বাংলা নিউজ > ময়দান > WIPL: মহিলাদের আইপিএলে দল কিনতে আগ্রহ দেখাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

WIPL: মহিলাদের আইপিএলে দল কিনতে আগ্রহ দেখাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কর্তা আব্রাম গ্লেজার। ছবি- এএফপি 

২০২১ সালে পুরুষদের আইপিএলে দল কেনার জন্য আগ্রহ দেখায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কিন্তু শেষ পর্যন্ত সিভিসি গ্রুপ এবং সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ বাজিমাত করে। খালি হাতে ফিরতে হয় ম্যান ইউ মালিকদের। এবার মহিলা আইপিএলে দল কেনার জন্য আগ্রহ দেখাল তারা।

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা দল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এবার মহিলাদের আইপিএলের দল কিনতে চায় বলে আগ্রহ প্রকাশ করেছে তারা। সম্প্রতি আমিরশাহিতে আইএল টি-২০ লিগে ডেজার্ট ভাইপার্স দল কিনেছে ম্যান ইউ।

ডেজার্ট ভাইপার্সের সিইও ফিল অলিভার শুক্রবার জানিয়েছেন, ‘আইএল টি-২০তে দল কেনার পর বিশ্বের অন্যান্য ক্রিকেট লিগের ব্যাপারে ভাবাটা স্বাভাবিক। বিশেষ করে আইপিএলের মতো টুর্নামেন্ট‌ নিয়ে তো ভাবাই যায়।’ তবে তিনি প্রকাশ করেননি যে, দল কেনার বিষয়ে তারা কতটা এগিয়েছেন। আইটিটি নথি কেনার সেই আবেদনপত্র তারা পূর্ণ করেছে কিনা সেটাও জানাননি। অলিভার বলেন, ‘দল কেনার প্রক্রিয়ায় আমরা কতদূর এগিয়েছি সে বিষয়ে কিছু প্রকাশ করতে পারব না। তবে মহিলা আইপিএলের ব্যাপারে সব বিষয়টি খাতিয়ে দেখছি আমরা। ভারতের বাজার আমাদের আগ্রহের বিষয়। প্রচুর ভারতীয় ক্রিকেট সমর্থক এই টুর্নামেন্টটি দেখবেন। তারা দেখতে পাবেন যে ডেজার্ট ভাইপাররা কী চমক দেয়। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আমরা সারা বিশ্বে আমাদের ভক্তদের মতোই ভারতীয় ভক্তদের কাছে ক্রিকেটের একটি অসাধারণ দল উপহার দিতে চাই।’

সূত্র মারফত খবর, আগামী ২৫ জানুয়ারি ফ্রাঞ্চাইজির নিলাম শুরু করবে বিসিসিআই। ২১ জানুয়ারি পর্যন্ত দল কেনার জন্য আবেদন পত্র জমা করা যাবে।

বিসিসিআই মহিলা আইপিএলের ঘোষণা করে আড়োলন ফেলে দিয়েছে দেশ ও বিদেশের বাজারে। মনে করা হচ্ছে ২০ টিরও বেশি ফ্র্যাঞ্চাইজি দল কেনার জন্য আবেদন করতে পারে। যার মধ্যে বেশিরভাগই দলই পুরুষ আইপিএলের সদস্য। ফ্রাঞ্চাইজিগুলির মধ্যে দল কেনার জন্য হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

গ্লেজার পরিবার ২০২১ সালের পুরুষদের আইপিএলে সংযুক্ত হওয়া নতুন দুটি দলের মধ্যে একটি দল কিনতে আগ্রহ দেখায়। কিন্তু শেষ পর্যন্ত কিনতে পারেনি তারা। সঞ্জীব গোয়েঙ্কা মালিক হন লখনউ সুপার জায়ান্টসের। অন্যদিকে গুজরাট টাইটান্স কেনে সিভিসি ক্যাপিটালস। ল্যান্সার ক্যাপিটালের প্রতিনিধিত্বকারী আব্রাম গ্লেজার আহমেদাবাদ দলের জন্য ৪১২৫.৬৫ কোটি টাকা এবং লখনউ দলের জন্য ৪০২৩.৯৯ কোটি টাকা মূল্যের বিড রেখেছিলেন।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং আব্রাম গ্লেজার সম্পূর্ণ আলাদাভাবে কাজ করে। সে বিষয়ে বলতে গিয়ে অলিভার বলেন, ‘গ্লেজার আইপিএলে দল কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছিলেন। এর সঙ্গে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এর কোনও সম্পর্ক নেই।’এখন দেখার বিষয় মহিলা আইপিএলে দল কেনার জন্য কতটা এগোতে পারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পঞ্চম দফার ভোটের পর আনন্দবাজারের মাস্টহেড ব্যবহার করে ছড়ালো ভুয়ো স্ক্রিনশট সকাল থেকেই চড়া রোদ, তবে ঘূর্ণিঝড়ের জেরে একধাক্কায় ৬ ডিগ্রি নামবে কলকাতার পারদ বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন? আমেরিকার পড়ুয়ারা কীভাবে হামাসকে সমর্থন করলেন, উদ্বেগ প্রকাশ রুশদির RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা কাঁচা দুধের কারণে বাড়তে পারে বার্ড ফ্লুর জীবাণু, পরীক্ষায় ধরা পড়ল নতুন তথ্য

Latest IPL News

RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.