বাংলা নিউজ > ময়দান > NZ players on Dhoni run-out: ধোনি থাকলেই বুক কাঁপে! ২০১৯-র বিশ্বকাপের সেই রান-আউট নিয়ে মুখ খুলল নিউজিল্যান্ড

NZ players on Dhoni run-out: ধোনি থাকলেই বুক কাঁপে! ২০১৯-র বিশ্বকাপের সেই রান-আউট নিয়ে মুখ খুলল নিউজিল্যান্ড

২০১৯ সালের বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির সেই রান-আউট। (ফাইল ছবি, সৌজন্যে গেটি ইমেজস)

NZ players on Dhoni run-out: ২০১৯ সালের ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে গিয়েছিল ভারত। ৪৯ তম ওভারে দুই রান নিতে গিয়ে রান-আউট হয়ে গিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। সেই রান-আউট নিয়েই মুখ খুললেন নিউজিল্যান্ডের খেলোয়াড়রা।

একটা রান-আউট। তাতেই হৃদয় ভেঙে গিয়েছিল ১০০ কোটির বেশি মানুষের। আবার সেই রান-আউটের পরই কেন উইলিয়ামসনরা নিশ্চিত হয়ে গিয়েছিলেন যে ২০১৯ সালের ৫০ ওভারের বিশ্বকাপের ফাইনালে উঠতে চলেছে নিউজিল্যান্ড। সেই রান-আউট নিয়ে এবার মুখ খুললেন নিউজিল্যান্ডের তারকারা।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের সাদা বলের সিরিজের আগে সরকারি সম্প্রচারকারী সংস্থা অ্যামাজন প্রাইম ভিডিয়োর তরফে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। তাতে ২০১৯ সালের বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির সেই রান-আউট নিয়ে কথা বলতে শোনা গিয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, টিম সাউদিরা। কে কী বলেছেন, তা দেখে নিন -

  • কেন উইলিয়ামসন: আমার মনে হয়, (সেইসময়) আমি মিড-অফে ছিলাম। যেখানে সাধারণত আমি ফিল্ডিং করি। ওটা নিশ্চিতভাবে ম্যাচের অত্যন্ত গুরুত্বপূর্ণ সময় ছিল। ওই দূরত্ব থেকে ডিরেক্ট থ্রোয়ে মার্টিন গাপ্টিল যে রান-আউট করেছিল, সেটা অবিশ্বাস্য। ওটা নিশ্চিতভাবে বিশাল বড় উইকেট ছিল। ওই রান-আউটের ফলে ম্যাচ জেতার ক্ষেত্রে নিশ্চিতভাবে আমরা অনেকটা এগিয়ে গিয়েছিলাম।

আরও পড়ুন: MS Dhoni retires: ‘যদি ডাইভটা দিতাম!' বিশ্বকাপের রান আউট নিয়ে একান্ত কী বলেছিলেন ধোনি?

  • টম লাথাম: আমি কোথায় ছিলাম? আমার উইকেটের পিছনে থাকা উচিত ছিল। কিন্তু আসলে আমি বলের পিছনে ছুটিলাম। গাপ্টিল আমার আগে বল পেয়ে গিয়েছিল। তাই আমি আশা করছিলাম যে উইকেটের সামনে কেউ দাঁড়িয়ে থাকবে। কিন্তু ও একেবারে সোজাসুজি উইকেটে বল মেরেছিল। যা আমাদের মারাত্মক কাজে দিয়েছিল।
  • মার্টিন গাপ্টিল: কলিন ডি গ্র্যান্ডহোমও ওখানে ছিল। ওখান থেকে ডিরেক্ট হিট হতেই হত। আমার মনে হয়, ও (ধোনি) যেখানে ছিল, সেখান থেকে কেউ বল নিয়ে উইকেটে মারলে ধোনি ক্রিজে ঢুকে যেত। আউট হত না। ম্যাচটা কী ছিল।

আরও পড়ুন: MS Dhoni: CSK-এর জন্য ধোনি এখনও সেরা অধিনায়ক- তবে মাহির বিকল্প তৈরি করতে বলছেন হরভজন

  • টিম সাউদি: ওটা দুর্দান্ত ছিল। অতটা দূর থেকে গাপ্টিল যে সোজাসুজি স্টাম্পে বল মেরেছিল, সেটা দারুণ ছিল। যারা মহেন্দ্র সিং (ধোনির) বিরুদ্ধে খেলেছে, তারা জানে যে যতক্ষণ ধোনি থাকবে, ততক্ষণ সবকিছু সম্ভব। যতক্ষণ ও ক্রিজে ছিল, ততক্ষণ ভারতের (জয়ের) একটা সুযোগ ছিল। ম্যাচের বড়সড় মুহূর্ত ছিল এটা।

২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালে কী হয়েছিল?

২০১৯ সালের বিশ্বকাপে প্রথমে ব্যাট করে আট উইকেটে ২৩৯ রান তুলেছিল নিউজিল্যান্ড। সেই রান তাড়া করতে নেমে পাঁচ রানে তিন উইকেট পড়ে গিয়েছিল ভারতের। তারপর ৩০.৩ ওভারে ভারতের স্কোর দাঁড়িয়েছিল ছয় উইকেটে ৯২ রান। তারপর ভারতের ইনিংসের হাল ধরেন ধোনি এবং রবীন্দ্র জাদেজা। সপ্তম উইকেটে ১১৬ রান যুক্ত করেছিলেন তাঁরা। কিন্তু জাদেজা আউট হতেই ফের খেলার মোড়ে ঘুরে গিয়েছিল। তারপর ভারতের ইনিংসের হাল ধরার চেষ্টা করেছিলেন ধোনি। কিন্তু ৪৯ তম ওভারে দুই রান নিতে গিয়ে রান-আউট হয়ে গিয়েছিলেন প্রাক্তন ভারতীয় তারকা। ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত।

বন্ধ করুন