বাংলা নিউজ > ময়দান > AUS vs SA: টি২০-তে ধারাবাহিক সাফল্যের স্বীকৃতি, দক্ষিণ আফ্রিকায় অজিদের ক্যাপ্টেন হলেন মার্শ, ওপেনিংয়ে স্মিথ

AUS vs SA: টি২০-তে ধারাবাহিক সাফল্যের স্বীকৃতি, দক্ষিণ আফ্রিকায় অজিদের ক্যাপ্টেন হলেন মার্শ, ওপেনিংয়ে স্মিথ

মিচেল মার্শ। ছবি: এএনআই

আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব দেবেন মার্শ। এমনটাই জানিয়েছে অজি ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়া দলের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক নির্বাচিত হলেন মিচেল মার্শ। তিনি দক্ষিণ আফ্রিকা সফরে অজি ব্রিগেডকে নেতৃত্ব দেবেন বলে জানা গিয়েছে। অ্যারন ফিঞ্চ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়কের স্থান ফাঁকা ছিল। তাই দক্ষিণ আফ্রিকায় হতে চলা তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে এবার নেতৃত্বের দায়িত্ব দেওয়া হল মার্শকে।

অস্ট্রেলিয়াকে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পর চলতি বছরের গোড়ার দিকে সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন অ্যারন ফিঞ্চ। অধিনায়ক হিসেবে ৭৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেওয়ার রেকর্ড রয়েছে তাঁর দখলে। তবে ফিঞ্চ অবসর নেওয়ার পর এতদিন পর্যন্ত অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড কাউকেই টি-টোয়েন্টির অধিনায়ক হিসেবে ঘোষণা করেননি। তবে এবার দক্ষিণ আফ্রিকা সফরের জন্য অভিজ্ঞ ক্রিকেটার মিচেলকে দায়িত্ব দেওয়া হল। তবে এই দায়িত্ব শুধুমাত্র দক্ষিণ আফ্রিকায় শুরু হতে চলা টি-টোয়েন্টি সিরিজের জন্যই। সূত্র মারফত জানা যাচ্ছে সেখানে তিনি কি রকম পারফরম্যান্স করে তার ওপর ভিত্তি করেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এই বিষয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড একটি বিবৃতি জারি করে জানিয়েছে, 'শুধুমাত্র দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য মার্শকে অধিনায়ক করা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া এখনও গত অক্টোবরে শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলা প্রাক্তন অধিনায়ক ফিঞ্চের পূর্ণকালীন পরবর্তী অধিনায়কের কথা বলেনি।' অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নির্বাচক জর্জ বেইলি বলেন, 'মিচেল দীর্ঘদিন ধরে সাদা বলের ক্রিকেটের সঙ্গে যুক্ত রয়েছে। ও অনেক অভিজ্ঞ এবং আমাদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ওর কাছে আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে পদক্ষেপ করার একটা সুযোগ আছে। দক্ষিণ আফ্রিকার সফরে সেই সুযোগ ও পেয়েছে আমরা। আমরা সেই দিকেই নজর রাখবো।' অ্যারন ফিঞ্চের নেতৃত্বে দুবাইতে অনুষ্ঠিত ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে মার্শ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে ৫০ বলে অপরাজিত ৭৭ রান করে ম্যাচ জেতান তিনি।

অস্ট্রেলিয়া দল ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় পাঁচটি একদিনের সিরিজ এবং তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে। বিশ্বকাপে ভারতে আসার আগে প্রস্তুতি হিসাবে এই দুই দল যে এই সিরিজ খেলছে তা বলাই বাহুল্য। এই সময়ে ভারতসহ এশিয়ার ক্রিকেট খেলা দেশগুলি এশিয়া কাপে ব্যস্ত থাকবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবার থেকে ইতালির হয়ে ক্রিকেট খেলবেন এই অজি ওপেনার! কারণ জানলে অবাক হবেন দুর্নীতিতে যোগ দিতে চাপ? সরকারি অফিসারের আত্মহত্যায় ৩ সিনিয়রের বিরুদ্ধে FIR ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো রাফায় ইজরায়েলি হানায় মৃত্যু ৪৫ জনের, ‘দুঃখজনক ভুল’ স্বীকার নেতনিয়াহুয়ের ভোট জিহাদ এগিয়ে নিয়ে যেতে সাধু - সন্তদের আক্রমণ করছে তৃণমূল, অশোকনগরে বললেন মোদী ৩ দিন ধরে বিদ্যুৎ নেই সীমান্তবর্তী স্বাস্থ্যকেন্দ্রে, ব্যাহত চিকিৎসা পরিষেবা টেনশনের দিন শেষ, চাকরি-ব্যবসায় ভালো সময় আসছে! রাহুর কৃপায় লাকি ৩ রাশি রেমালের চোখ রাঙানিকে বুড়ো আঙুল, প্রেমিকের সঙ্গে সমুদ্রস্নান অহনার মমতার মিটিংয়ে লোকজন নেই, চেয়ার ফাঁকা, অবাক করা Video পোস্ট করল বিজেপি শাহজাহাঁ দুঃসাহস যাতে আর না বাড়ে সেজন্য রেখা পাত্রকে জেতানো খুব দরকারি: মোদী

Latest IPL News

ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.