বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > CSK-এর জন্য ধোনি এখনও সেরা অধিনায়ক- তবে মাহির বিকল্প তৈরি করতে বলছেন হরভজন

CSK-এর জন্য ধোনি এখনও সেরা অধিনায়ক- তবে মাহির বিকল্প তৈরি করতে বলছেন হরভজন

মহেন্দ্র সিং ধোনি এবং হরভজন সিং।

ধোনির আদর্শ উত্তরসূরি হিসেবে ২০২২ মরশুমে চেন্নাই সুপার কিংস অধিনায়ক হিসেবে বেছে নিয়েছিল অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে। তাঁর নেতৃত্বে সিএসকে গত মরশুমে লিগ পর্বে তাদের আটটি ম্যাচের মধ্যে ছ'টিতেই হেরেছিল। জাদেজার নেতৃত্বে টানা ব্যর্থতার পর ফের চেন্নাইয়ের অধিনায়কত্বের দায়িত্ব নেন ধোনি।

২০২২ আইপিএলে চেন্নাই কিংস খুব খারাপ পারফরম্যান্স করেছে। তারা এই মরশুমটা ভুলে ২০২৩ আইপিএলে নতুন উদ্যোমে ঘুরে দাঁড়াতে মরিযা। বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট টুর্নামেন্টের চারটি সংস্করণে চ্যাম্পিয়ন ধোনির ইয়েলো ব্রিগেড। চেন্নাই গত মরশুমে আইপিএলের প্লে-অফে পৌঁছতে পারেনি। তারা দশ দলের টুর্নামেন্টে নয়ে শেষ করেছিল।

ধোনির আদর্শ উত্তরসূরি হিসেবে ২০২২ মরশুমে চেন্নাই সুপার কিংস অধিনায়ক হিসেবে বেছে নিয়েছিল অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে। তাঁর নেতৃত্বে সিএসকে গত মরশুমে লিগ পর্বে তাদের আটটি ম্যাচের মধ্যে ছ'টিতেই হেরেছিল। তবে জাদেজার নেতৃত্বে টানা ব্যর্থতার পর ফের চেন্নাইয়ের অধিনায়কত্বের দায়িত্ব নেন ধোনি। প্রসঙ্গত জাদেজা তাঁর ব্যক্তিগত পারফরম্যান্সে মনোযোগ দিতে এবং আরও মনোনিবেশ করার জন্য অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

আরও পড়ুন: নিলামে সব থেকে কম টাকা হাতে থাকবে KKR-এর, কারা পকেট ভরে টাকা নিয়ে নামছে,জেনে নিন

স্টার স্পোর্টসের একটি শো-তে চেন্নাইয়ের অধিনায়কত্ব প্রসঙ্গে কথা বলতে গিয়ে, নিজের মতামত ভাগ করে নিয়েছেন প্রাক্তন সিএসকে তারকা হরভজন সিং। তাঁর মতে, যদিও ধোনি তাঁর আইপিএল ক্যারিয়ারের গোধূলি লগ্নে রয়েছেন, তবু প্রাক্তন ভারত অধিনায়কই সিএসকে-র জন্য এখনও জন্য সেরা নেতা। তবে তিনি এটাও মনে করেন যে, ধোনির বিকল্প তৈরি করতে হবে।

আরও পড়ুন: শুধু পোলার্ড নয়, দল নতুন করে সাজাতে ঝেঁটিয়ে বোলারদের বিদায় করল MI! দেখুন তালিকা

হরভজন বলেছেন, ‘ধোনি এখনও সেরা অধিনায়ক। ওকে এখনও অধিনায়ক হিসেবে দাঁড় করালে, অন্য কোনও অধিনায়ক ওর জায়গায় পৌঁছতেই পারবে না। তবে ওর বিকল্প খুঁজে বের করতে হবে। ধোনির জায়গায় দায়িত্ব নিতে পারে, দলকে এগিয়ে নিয়ে যেতে পারে, এমন কাউকে খুঁজে বের করতে হবে। রবীন্দ্র জাদেজার সঙ্গে কিছু সমস্যা ছিল, আমরা জানি না সেখানে কী হয়েছিল।’

পাশাপাশি ভাজ্জি বলেছেন, আসন্ন মিনি-নিলামে চেন্নাই সুপার কিংসকে তাদের মিডল-অর্ডার সমস্যাগুলি সমাধান করতে হবে। তিনি বলেওছেন, ‘রবীন্দ্র জাদেজা অবশ্যই ফিরে আসবে। কিন্তু আমরা দেখেছি যে শীর্ষ স্থানীয় ব্যাটার নেই। এবং ফিনিশারের জায়গা খালি। ব্র্যাভো এবং ধোনি যে ভূমিকা পালন করত, সেটিও পালন করার মতো এখন কেউ নেই।’

বন্ধ করুন