বাংলা নিউজ > ময়দান > ২০১১ বিশ্বকাপ ট্রফি জয়কে জীবনের সেরা মূহুর্তের আখ্যা সেহওয়াগের
বীরেন্দ্র সেহওয়াগ। ছবি- টুইটার।
বীরেন্দ্র সেহওয়াগ। ছবি- টুইটার।

২০১১ বিশ্বকাপ ট্রফি জয়কে জীবনের সেরা মূহুর্তের আখ্যা সেহওয়াগের

  • ১০ বছর আগে ২ এপ্রিল তারিখেই ভারত প্রথমবার ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন হয়।

শুভব্রত মুখার্জি

ভারতীয় ক্রিকেটের অন্যতম আক্রামণাত্মক ব্যাটসম্যান ছিলেন তিনি। বিপক্ষ দল, বিপক্ষ বোলার, পরিবেশ, পরিস্থিতি, ব্যাট করতে নামলে কোনও কিছুকেই তোয়াক্কা করতেন না বীরেন্দ্র সেহওয়াগ। বল দেখলে ব্যাট চালানোই ছিল তাঁর মূল লক্ষ্য। ভারতের ওপেনিং ব্যাটিংয়ের সংজ্ঞাটাই বদলে দেন তিনি। ২০১১ সালে ২৮ বছর বাদে ভারত যে বিশ্বকাপের ট্রফি জিতেছিল, তাতে অন্যতম মুখ্য ভূমিকা ছিল বীরুর। সেদিন ওয়াংখেড়ে স্টেডিয়ামে ফাইনালে লাসিথ মালিঙ্গার বলে এলবিডব্লিউ হয়ে তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল বীরুকে।

দশ বছর আগে ২ এপ্রিল ভারতের বিশ্বকাপ জয় সম্ভব হয়েছিল। দশ বছর পূর্তিতে সেই দিনের এক বিশেষ ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সেই দিনটিকে স্মরণ করলেন বীরেন্দ্র সেহওয়াগ। উস্কে দিলেন একাধিক স্মৃতি। দশ বছর আগে এই দিনটিতেই ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনালে ২৭৫ রান তাড়া করে জিতে দ্বিতীয় বারের জন্য বিশ্বকাপ জিতেছিল ভারত।

সে দিনের ছবি পোস্ট করে ক্যাপশনে সেহওয়াগ লিখলেন, '২ রা এপ্রিল দশ বছর আগে জীবনের সব থেকে সেরা কিছু মূহূর্ত সেদিন কাটিয়ে ছিলাম।'

সেবার বিশ্বকাপে সচিনের সঙ্গে ওপেন করেছিলেন বীরু। ঢাকায় প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১৭৫ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন তিনি। সেদিন ভারত স্কোর বোর্ডে তুলেছিল ৩৭০ রান।

বন্ধ করুন