বাংলা নিউজ > ময়দান > IPL 22: প্রথম ৬টি ব্যাটিং পজিশনেই অর্ধশতরান গড়ার নজির নীতিশ রানার
নীতিশ রানা (PTI)
নীতিশ রানা (PTI)

IPL 22: প্রথম ৬টি ব্যাটিং পজিশনেই অর্ধশতরান গড়ার নজির নীতিশ রানার

  • এই অর্ধশতরান করার সঙ্গে সঙ্গেই কেকেআরের হয়ে ১-৬ সমস্ত ব্যাটিং পজিশনে ব্যাট করেই আইপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে এই বিরল নজির গড়লেন তিনি।

শুভব্রত মুখার্জি: আইপিএলের দীর্ঘ ১৫ বছরের ইতিহাসে এক বিরল নজির গড়লেন কেকেআরের নীতিশ রানা। এতদিন পর্যন্ত যে নজির গড়তে পারেননি কোনও ব্যাটার সেই নজির গড়লেন তিনি। ব্যাটিং অর্ডারে প্রথম ৬টি পজিশনে ব্যাট করে আইপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে সবকটিতেই অর্ধশতরান গড়ার নজির করলেন রানা। দিল্লি ক্যাপিটালস দলের বিরুদ্ধে ওয়াংখেড়ে এই নজির গড়লেন তিনি।

প্রসঙ্গত কেকেআরের এই বাঁহাতি ব্যাটার আজকের ম্যাচে কেকেআরকে খাদের কিনারা থেকে টেনে তুললেন তার ব্যাটিংয়ের মধ্যে দিয়ে। তার অর্ধশতরানে ভর করেই ম্যাচে লড়াকু স্কোর তুলতে সমর্থ হয়েছে কেকেআর। এই অর্ধশতরান করার সঙ্গে সঙ্গেই কেকেআরের হয়ে ১-৬ সমস্ত ব্যাটিং পজিশনে ব্যাট করেই আইপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে এই বিরল নজির গড়লেন তিনি।

এদিন কেকেআর প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটের বিনিময়ে ১৪৬ রান করতে সমর্থ হয়। রানা ৩৪ বলে ৫৭ রানের এক দুরন্ত ইনিংস খেলেন। তার ইনিংস সাজানো ছিল ৩টি চার এবং ৪টি ছয়ে। তাকে যোগ্য সঙ্গত দিয়ে শ্রেয়স আইয়ার করেন ৪২ রান এবং রিঙ্কু সিং করেন ২৩ রান।

বন্ধ করুন