বাংলা নিউজ > ময়দান > MLC 2023: প্রথম ম্যাচেই বাজে হার, ব্যাটারদের দুষলেন নাইট অধিনায়ক নারিন

MLC 2023: প্রথম ম্যাচেই বাজে হার, ব্যাটারদের দুষলেন নাইট অধিনায়ক নারিন

সুনীল নারিন।

সুপার কিংসের দেওয়ার ১৮২ রান তাড়া করতে নেমে পাওয়ার প্লে-তেই ৫ উইকেট হারিয়ে বসে ছিল নাইট রাইডার্স। দলের প্রথম ৫ ব্যাটারই দলের ৫৬ রানের মধ্যে সাজঘরে ফিরে যান। রাসেল দুরন্ত হাফসেঞ্চুরি করলেও, বাকিরা কিছুই করে উঠতে পারেনি। শুরুর ধাক্কাটাই তারা কাটিয়ে উঠতে পারেনি।

আন্দ্রে রাসেলের দুরন্ত হাফসেঞ্চুরির পরেও জেতা হয়নি লস অ্যাঞ্জলেস নাইট রাইডার্সের। মেজর লিগ ক্রিকেটের উদ্বোধনী ম্যাচেই মুখ থুবড়ে পড়ে সুনীল নারিনের দল। টেক্সাস সুপার কিংসের দেওয়া ১৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১১২ রানে গুটিয়ে যায় নাইট রাইডার্স। ৬৯ রানে ম্যাচ হারে তারা।

ম্যাচ হারের পর দলের অধিনায়ক সুনীল নারিন স্বাভাবিক ভাবেই ক্ষোভ উগরে দেন দলের ব্যাটারদের উপর। তাঁর দাবি, পাওয়ার প্লে-তে তিনের বেশি উইকেট হারিয়ে ম্যাচ জেতা যায় না। তিনি বলেও দেন, ‘পাওয়ারপ্লেতে যদি তিনের বেশি উইকেট পড়ে যায়, তবে তো দল ব্যাকফুটে থাকবেই। লড়াই কঠিন হয়ে গেলেও, এই ফর্ম্যাটে আগে থেকে কিন্তু কিছুই বলা যায় না। আমরা যদি একটা বড় পার্টনারশিপ পেতাম, তবে অন্য রকম কিছু হতেও পারত।’

ব্যাটারদের পাশাপাশি বোলারদেরও সমালোচনা করতে পিছপা হননি নারিন। তিনি বলেন, ‘আমরা ১৫-২০ রান অতিরিক্ত দিয়েওছি। কাউকে দোষ দেওয়ার জন্য বলছি না।’ তবে আন্দ্রে রাসেলের পারফরম্যান্সে খুশি তিনি। হারের মাঝেও রাসেলের ফর্মে থাকাটা পজিটিভ দিক বলে মনে করছেন নারি। বলেছেন, ‘ও এত বছর ধরে এই ভাবেই খেলে এসেছে। ওর ফর্মে থাকাটা ভালো লক্ষণ। আশা করি, মরশুমের বাকি সময়েও ও এভাবেই খেলে যাবে।’

আরও পড়ুন: শতরানের হাফসেঞ্চুরির দিকে আরও এক ধাপ এগোলেন রোহিত, ছুঁলেন স্মিথকে, নিঃশ্বাস ফেলছেন ওয়ার্নার, রুটের ঘাড়ে

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে-তে দুই উইকেট হারিয়ে বসেছিল সুপার কিংস। অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন। ১৪ বলে ১৭ করে আউট হন লাহিরু মিলানথা। তবে ডেভন কনওয়ে এবং ডেভিড মিলার মিলে দলের হাল ধরেন। তৃতীয় উইকেটে তারা ৭৭ রান যোগ করেন। ৩৭ বলে ৫৫ করেন কনওয়ে। মিলার ৪২ বলে ৬১ রানের দুরন্ত ইনিংস খেলেন। এ ছাড়া মিচেল মিচেল স্যান্টনার ১৪ বলে ২১ রান করেন। শেষ পাতে ৬ বলে অপরাজিত ১৬ রানের দুরন্ত ইনিংস খেলেন ডোয়েন ব্র্যাভো। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিে ১৮১ রান করে সুপার কিংস। নাইট রাইডার্সের হয়ে অলি খান, লকি ফার্গুসন ২টি করে উইকেট নিয়েছেন। সুনীল নারিন, অ্যাডাম জাম্পা ১টি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: ঘরোয়া ক্রিকেট থেকে আন্তর্জাতিক মঞ্চ- অভিষেকে সেঞ্চুরি করাটাই যেন অভ্যেস যশস্বীর

জবাবে রান তাড়া করতে নেমে পাওয়ার প্লে-তেই ৫ উইকেট হারিয়ে বসে থাকে নাইট রাইডার্স। দলের প্রথম ৫ ব্যাটারই দলের ৫৬ রানের মধ্যে সাজঘরে ফিরে যান। ওপেন করতে নেমে মার্টিন গাপ্তিল এবং উন্মুক্ত চাঁদ করেন যথাক্রমে ০ এবং ৪ রান। তিনে নেমে রিলি রসৌ ৪ রান করেন। নীতিশ কুমার করেন ০ রান। জসকরন মালহোত্রা পাঁচে নেমে ১১ বলে ২২ রান করেন। এর পর আন্দ্রে রাসেল ছয়ে নেমে কিছুটা হাল ধরেন। ৩৪ বলে ৫৫ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন তিনি। কিন্তু তাঁকে সঙ্গ দেওয়ার মতো কেউই ছিলেন না। সুনীল নারিনও নিজে ব্যর্থ হন। ১৩ বলে মাত্র ১৫ করেন। এর পরের ব্যাটাররা তিনের বেশি রান করতে পারেননি। সুপার কিংসের রাস্টি থেরন (২) এবং জেরাল্ড কোয়েটজি (২) মিলে প্রথমে ধস নামান নাইটদের ব্যাটিং অর্ডারে। বাকিটা শেষ করেন মহাম্মদ মহসিন। তিনি একাই ৪ উইকেট নেন। ক্যালভিন স্যাভেজ এবং ডোয়েন ব্র্যাভো মিলে একটি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মমতা সরকারের ২ গালে চড় মেরে নিরাপদ সরদারকে নিঃশর্ত জামিন দিল কলকাতা হাইকোর্ট ১১ নম্বরে ব্যাট করে সব থেকে বেশি রান, রঞ্জির ইতিহাসে সর্বকালীন রেকর্ড দেশপান্ডের নন্দীগ্রামের রেলপ্রকল্প এখন অনিশ্চয়তার মুখে পড়েছে, সমস্যা মেটাতে উদ্যোগী রেল প্য়ানক্রিয়াটিক ক্যানসারে প্রয়াত পঙ্কজ উদাস, অনেক দেরিতে টের পাওয়া যায় এই রোগ জমি লুঠের কথা বিধানসভায় ১০০ বার জানিয়েছি, অভিষেকের দাবি খণ্ডন করে বললেন নিরাপদ আইসক্রিমে কামড় বসানোর আগে বাইডেন বললেন, গাজায় সংঘর্ষ বিরতি ‘আশা করছি…’ অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় জানাল ISRO, মহাকাশ কাঁপাবে বায়ুসেনা আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.