বাংলা নিউজ > ময়দান > WIPL: মহিলাদের আইপিএলে দল কিনতে আগ্রহ দেখাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

WIPL: মহিলাদের আইপিএলে দল কিনতে আগ্রহ দেখাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কর্তা আব্রাম গ্লেজার। ছবি- এএফপি 

২০২১ সালে পুরুষদের আইপিএলে দল কেনার জন্য আগ্রহ দেখায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কিন্তু শেষ পর্যন্ত সিভিসি গ্রুপ এবং সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ বাজিমাত করে। খালি হাতে ফিরতে হয় ম্যান ইউ মালিকদের। এবার মহিলা আইপিএলে দল কেনার জন্য আগ্রহ দেখাল তারা।

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা দল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এবার মহিলাদের আইপিএলের দল কিনতে চায় বলে আগ্রহ প্রকাশ করেছে তারা। সম্প্রতি আমিরশাহিতে আইএল টি-২০ লিগে ডেজার্ট ভাইপার্স দল কিনেছে ম্যান ইউ।

ডেজার্ট ভাইপার্সের সিইও ফিল অলিভার শুক্রবার জানিয়েছেন, ‘আইএল টি-২০তে দল কেনার পর বিশ্বের অন্যান্য ক্রিকেট লিগের ব্যাপারে ভাবাটা স্বাভাবিক। বিশেষ করে আইপিএলের মতো টুর্নামেন্ট‌ নিয়ে তো ভাবাই যায়।’ তবে তিনি প্রকাশ করেননি যে, দল কেনার বিষয়ে তারা কতটা এগিয়েছেন। আইটিটি নথি কেনার সেই আবেদনপত্র তারা পূর্ণ করেছে কিনা সেটাও জানাননি। অলিভার বলেন, ‘দল কেনার প্রক্রিয়ায় আমরা কতদূর এগিয়েছি সে বিষয়ে কিছু প্রকাশ করতে পারব না। তবে মহিলা আইপিএলের ব্যাপারে সব বিষয়টি খাতিয়ে দেখছি আমরা। ভারতের বাজার আমাদের আগ্রহের বিষয়। প্রচুর ভারতীয় ক্রিকেট সমর্থক এই টুর্নামেন্টটি দেখবেন। তারা দেখতে পাবেন যে ডেজার্ট ভাইপাররা কী চমক দেয়। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আমরা সারা বিশ্বে আমাদের ভক্তদের মতোই ভারতীয় ভক্তদের কাছে ক্রিকেটের একটি অসাধারণ দল উপহার দিতে চাই।’

সূত্র মারফত খবর, আগামী ২৫ জানুয়ারি ফ্রাঞ্চাইজির নিলাম শুরু করবে বিসিসিআই। ২১ জানুয়ারি পর্যন্ত দল কেনার জন্য আবেদন পত্র জমা করা যাবে।

বিসিসিআই মহিলা আইপিএলের ঘোষণা করে আড়োলন ফেলে দিয়েছে দেশ ও বিদেশের বাজারে। মনে করা হচ্ছে ২০ টিরও বেশি ফ্র্যাঞ্চাইজি দল কেনার জন্য আবেদন করতে পারে। যার মধ্যে বেশিরভাগই দলই পুরুষ আইপিএলের সদস্য। ফ্রাঞ্চাইজিগুলির মধ্যে দল কেনার জন্য হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

গ্লেজার পরিবার ২০২১ সালের পুরুষদের আইপিএলে সংযুক্ত হওয়া নতুন দুটি দলের মধ্যে একটি দল কিনতে আগ্রহ দেখায়। কিন্তু শেষ পর্যন্ত কিনতে পারেনি তারা। সঞ্জীব গোয়েঙ্কা মালিক হন লখনউ সুপার জায়ান্টসের। অন্যদিকে গুজরাট টাইটান্স কেনে সিভিসি ক্যাপিটালস। ল্যান্সার ক্যাপিটালের প্রতিনিধিত্বকারী আব্রাম গ্লেজার আহমেদাবাদ দলের জন্য ৪১২৫.৬৫ কোটি টাকা এবং লখনউ দলের জন্য ৪০২৩.৯৯ কোটি টাকা মূল্যের বিড রেখেছিলেন।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং আব্রাম গ্লেজার সম্পূর্ণ আলাদাভাবে কাজ করে। সে বিষয়ে বলতে গিয়ে অলিভার বলেন, ‘গ্লেজার আইপিএলে দল কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছিলেন। এর সঙ্গে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এর কোনও সম্পর্ক নেই।’এখন দেখার বিষয় মহিলা আইপিএলে দল কেনার জন্য কতটা এগোতে পারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল আমেরিকায় ভারতীয়কে গাড়িচাপা দিয়ে মেরেছিল পুলিশ, তবে কোনও শাস্তি নয় অফিসারকে! মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল ১ লাখ ২ লাখ নয়, লটারিতে জয় ৭৯৬ কোটি টাকার! ২৮ বছরের যুবকের অদ্ভুত রেকর্ড তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল রকুল-জ্যাকির বিয়ের অ্যাটায়ার বানালেন কে? এই পোশাকে একটি মজার ব্যাপারও আছে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.