বাংলা নিউজ > ময়দান > এবার কি তবে মেসি বার্সাতেই থাকবেন? নয়া প্রেসিডেন্ট নির্বাচনে আশায় সমর্থকরা
লিওনেল মেসি। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
লিওনেল মেসি। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

এবার কি তবে মেসি বার্সাতেই থাকবেন? নয়া প্রেসিডেন্ট নির্বাচনে আশায় সমর্থকরা

  • নয়া প্রেসিডেন্টের প্রথম দফায় সাফল্যের শিখরে পৌঁছেছিল বার্সা।

শুভব্রত মুখার্জি

দীর্ঘদিনের অচলাবস্থা কি এবার কাটতে চলেছে বার্সেলোনা ক্লাবে? এমনটাই আশা করছেন ক্লাবটির সমর্থকরা। লিওনেল মেসিদের ক্লাবে সদ্য শেষ হওয়া প্রেসিডেন্ট নির্বাচনের ফল বেরিয়েছে। প্রেসিডেন্ট পদে ফের নির্বাচিত হলেন লাপোর্তা।

বার্সেলোনার প্রেসিডেন্ট পদে এটি হুয়ান লাপোর্তার দ্বিতীয় ইনিংস। এর আগে, ২০০৩ সাল থেকে ১০ সালের টানা সাত বছর মেসিদের ক্লাবে প্রেসিডেন্ট ছিলেন তিনি। কয়েকদিন আগেই বিজ্ঞপ্তি দিয়ে লাপোর্তা জানিয়েছিলেন, ক্ষমতায় এসে ক্লাবে তিনি মেসিকে ধরে রাখার প্রয়াস করবেন। আর তিনি প্রেসিডেন্ট না হলে মেসির ক্লাব ছাড়া সময়ের অপেক্ষা।

২০১০ পর্যন্ত টানা সাত বছর প্রেসিডেন্ট থেকে ৫৪.২৮ শতাংশ ভোট পেয়ে প্রেসিডেন্ট পদে জয়ী হয়েছেন লাপোর্তা। তাঁর আমলেই মেসি বার্সার হয়ে খ্যাতির চূড়াতে পৌঁছেছিলেন। মেসির সঙ্গে বার্সার চুক্তি রয়েছে আর চার মাসের। বার্সা সমর্থকদের আশা, মেসিকে ক্লাবে রেখে দিতে সক্ষম হবেন নয়া প্রেসিডেন্ট। রবিবার বার্সেলোনার ক্লাবের প্রেসিডেন্ট পদের নির্বাচন হয়। ছেলে থিয়াগোকে সঙ্গে নিয়ে ভোট দিতে এসেছিলেন লিওনেল মেসি।

লা লিগার ম্যাচে ওসাসুনাকে হারানোর পরই ক্লাবের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিতে যান মেসি‌। গত অক্টোবরে নানা বিতর্কের পরে প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিয়েছিলেন জোসেফ বার্তোমেউ। প্রেসিডেন্ট পদে লাপোর্তার লড়াই হয় মূলত ভিক্টর ফন্ট এবং টনি ফ্রেইক্সারের বিরুদ্ধে। ২৯.৯৯% ভোট পান ফন্ট। ৮.৫৮% ভোট পান ফ্রেইক্সা। বার্সেলোনার প্রেসিডেন্ট নির্বাচনে মোট ৫১,৭৬৫ জন সদস্য দিয়েছেন। তার মধ্যে ৩০,১৮৪ ভোট পেয়ে সভাপতি হয়েছেন লাপোর্তা।

বন্ধ করুন