংস। ১১ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন তিনি। মারেন একটি চার ও চারটি ছক্কা। জবাবে ১০৮ রানে গুটিয়ে যায় ম্যাঞ্চেস্টার অরিজিনালসের দল। অধিনায়ক জোস বাটলার করেন মাত্র ৬ রান। সর্বোচ্চ ৩৬ রান করেন ফিল সল্ট। ফাস্ট বোলার জর্ডান থমসন ২১ রানের বিনিময়ে চার উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন। 

আরও পড়ুন… না করল BCCI! পাকিস্তানের দলের বিরুদ্ধে খেলা হবে না বাংলার

কায়রন পোলার্ড আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন এবং তিনি দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। টি-টোয়েন্টিতে তাঁর রেকর্ড চমৎকার। তিনি ৬০০ ম্যাচের ৫৩৩ ইনিংসে ৩১ গড়ে ১১৭২৩1রান করেছেন। তিনি একটি সেঞ্চুরি ও ৫৬টি হাফ সেঞ্চুরি করেছেন। স্ট্রাইক রেট ১৫১। এছাড়াও তিনি ৭৮০ টিরও বেশি ছক্কা মেরেছেন পোলার্ড। একই সময়ে, এই ফাস্ট বোলার ২৫ ইকোনমি রেটে ৩০৯ উইকেটও নিয়েছেন। ১৫ রানে ৪ উইকেটের সেরা পারফরম্যান্স। ৭ বার ৪ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন পোলার্ড।

আরও পড়ুন… ধোনি কেন সাত নম্বরে নামবেন? ফের উঠল ২০১৯ বিশ্বকাপের ব্যর্থতার কথা 

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলা শীর্ষ-৫ খেলোয়াড়দের কথা বলতে গেলে কায়রন পোলার্ডের পর উঠে আসে ওয়েস্ট ইন্ডিজের আরেক কিংবদন্তি ডোয়েন ব্রাভোর নাম। তিনি ৫৪৩টি ম্যাচ খেলেছেন। অন্য কোনও খেলোয়াড় ৫০০ ম্যাচ খেলার কীর্তি গড়তে পারেননি। পাকিস্তানের শোয়েব মালিক ৪৭২টি, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ৪৬৩টি এবং ইংল্যান্ডের রবি বোপারা ৪২৬টি ম্যাচ খেলেছেন। ভারতের কথা বললে, রোহিত শর্মা সর্বোচ্চ ৩৯১টি ম্যাচ খেলেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গায়িকা প্রশ্মিতার সঙ্গে তৃতীয়বার বিয়ের পিঁড়িতে, কে ছিলেন অনুপমের প্রথম স্ত্রী? ‘গগনযান’-র জন্য এই ৪ মহাকাশচারীকে বেছে নিল ভারত, প্রথমবার মহাকাশে পাঠাবে মানুষ বউ ডোনার কোলে ছোট্ট সৌরভ! দাদাগিরি ১০ এ এমন অবাস্তব ঘটনা ঘটল কীভাবে? বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের প্রায় এক বছর পরে ১৬ জনকে গ্রেফতার করল এনআইএ, রামনবমীতে হিংসার জের টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী? সফল হয়েছে গোড়ালির অস্ত্রোপচার, হাসপাতালের বিছানায় শুয়েই নিজেই আপডেট দিলেন শামি কলকাতায় একসময় পড়াশোনা করতেন, থাকতেন, ফের একবার এই শহরে ফিরলেন বিদ্যুৎ জামওয়াল দ্বিতীয় ইনিংসে কঠিন সময়ে ধ্রুব জুরেলকে কী উপদেশ দিয়েছিলেন, খোলসা করলেন শুভমন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.