বাংলা নিউজ > ময়দান > কর্ণাটকের চেতন, নিকিনের লড়াই জলে গেল, ৩৬১ রান তাড়া করে জয় ছিনিয়ে নিল নামিবিয়া

কর্ণাটকের চেতন, নিকিনের লড়াই জলে গেল, ৩৬১ রান তাড়া করে জয় ছিনিয়ে নিল নামিবিয়া

চেতন, নিকিনের জোড়া সেঞ্চুরি সত্ত্বেও জেতা হল না কর্ণাটকের।

কর্ণাটক দ্বিতীয় উইকেটে ২৫৮ রানের বিশাল পার্টনারশিপ করে। এনআর চেতন এবং নিকিন জোস নামিবিয়ার বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলাই করেন। ১৪৭ বলে ১৬৯ রানের দুরন্ত ইনিংস খেলেন চেতন। ১০৯ বলে ১০৩ করেন নিকিন। তাও নামিবিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে জেতা হল না কর্ণাটকের।

ভারতের ঘরোয়া ক্রিকেট নিঃসন্দেহে উন্নত মানের। যে কারণে বিশ্বকাপে অংশ নেওয়া দলের বিরুদ্ধে অবলীলায় সাড়ে তিনশোর উপর রান করতে পারে ভারতের এক রাজ্য দল। নামিবিয়ার বিরুদ্ধে ৩৬০ রান করে কর্ণাটক। তবে এই ম্যাচ তারা জিততে পারেনি। ৩৬১ রান তাড়া করতে নেমে ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় নামিবিয়া।

প্রাক মরশুম প্রস্তুতির উদ্দেশ্যে ভারতের বহু টেস্ট টিমকেই বিদেশে গিয়ে টুর্নামেন্ট খেলতে দেখা যায়। কর্ণাটক এবার ৫টি ৫০ ওভারের ম্যাচ খেলতে উড়ে গিয়েছে নমিবিয়ায়। কোনও স্টেট টিম নয়, নমিবিয়ার জাতীয় দলের বিরুদ্ধে লড়াই করছেন রবিকুমার সামর্থরা। সিরিজের প্রথম ম্যাচে নমিবিয়াকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছিল কর্ণাটক। যে নামিবিয়া নাকি গত টি-২০ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারিয়েছিল। এ বার সাড়ে তিনশোর উপর রান করেও অবশ্য হারতে হল কর্ণাটককে।

আরও পড়ুন: ইশান নাকি ভরত- WTC Final-এ কে খেলবেন? ভারতের একাদশ বাছলেন সুনীল গাভাসকর

রবিবার টস জিতে কর্ণাটককে প্রথমে ব্যাট করতে পাঠায় নামিবিয়া। আর দলের ১২ রানের মাথাতেই প্রথম উইকেট হারিয়ে বসে কর্ণাটক। দলের অধিনায়ক রবিকুমার ৪ বলে মাত্র ৫ রান করে সাজঘরে ফেরেন। তবে দ্বিতীয় উইকেটে ২৫৮ রানের বিশাল পার্টনারশিপ করেন এলআর চেতন এবং নিকিন জোস। তাঁরা নামিবিয়ার বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলাই করেন। ১৪৭ বলে ১৬৯ রানের দুরন্ত ইনিংস খেলেন চেতন। ১০৯ বলে ১০৩ করেন নিকিন। এ ছাড়া চার নম্বরে ব্যাট করতে নেমে কৃষ্ণমূর্তি সিদ্ধার্থ ২৭ বলে ৫৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন। নির্দিষ্ট ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৬০ রান করে কর্ণাটক।

আরও পড়ুন: আফ্রিদির ইয়র্কারে চোখ ধাঁধিয়ে গেল বাটলারের, বল বোঝার আগেই উড়ে গেল স্টাম্প- ভিডিয়ো

৩৬১ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে নামিবিয়ার ব্যাটাররা অবশ্য শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন। দুই ওপেনারই প্রথম উইকেটে ১১৯ রানের পার্টনারশিপ করে ফেলেন। ওপেনিং জুটিতে স্টেফান বার্ডের ৫৭ (৬৮ বল), নিকোলাস ডেভিনের ৭০ রানের (৬২ বল) হাত ধরে ভিত মজবুত করে নামিবিয়া। তিনে ব্যাট করতে নেমে মাইকেল ভ্যান লিঙ্গেনের ৮৫ বলে ১০৪ রান এবং চারে ব্যাট করতে নামা গেরহার্ড ইরাসমাসের ৬৭ বলে ৯১ রানই নামিবিয়ার জয়ের ভিত গড়ে দেয়। এক বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে ৩৬২ রান করে ফেলে নামিবিয়া। ৫ উইকেটে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল তারা। এখনও অবশ্য তিন ম্যাচ বাকি। দেখার কর্ণাটক এই লড়াইয়ে ফের ঘুরে দাঁড়াতে পারে কিনা!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-এর মতোই কি আক্রমণাত্মক ক্রিকেট খেলবে গম্ভীরের টিম ইন্ডিয়া! কী বললেন গৌতি? সাবধান! সোশ্যাল মাধ্যমে AIIMS-এ নিয়োগের ভুয়ো বিজ্ঞপ্তি, সর্তক করল কর্তৃপক্ষ নিটকাণ্ডে IIT মাদ্রাজের ডিরেক্টরের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ!NTA কী বলছে মেসির বিরুদ্ধে খেলা অজি বিশ্বকাপারের সঙ্গে চুক্তিতে শিলমোহর মোহনবাগানের তৃণমূলে এমন কোনও নেতা নেই যিনি…, মমতার ‘বিবেকবান চাই’ মন্তব্যকে কটাক্ষ দিলীপের GDP বৃদ্ধি ৬.৫-৭% হারে… বাজেটের আগে সংসদে অর্থনৈতিক সমীক্ষা পেশ নির্মলার পরনে কালো গেঞ্জি, বিবর্ণ গায়ের রং, মাথার চুলের একী হাল! প্রিয়াঙ্কাকে দেখলে… 'ওর মনে হয়েছিল...' অর্ণবের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ঈপ্সিতা Sri Lanka Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভাগ্য ফেরাতে চান? তাহলে শ্রাবণের মতো পবিত্র মাসে এই রঙের পোশাক ভুলেও পরবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.