বাংলা নিউজ > ময়দান > Erling Haaland: ডর্টমুন্ড ছেড়ে বাবার পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার সিটিতে চুক্তিবদ্ধ হালান্ড

Erling Haaland: ডর্টমুন্ড ছেড়ে বাবার পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার সিটিতে চুক্তিবদ্ধ হালান্ড

হালান্ড (AFP)

ভারতীয় সময় মঙ্গলবার রাতে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে সিটির তরফে জানানো হল আগামী ১ জুলাই থেকে 'সিটিজেন' হচ্ছেন হালান্ড। অর্থাৎ তাদের দলে যোগ দিচ্ছেন ২১ বছর বয়সি এই তরুণ ফুটবলার।

শুভব্রত মুখার্জি: জল্পনা ছিল দীর্ঘদিন ধরেই। সেই জল্পনাই এবার সত্যি হল। বলা ভাল জল্পনার বাস্তবায়ন ঘটল। বুন্দেসলিগা শুধু নয় ইউরোপীয় ফুটবলের মঞ্চেও বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে ধারাবাহিক ভালো ফুটবল খেলছিলেন আর্লিং হালান্ড। তার পুরস্কার যেন পেলেন এবার। বাবার পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার সিটিতে চুক্তিবদ্ধ হয়েছেন এই তরুণ প্রতিভাবান ফুটবলার।

বাবার প্রাক্তন ক্লাবে প্রায় ৬৮০ কোটি টাকায় চুক্তিবদ্ধ হলেন তরুণ ফুটবলার হালান্ড। আগামী মরশুমে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে ইংলিশ ক্লাব সিটিতে যোগ দিলেন আর্লিং হালান্ড। দুই ক্লাবের পক্ষ থেকে বিষয়টিতে আনুষ্ঠানিক ঘোষণাও করা হয়েছে।

ভারতীয় সময় মঙ্গলবার রাতে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে সিটির তরফে জানানো হল আগামী ১ জুলাই থেকে 'সিটিজেন' হচ্ছেন হালান্ড। অর্থাৎ তাদের দলে যোগ দিচ্ছেন ২১ বছর বয়সি এই তরুণ ফুটবলার।

ম্যান সিটির পক্ষ থেকে হালান্ডের ডিলের আর্থিক দিকটি স্পষ্ট করা হয়নি। তবে ইংল্যান্ডের সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, ৬৪ মিলিয়ন পাউন্ড বা প্রায় ৬৮০ কোটি ৮ লাখ টাকার বেশি মূল্যে বরুশিয়া থেকে সিটিতে পা রাখছেন হালান্ড। ২০১৯ সালে মাত্র ১৮ বছর বয়সে রেডবুল সালজবার্গের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দুরন্ত ফুটবল খেলে সকলের নজরে পড়েছিলেন হালান্ড। এরপর জার্মানির ক্লাব বরুশিয়ায় যোগ দেন এই নরওয়েজিয়ান তরুণ ফুটবলার। বরুশিয়ার জার্সি হয়ে ৮৮ ম্যাচ খেলে করেছেন ৮৫টি গোল। প্রসঙ্গত তার বাবা আল্ফ ইঞ্জ হালান্ডও ২০০০-০৩ সাল পর্যন্ত খেলেছেন ম্যান সিটির হয়ে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.