বাংলা নিউজ > ময়দান > জিম্বাবোয়ে বনাম পাকিস্তান প্রথম টেস্টে ঘটেছে একাধিক ঐতিহাসিক ঘটনা
জিম্বাবোয়ে বনাম পাকিস্তান প্রথম টেস্টের টসের মুহূর্ত (ছবি: পাকিস্তান ক্রিকেট টুইটার) 
জিম্বাবোয়ে বনাম পাকিস্তান প্রথম টেস্টের টসের মুহূর্ত (ছবি: পাকিস্তান ক্রিকেট টুইটার) 

জিম্বাবোয়ে বনাম পাকিস্তান প্রথম টেস্টে ঘটেছে একাধিক ঐতিহাসিক ঘটনা

  • এই ম্যাচ শুরুর আগেই একাধিক নজির সৃষ্টি হয়েছে। নজির গড়েছেন এই ম্যাচের অনফিল্ড আম্পায়ার ল্যাংটোন রুসেরে। তিনি টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ আফ্রিকান আম্পায়ার। এছাড়াও এই ম্যাচে জিম্বাবোয়ের হয়ে অভিষেক করেছেন রয় কাইয়া, রিচার্ড নাগার্ভা ও সুম্বার। পাকিস্তানের হয়ে অভিষেক হয়েছে সাজিদ খানের।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে জিম্বাবোয়ের সফরে রয়েছে পাকিস্তান দল। টি-২০ সিরিজ সদ্য শেষ হয়েছে। এক হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে সিরিজ নিজেদের পকেটে তুলেছে পাকিস্তান। ২-১ ফলে এই সিরিজ জয়ের পর আজ থেকে দু’দেশের মধ্যে শুরু হয়েছে টেস্ট সিরিজ।

হারারে স্পোর্টস ক্লাবের মাঠে প্রথম টেস্ট খেলতে দুই দেশ বৃহস্পতিবার থেকে মুখোমুখি হয়েছে। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবোয়ে। ইতিমধ্যেই দুটি উইকেট ও হারিয়ে ফেলেছে তারা। প্রিন্স মাসভাইরে, শাহিন শাহ আফ্রিদির বলে ১১ করে আউট হয়েছেন। অন্যদিকে কেভিন কাসুজা হাসান আলির বলে শূন্য রান করেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন।

তবে এই ম্যাচ শুরুর আগেই একাধিক নজির সৃষ্টি হয়েছে। নজির গড়েছেন এই ম্যাচের অনফিল্ড আম্পায়ার ল্যাংটোন রুসেরে। তিনি টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ আফ্রিকান আম্পায়ার। এছাড়াও এই ম্যাচে একাধিক ক্রিকেটারের অভিষেক হয়েছে। জিম্বাবোয়ের হয়ে অভিষেক করেছেন রয় কাইয়া, রিচার্ড নাগার্ভা ও সুম্বার। পাকিস্তানের হয়ে অভিষেক হয়েছে সাজিদ খানের।

বন্ধ করুন