বাংলা নিউজ > ময়দান > MI vs UPW, WPL 2023: হেইলি আউট ছিলেন,নাকি নটআউট- তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক চরমে

MI vs UPW, WPL 2023: হেইলি আউট ছিলেন,নাকি নটআউট- তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক চরমে

হেইলি ম্যাথিউজের ক্যাচ অঞ্জলি সর্বানি নিলেও, আউট দেননি থার্ড আম্পায়ার।

৮.১ ওভারের যখন হেইলি ম্যাথিউজ ব্যাটিং করছিলেন, তখন তাঁর সংগ্রহ ছিল ১৯। দীপ্তি শর্মার বল বাতাসে ভাসিয়ে লম্বা শট খেলেন হেইলি। তবে বাউন্ডারির কাছে দুর্দান্ত ক্যাচ ধরেন অঞ্জলি। কিন্তু আম্পায়াররা বলটি মাটি ছুঁয়েছে কি না, তা পরীক্ষা করতে চান। আর থার্ড আম্পায়ার হেইলিকে নট আউট দেন। যা নিয়ে শুরু বিতর্ক।

২৪ মার্চ নবি মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে যস্তিকা ভাটিয়াকে আউট করে একটি গুরুত্বপূর্ণ সাফল্য এনে দিয়েছিলেন ইউপি ওয়ারিয়র্জের অঞ্জলি সর্বানি।

শুক্রবার ইউপি এবং মুম্বইয়ের মধ্যে মহিলা প্রিমিয়ার লিগের এলিমিনেটর ম্যাচের পঞ্চম ওভারে যস্তিকা ভাটিয়াকে (১৮ বলে ২১ রান) সাজঘরে ফেরান অঞ্জলি। এর পর তিনি মুম্বইয়ের ওপেনার হেইলি ম্যাথিউজের দুরন্ত ক্যাচ নেন। তবে থার্ড আম্পায়ার আউট দেননি। যা নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে।

আসলে ঘটনাটি ৮.১ ওভারের, যখন হেইলি ম্যাথিউজ ব্যাটিং করছিলেন, তখন তাঁর সংগ্রহ ছিল ১৯ রান। দীপ্তি শর্মার বল বাতাসে ভাসিয়ে লম্বা শট খেলেন হেইলি। তবে বাউন্ডারির কাছে দুর্দান্ত ক্যাচ ধরেন অঞ্জলি। কিন্তু আম্পায়াররা বলটি মাটি ছুঁয়েছে কি না, তা পরীক্ষা করতে চান।

ভিডিয়োতে দেখা গিয়েছে, বলটি হাত গলে মাটিতে পড়ে যেতে গিয়েছিল। তৃতীয় আম্পায়ার মনে করেছিলেন যে, ক্যাচ নেওয়ার আগে বলটি মাটি স্পর্শ করেছিল। তাই তিনি হেইলি ম্যাথিউজকে নট আউট দেন।

আরও পড়ুন: অনুশীলনে নেমেই দেদার ছক্কা হাঁকালেন, IPL 2023-এর আগেই CSK-কে ভরসা জোগালেন স্টোকস

এটি একটি সন্দেহজনক কল ছিল। ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছে।। অনেক ভক্ত মনে করেন যে, তৃতীয় আম্পায়ার সিদ্ধান্তটি ভুল নিয়েছিলেন। এবং এটি আউট হওয়া উচিত ছিল। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে অনেকেই নেটপাড়ায় ক্ষোভ উগরে দিয়েছেন।

হেইলি ম্যাথিউস অবশ্য এর পর খুব বেশি রান করতে পারেননি। ২৬ বলে ২৬ করে তিনি সাজঘরে ফেরেন। পার্শভি চোপড়ার বলে কিরণ নভগিরের হাতে ক্যাচ দিয়ে আউট হন হেইলি।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ইউপি ওয়ারিয়র্জের অধিনায়ক অ্যালিসা হিলি। ১০ ওভারের শেষে দুই ওপেনার আউট হওয়ায় মুম্বইয়ের স্কোর ছিল ৭৮/২। পরের দশ ওভারে ১০৪ রান যোগ করে মুম্বই। তবে সেটা হয় আর মাত্র ২ উইকেট খুইয়ে। ন্যাট সিভার ৩৮ বলে অপরাজিত ৭২ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তাঁর ইনিংসে ছিল ৯টি চার এবং দু'টি ছক্কা। হরমনপ্রীত কৌর বড় রান পাননি। মুম্বই অধিনায়ক ১৫ বলে ১৪ রান করে সাজঘরে ফেরেন। তবে সিভার সেই খামতি পুষিয়ে দেন। অ্যামেলিয়া কের ১৯ বলে ২৯ রান করেন। ইউপি-র সোফিয়া একলেস্টোন ২ উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন অঞ্জলি এবং পার্শভি।

আরও পড়ুন: আমি কিংবদন্তি- রাসেলের হুঙ্কারের মাঝেই তাঁর KKR অধিনায়ক হওয়া নিয়ে গুঞ্জন

রান তাড়া করতে নামবে মুম্বইয়ের ইসি ওং-এর দাপটে মাত্র ১১০ রানেই গুটিয়ে যায় ইউপি। ইসি ওং এ দিন হ্যাটট্রিক করেন। ইউপি ওয়ারিয়র্জের ইনিংসের ১৩তম ওভারের আগে লড়াইয়ে ছিল অ্যালিসা হিলির টিম। ১২তম ওভারেই অ্যামেলিয়া কেরকে পিটিয়ে ১৯ রান নিয়েছিলেন কিরণ নভগিরে এবং দীপ্তি শর্মা। ১২ ওভারের শেষে ইউপি-র স্কোর ছিল ৮৪/৪। ১৩তম ওভারে বল করতে আসেন ইসি। তাঁর দ্বিতীয় বলে মিড উইকেট বাউন্ডারিতে ধরা পড়েন নভগিরে। ২৭ বলে ৪৩ রান করে ফেরেন উত্তরপ্রদেশের তারকা ব্যাটার। নভগিরেই একমাত্র ভদ্রস্থ রান পেয়েছেন। বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাননি। এর পর ওভারের তৃতীয় বলেই বোল্ড হন নভগিরের পরিবর্তে নামা সিমরন শেখ। তার পরের বল সোফি একলেস্টোনের ব্যাটের কানায় লেগে স্টাম্প ভেঙে দেয়। কোনও রান না করেই ফেরেন একলেস্টোন। সেই সঙ্গে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ইসি ওং। এর আগে তিনি অ্যালিসা হিলিকেও ফিরিয়েছেন।

এর পর কেউই সে ভাবে ক্রিজে টিকতে পারেননি। ১৭.৪ ওভারে ১১০ রানে অলআউট হয়ে যায় ইউপি। মুম্বইয়ের ইসি ওং-এর ৪ উইকেট ছাড়াও ২ উইকেট নিয়েছেন সাইকা ইশাক। ১টি করে উইকেট নিয়েছেন ন্যাট সিভার, হেইলি ম্যাথিউস এবং জিনতিমানি কালিতা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'সূর্য' দেখেই বিক্রমকে ভালোবাসায় ভরে দিল আট থেকে আশি প্রেমে হাবুডুবু! কাঞ্চনকে ফের নতুন বউ শ্রীময়ী বললেন ‘আমি ভালোবাসতে ভালোবাসি…' রাত ৯ টার পরে কালীঘাট মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, ব্যাহত পরিষেবা, কতটা চলছে? ইস্টবেঙ্গলে জয়ের ধারা অব্যাহত, বেলাইন হয়ে গেল রেল, গ্রুপ লিগের শীর্ষে লাল-হলুদ রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.