বাংলা নিউজ > ময়দান > ২০২২ IPL-এর জন্য রাহুল-রশিদদের রিটেন না করার আসল গল্প কি আদৌ কখনও সামনে আসবে?
কেএল রাহুল।
কেএল রাহুল।

২০২২ IPL-এর জন্য রাহুল-রশিদদের রিটেন না করার আসল গল্প কি আদৌ কখনও সামনে আসবে?

  • রিটেনশন পরবর্তীতে এমন একাধিক প্রশ্ন উঁকি মারতে শুরু করেছে। যার আপাত কোন উত্তর স্পষ্ট ভাবে কারও কাছেই নেই। পর্দার পিছনের সমীকরণগুলোও গুরুত্বপূর্ণ, যা জনসমক্ষের থেকে খুব সাবধানে আড়াল করে রাখা হয়েছে।

শুভব্রত মুখার্জি: বর্তমান সময়ে দাঁড়িয়ে ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা সাদা বলের ক্রিকেটার কে এল‌ রাহুল। সেই রাহুলকেই কিনা তার ফ্র্যাঞ্চাইজি পঞ্জাব কিংস আইপিএলের আসন্ন মরসুমের আগে রিটেন না করেই ছেড়ে দিল ! বিস্ময়ের এখানেই শেষ নয় রশিদ খানের মতন তারকা, যিনি ধারাবাহিক ভাবে ভাল পারফরম্যান্স করেছেন, তবু তাঁর ফ্রাঞ্চাইজি দল সানরাইজার্স হায়দরাবাদে থাকতে রাজি নন তিনি। রশিদ ঠিক কি কারণে নিলামে তুললেন নিজেকে? সানরাইজার্স হায়দরাবাদ দল বিশ্বকাপে ওয়ার্নারের দুরন্ত পারফরম্যান্সের পরেও কেন তার সাথে মনোমালিন্য মেটানোর কোন চেষ্টাই করল না?

রিটেনশন পরবর্তীতে এমন একাধিক প্রশ্ন উঁকি মারতে শুরু করেছে। যার আপাত কোন উত্তর স্পষ্ট ভাবে কারও কাছেই নেই। পর্দার পিছনের সমীকরণগুলোও গুরুত্বপূর্ণ, যা জনসমক্ষের থেকে খুব সাবধানে আড়াল করে রাখা হয়েছে। এমন আবহে নিলামের আগেই দু'টি নয়া ফ্র্যাঞ্চাইজি শ্রেয়স আইয়ার বা কেএল রাহুলের জন্য ঝাঁপাতেই পারে বলে একাংশের মত। আর কয়েক দিনের মধ্যেই সেই বিষয়টি আরও পরিষ্কার হয়ে যাবে।

বিগ ব্যাশ ক্রিকেটে ভাল পারফরম্যান্সকারী মার্কাস স্টোইনিস আসন্ন নিলামে ফ্রাঞ্চাইজিদের নজরে থাকতে চলেছেন। টি-২০ বিশ্বকাপে মিচেল মার্শের পারফরম্যান্সের পরে তিনিও দল পাবেন বলেই আশা করা যায়। এ ছাড়াও দেবদূত পাড্ডিকাল, জনি বেয়ারস্টো, ডেভিড ওয়ার্নার, শুভমন গিল, ঈশান কিষাণ, লকি ফার্গুসন, কাগিসো রাবাডা, রশিদ খান, যুজবেন্দ্র চাহাল, শ্রেয়স আইয়ার, কেএল রাহুলদের মধ্যে অনেকের ভাগ্য অবশ্য নিলামে যাওয়ার আগেই নির্ধারিত হবে বলে আশা করা যায়।

বন্ধ করুন