বাংলা নিউজ > ময়দান > অল্পের জন্য ইতিহাস গড়া হল না, অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালেই থামলেন লক্ষ্য সেন

অল্পের জন্য ইতিহাস গড়া হল না, অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালেই থামলেন লক্ষ্য সেন

অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালেই থামলেন লক্ষ্য সেন (ছবি-AP) (AP)

অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছিলেন তিনি। তবে সেমিফাইনালে লড়াই করেও হারতে হল তাঁকে। ফলে অল্পের জন্য অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের মঞ্চে ইতিহাস গড়তে পারলেন না লক্ষ্য সেন।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ব্যাডমিন্টনের বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা নবীন শাটলার লক্ষ্য সেন। সামনেই রয়েছে প্যারিস অলিম্পিক গেমস। তার আগে বেশ ভালো ফর্মেই রয়েছেন ভারতীয় এই শাটলার। চলতি সপ্তাহে বেশ ভালো ফর্মে ছিলেন তিনি। সেই ফর্মকে সম্বল করেই অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পৌঁছে গিয়েছিলেন তিনি। তবে সেমিফাইনালে লড়াই করেও হারতে হল তাঁকে। ফলে অল্পের জন্য অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের মঞ্চে ইতিহাস গড়তে পারলেন না লক্ষ্য সেন।

আরও পড়ুন… ২০ বছর পর ত্রিদেশীয় সিরিজ আয়োজন করবে PCB, Champions Trophy 2025-র আগে এই দুই দেশ খেলতে যাবে পাকিস্তানে

শনিবার বার্মিংহামে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে লক্ষ্য মুখোমুখি হয়েছিলেন জোনাথন ক্রিস্টির। যেখানে জোনাথনের কাছে হারতে হয় তাঁকে। তাঁর এই হারের ফলে ভারতকে আরও একবছর অপেক্ষা করতে হবে এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টের শিরোপা জিততে। উল্লেখ্য ২০২২ সালে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিলেন লক্ষ্য সেন। তবে সেবার ফাইনালে অল্পের জন্য হারতে হয়েছিল তাঁকে। তিন গেমের লড়াই করে ২-১ ফলে হারিয়েছিলেন ক্রিস্টি। ফাইনালে ক্রিস্টির পক্ষে স্কোর ২১-১২,১০-২১,১৫-২১। এই দিন বিশ্ব ক্রমতালিকায় নয় নম্বরে থাকা ক্রিস্টির বিরুদ্ধে প্রথম গেম জিতেও ম্যাচে কাজে লাগাতে পারেনি ভারতীয় শাটলার।

আরও পড়ুন… WPL 2024: এলিস পেরিকে গাড়ির ভাঙা জানলার কাঁচ উপহার দিল TATA! জানেন কি পুরো ঘটনাটা 

প্রসঙ্গত সেন গত সপ্তাহে ফরাসি ওপেনের সেমিফাইনালে গিয়েছিলেন। যদিও গত সপ্তাহে তিনি কোর্টেই কাটিয়েছেন ৪৯১ মিনিট! পরপর কয়েকটি ম্যাচে তিন গেমের লড়াই লড়তে হয়েছে তাঁকে। যা তাঁকে কিছুটা হলেও শারীরিকভাবে ক্লান্ত করেছে। সেমিফাইনালে এই ক্লান্তির কিছু কিছু লক্ষণ চোখে পড়েছে। রবিবার অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যেখানে ক্রিস্টি মুখোমুখি হবেন ইন্দোনেশিয়ার অ্যান্থোনি সিনিসুকার। 

আরও পড়ুন… IPL 2024 শুরুর আগেই ধোনির CSK-তে ধাক্কা! চোটের কারণে প্রথম কিছু ম্যাচে ছিটকে গেলেন ডেথ ওভারের বিশেষজ্ঞ বোলার

পরপর দুটি টুর্নামেন্টের সেমিফাইনালে যাওয়াতে ক্রমতালিকায় অনেকটাই সুবিধাজনক জায়গায় যাবেন লক্ষ্য সেন। এই তালিকা থেকেই নির্ধারিত হবে প্যারিস অলিম্পিক গেমসে কারা যোগ্যতা অর্জন করবেন। এপ্রিল মাসের শেষ দিকে প্রকাশিত হবে এই তালিকা। বর্তমান ফর্ম ধরে রাখতে পারলে লক্ষ্যর প্যারিসে যাওয়ার টিকিট নিশ্চিত হবে। যদিও কয়েক সপ্তাহ আগে ছবিটা ছিল একেবারেই ভিন্ন। মালয়েশিয়া ওপেনের প্রথম রাউন্ডেই হেরেছিলেন তিনি। সংশয় তৈরি হয়েছিল তাঁর প্যারিস যাওয়া নিয়ে। সেই জায়গা থেকে দাঁড়িয়ে দুরন্ত কামব্যাক করেছেন লক্ষ্য সেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস ‘BJP প্রার্থীকে ৮ বার ভোট যুবকের’, ভাইরাল ভিডিয়ো, সরকারি অফিসারদের হুমকি রাহুলের পদ্মাপারের আম এবার আসছে ভারতে, রফতানি নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চার দলের ১৪ পয়েন্ট, ভাগ্যের শিকে ছিঁড়ল শুধু RCB-র, IPL-এর ইতিহাসে হল অনন্য নজির শ্যুটিং শেষ, আনন্দে আরশাদের সঙ্গে মিলে দাঁড়িয়ে বাইক চালালেন অক্ষয়! দেখুন কাণ্ড সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক IPL-এর ইতিহাসে একটি মাঠে সব থেকে বেশি ছক্কা, ক্রিস গেইলের রেকর্ড ভাঙলেন কোহলি একেমন ইংরাজি উচ্চারণ!‘নিজেকে কিম কার্দাশিয়ান ভাবছেন নাকি?’ট্রোলিংয়ের মুখে কিয়ারা ‘‌কাজ নেই তো, তাই পয়সা কামাতে এসেছে’‌, নাম না করে হিরণকে বিঁধলেন অভিষেক সুজাতার 'বরটা একটু স্মার্ট বেশি, তাই ছেড়ে পালিয়েছে, অন্যদের ধরেছে', খোঁচা মমতার

Latest IPL News

বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.