বাড়ি > ময়দান > LaLiga: আটকানো গেল না মেসিকে, ঘরের মাঠে বার্সেলোনার জয় নিশ্চিত করলেন LM-10
কুস্তি নয়, ফুটবল: মেসিকে আটকানোর মরিয়া চেষ্টা। ছবি- টুইটার।
কুস্তি নয়, ফুটবল: মেসিকে আটকানোর মরিয়া চেষ্টা। ছবি- টুইটার।

LaLiga: আটকানো গেল না মেসিকে, ঘরের মাঠে বার্সেলোনার জয় নিশ্চিত করলেন LM-10

  • রিয়াল মাদ্রিদের থেকে পুনরায় ব্যবধান বাড়িয়ে নিল বার্সা।

লকডাউনের পর অ্যাওয়ে ম্যাচে দুরন্ত জয় দিয়ে লা লিগা অভিযান পুনরায় শুরু করেছিল বার্সেলোনা। কাম ব্যাকে মালোরকার বিরুদ্ধে ৪-০ গোলের বড় জয় তুলে নিয়েছিল তারা। এবার ঘরের মাঠেও জয় দিয়ে যাত্রা শুরু মেসিদের। ন্যু ক্যাম্পে লেগানেসকে ২-০ গোলে পরাস্ত করে বার্সা। এই ম্যাচেও গোল করেন মেসি। বার্সেলোনার অপর গোলটি আসে তরুণ আনসু ফাতির পা থেকে।

কিকে সেতিয়েনের প্রশিক্ষণাধীন বার্সেলোনার আরও একটি জয়ের অর্থ, তারা লিগ খেতাবের দৌড়ে নিজেদের অবস্থান মজবুত করল। যদিও এখনও অনেক দূর যেতে হবে মেসিদের। ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ। বার্সার ৯টি ও রিয়ালের ১০টি ম্যাচ বাকি থাকায় এই ইঁদুর দৌড় আপাতত চলতে থাকবে বলে ধারণা ফুটবলমহলের। 

২৯ ম্যাচে বার্সেলোনার সংগ্রহ আপাতত ৬৪ পয়েন্ট। ২৮ ম্যাচে মাদ্রিদের দখলে রয়েছে ৫৯ পয়েন্ট। অর্থাৎ, জিদানদের থেকে মেসিরা এগিয়ে রয়েছেন ৫ পয়েন্টের ব্যবধানে।

লেগানেসের বিরুদ্ধে ম্যাচের প্রথমার্ধে গোল করেন আনসু। ৪২ মিনিটে জুনিয়রের পাস থেকে গোল করেন তিনি। মাত্র ১৭ বছর ২২৯ দিন বয়সে লা লিগায় ৫টি গোল করে ফেললেন ফাতি।

দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে গোল করেন মেসি। ৬৯ মিনিটে স্পট কিক থেকে গোলের সুবাদে দেশ ও ক্লাবের জার্সি মিলিয়ে মোট ৬৯৯ বার প্রতিপক্ষের জালে বল জড়ালেন আর্জেন্তাইন তারকা। সুতরাং আরও একটি ব্যক্তিগত মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে পড়লেন এলএম টেন।

বন্ধ করুন