বাংলা নিউজ > ময়দান > পাক বোলারদের ছাতু করে ICC Women's T20I Rankings-এ এক লাফে তিনে উঠলেন স্মৃতি
আইসিসি টি-টোয়েন্টি প্লেয়ার র‌্যাঙ্কিংয়ে তিনে উঠে এল স্মৃতি।

পাক বোলারদের ছাতু করে ICC Women's T20I Rankings-এ এক লাফে তিনে উঠলেন স্মৃতি

  • অস্ট্রেলিয়ার বেথ মুনির চেয়ে দুই রেটিং পয়েন্ট কম পেয়ে তিনে জায়গা করে নিয়েছেন স্মৃতি মান্ধানা। মেগ ল্যানিং গত সপ্তাহে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিলেন। এই সপ্তাহেও এক নম্বর জায়গাই ধরে রেখেছেন। বরং ভারতের শেফালি বর্মা দুই ধাপ নেমে গিয়ে পাঁচে জায়গা পেয়েছেন।

ভারতের ওপেনার স্মৃতি মান্ধানা বার্মিংহ্যামে চলতি কমনওয়েলথ গেমসে পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত হাফ সেঞ্চুরি করার পরে, আইসিসি মহিলা টি-টোয়েন্টি প্লেয়ার র‌্যাঙ্কিংয়ে এক লাফে তিনে উঠে এসেছেন। এর আগে তিনি পাঁচে ছিলেন।

মান্ধনা, যিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫টি চার সহ ১৭ বলে ২৪ করেছিলেন। আর পাক ব্রিগেডের বিরুদ্ধে ৪২ বলে আটটি চার এবং তিনটি ছক্কা সহ অপরাজিত ৬৩ রান করেছিলেন। আর সেই সঙ্গেই তাঁর র‌্যাঙ্কিংয়েও উন্নতি হল। তিনি নিউজিল্যান্ডের সোফি ডিভাইনকে টপকে গিয়েছেন।

অস্ট্রেলিয়ার বেথ মুনির চেয়ে দুই রেটিং পয়েন্ট কম পেয়ে তিনে জায়গা করে নিয়েছেন স্মৃতি মান্ধানা। মেগ ল্যানিং গত সপ্তাহে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিলেন। এই সপ্তাহেও এক নম্বর জায়গাই ধরে রেখেছেন। বরং ভারতের শেফালি বর্মা দুই ধাপ নেমে গিয়ে পাঁচে জায়গা পেয়েছেন।

আরও পড়ুন: পাকিস্তানকে উড়িয়ে অধিনায়ক হিসেবে ধোনির রেকর্ড ভাঙলেন হরমনপ্রীত

নিউজিল্যান্ডের সুজি বেটস দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৬৪ বলে অপরাজিত ৯১ রান করে দুই ধাপ উপরে উঠে ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছেন। তাহিলা ম্যাকগ্রা আবার এক ধাপ উপরে উঠে ১২ নম্বরে জায়গা পেয়েছেন। ভারতের অধিনায়ক হরমনপ্রীত কাউর চার ধাপ উপরে উঠে ১৪ নম্বরে রয়েছেন।

অস্ট্রেলিয়ার অলরাউন্ডার অ্যাশলে গার্ডনার ভারতের বিরুদ্ধে ব্যাট হাতে এবং বার্বাডোজের বিপক্ষে বল হাতে জ্বলে উঠে তিনটি বিভাগেই উপরে উঠে এসেছেন। যিনি আট দলের প্রতিযোগিতায় ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিনিধিত্ব করছেন।

আরও পড়ুন: পাকিস্তানকে উড়িয়ে সবচেয়ে বড় জয়ের রেকর্ড গড়ল ভারত

বোলারদের র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার বাঁহাতি স্পিনার জেস জোনাসেন, যিনি ভারতের বিরুদ্ধে ২২ রান ৪ উইকেট তুলে নিয়েছিলেন, তিনি দুই ধাপ উপরে উঠে চতুর্থ স্থানে রয়েছেন। অস্ট্রেলিয়ার ফাস্টবোলার মেগান শুট এবং নিউজিল্যান্ডের অলরাউন্ডার অ্যামেলিয়া কের প্রত্যেকে একটি করে ধাপ উপরে উঠে যথাক্রমে সপ্তম এবং অষ্টম স্থানে জায়গা করে নিয়েছেন। এবং বার্বাডোজের অধিনায়ক হেইলি ম্যাথিউ দুই ধাপ উপরে উঠে নবম স্থানে জায়গা পেয়েছেন। বোলারদের তালিকায় দশ জনের মধ্যে ভারতের একমাত্র দীপ্তি শর্মাই রয়েছেন। অলরাউন্ডারদের তালিকাতেও ভারতের হয়ে একা দীপ্তিই রয়েছেন। দুই বিভাগেই তিনি পাঁচে রয়েছেন।

কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার কাছে ভারত প্রথম ম্যাচ জিততে জিততেও হেরে গিয়েছিল। তবে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে একতরফা জয় তুলে নিয়েছেন হরমনপ্রীতরা। চলতি কমনওয়েলথ গেমসে ক্রিকেটের দু'টি গ্রুপ ম্যাচে ভারতের পারফরম্যান্স মোটেও খারাপ নয়। তা সত্ত্বেও গ্রুপের তৃতীয় তথা শেষ ম্যাচটি হরমনপ্রীতদের কাছে ডু-অর-ডাই পরিস্থিতিতে দাঁড়িয়ে। জিতলে সেমিফাইনালের টিকিট হাতে আসবে। হারলে ছিটকে যেতে হবে গ্রুপ লিগ থেকেই।

বন্ধ করুন