বাংলা নিউজ > ময়দান > T20 থেকে বিরাটের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্তকে 'নিঃস্বার্থ' বলে দাবি মাইকেল ভনের
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

T20 থেকে বিরাটের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্তকে 'নিঃস্বার্থ' বলে দাবি মাইকেল ভনের

  • বৃহস্পতিবারই বিরাট কোহলি তাঁর সোশ্যাল মিডিয়াতে এক অফিসিয়াল বিবৃতির মাধ্যমে, আসন্ন টি-২০ বিশ্বকাপের পরেই ভারতের এই ফর্ম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়ার কথা বলেন।

শুভব্রত মুখার্জি : বিরাট কোহলির ভারতীয় জাতীয় ক্রিকেট দলের টি-২০ ফর্ম্যাটের অধিনায়কত্ব ছাড়ার বিষয়টিকে নিঃস্বার্থ সিদ্ধান্ত বলে আখ্যা দিলেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক তথা বর্তমানে ধারাভাষ্যকার মাইকেল ভন। উল্লেখ্য বৃহস্পতিবারই বিরাট কোহলি তাঁর সোশ্যাল মিডিয়াতে এক অফিসিয়াল বিবৃতির মাধ্যমে আসন্ন টি-২০ বিশ্বকাপের পরেই ভারতের টি-২০ ফর্ম্যাটে অধিনায়কত্ব ছাড়ার কথা বলেন।

তিন ফর্ম্যাটেই দেশের হয়ে তিনি শেষ ৫-৬ বছর অধিনায়ক ছিলেন। ফলে তাঁর উপর চাপ বাড়ছিল। যার প্রভাব পড়ছিল তাঁর ব্যাটিংয়ে। ২০১৯ সালের পর থেকে আন্তর্জাতিক আঙিনায় ব্যাট হাতে আর একটিও শতরান আসেনি। সেই চাপ কিছুটা কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বিরাট। এমনটাই জানিয়েছেন বিরাট নিজে।

আর বিরাটের এই সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা শোনা গেল মাইকেল ভনের গলাতে। তিনি লেখেন, ‘খুব ভাল করেছো। একটি অত্যন্ত স্বার্থহীন সিদ্ধান্ত। এমন একটি সিদ্ধান্ত যা তোমাকে নিজের জন্য অনেকটা জায়গা করে দেবে। তোমাকে রিল্যাক্স করতে,তোমার উপর থেকে চাপ দূর করতে, এই সিদ্ধান্ত তোমাকে সাহায্য করবে।’ উল্লেখ্য কোহলি জানান তিনি এই সিদ্ধান্ত দলের হেড কোচ রবি শাস্ত্রী এবং দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার সঙ্গে কথা বলেই নিয়েছেন। অধিনায়ক না থাকলেও ৩২ বছরের বিরাট ক্রিকেটার হিসেবে জাতীয় দলের হয়ে টি-২০ খেলাটা চালিয়ে যেতে চান।

বন্ধ করুন