বাংলা নিউজ > ময়দান > NZ vs SL: মিচেল-হেনরির রূপকথার লড়াইয়ে ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড, ভারতকে স্বস্তি দিয়ে ব্যাকফুটে শ্রীলঙ্কা

NZ vs SL: মিচেল-হেনরির রূপকথার লড়াইয়ে ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড, ভারতকে স্বস্তি দিয়ে ব্যাকফুটে শ্রীলঙ্কা

শতরানের পরে ডারিল মিচেল। ছবি- এএফপি।

New Zealand vs Sri Lanka: টেল এন্ডারদের নিয়ে দুর্দান্ত লড়াই ডারিল মিচেলের, নয় নম্বরে ব্যাট করতে নেমে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ম্যাট হেনরির।

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ২ দিনে শ্রীলঙ্কার পাল্লা ভারি ছিল। তবে তৃতীয় দিনে দারুণভাবে ম্যাচে ফেরে নিউজিল্যান্ড। তৃতীয় দিনের শেষে কার্যত ব্যাকফুটে দেখাচ্ছে সিংহলিদের। যার অর্থ, আমদাবাদ টেস্টের ফলাফল যাই হোক না কেন, ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার সম্ভাবনা বড়ছে।

শ্রীলঙ্কার ৩৫৫ রানের জবাবে ব্য়াট করতে নেমে নিউজিল্যান্ড দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ১৬২ রান তোলে। সুতরাং, কিউয়িরা তখনও পিছিয়ে ছিল ১৯৩ রানে। হাতে ছিল ৫টি উইকেট। তাই মনে করা হচ্ছিল বুঝি নিউজিল্যান্ড প্রথম ইনিংসের নিরিখে শ্রীলঙ্কার থেকে পিছিয়ে পড়তে চলেছে। বাস্তবে দেখা যায় ভিন্ন ছবি। টেল এন্ডারদের সঙ্গে নিয়ে ডারিল মিচেলের লড়াই নিউজিল্যান্ডকে প্রথম ইনিংসের নিরিখে ছোটখাটো লিড এনে দেয়।

তৃতীয় দিনে পুনরায় ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ৩৭৩ রানে। দুর্দান্ত শতরান করেন মিচেল। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৯৩ বলে ১০২ রান করে আউট হন। নয় নম্বরে ব্যাট করতে নেমে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন ম্যাট হেনরি। তিনি ১০টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭৫ বলে ৭২ রানের আগ্রাসী ইনিংস খেলে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- LLC 2023: মুখোমুখি তবে চোখাচোখি নয়, শত্রুতা ভুলে গম্ভীর-আফ্রিদির ‘পুনর্মিলন’ নিয়ে সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা

এছাড়া মাইকেল ব্রেসওয়েল ২৫, টিম সাউদি ২৫ ও নেইল ওয়াগনার ২৭ রানের কার্যকরী যোগদান রাখেন। উল্লেখ্য, দ্বিতীয় দিনেই টম লাথাম ৬৭ ও ডেভন কনওয়ে ৩০ রান করে আউট হন।

শ্রীলঙ্কার অসিথা ফার্নান্ডো ৪টি উইকেট দখল করেন। ৩টি উইকেট নেন লাহিরু কুমারা। ২টি উইকেট পকেটে পোরেন কাসুন রজিথা। ১টি উইকেট নিয়েছেন প্রবথ জয়সূর্য।

আরও পড়ুন:- IND vs AUS: 'হটা উসকো', সাইটস্ক্রিনের সামনে ঘোরাফেরা করা দর্শকের উপর রেগে লাল রোহিত- ভিডিয়ো

প্রথম ইনিংসের নিরিখে ১৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৮৩ রান তোলে। সুতরাং, শ্রীলঙ্কার হাতে লিড রয়েছে ৬৫ রানের। ওশাদা ফার্নান্ডো ২৮, দিমুথ করুণারত্নে ১৭ ও কুশল মেন্ডিস ১৪ রান করে আউট হয়েছেন। ব্যক্তিগত ২০ রানে নট-আউট থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ২ রানে অপরাজিত থাকেন জয়সূর্য। নিউজিল্যান্ডের হয়ে ব্লেয়ার টিকনার একাই ৩টি উইকেট নেন।

উল্লেখ্য, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে শ্রীলঙ্কাকে এই টেস্ট জিততেই হবে। শ্রীলঙ্কা হারলে বা টেস্ট ড্র করলে ভারত আমদাবাদ টেস্ট না জিতেও ফাইনালে উঠবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভিডিয়ো শেয়ারিং নয়, ডেটিং অ্যাপ ছিল ইউটিউব! এই মাধ্যমের রয়েছে বহু অজানা রহস্য হার্ভার্ডের মত ভারতীয় কলেজে ডোনেশন হিসেবে শেয়ার নেওয়া হোক-নারায়ণমূর্তি যাদবপুরের CPIM প্রার্থীর হয়ে প্রচারে শ্রীলেখারা,তমলুকে সায়নের প্রচারে ‘জুন আন্ট’ সব ঝগড়ার পরিণতি শারীরিক সম্পর্ক, ভালো না খারাপ? জানুন… রথযাত্রা ২০২৪ কবে পড়ছে? দুর্গাপুজোর আগে এই বড় উৎসবের তারিখ, তিথি দেখে নিন টাকা নেওয়ায় আয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গিয়েছিলেন সুপার, জুটল কিল-চড়-ঘুষি ভোটের জন্য হোটেল বুকিং দিঘায়, আবার চালু কবে? যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা সদ্যজাত শিশুদের কি AC-তে ঘুমানো উচিত? মেনে চলুন এইসব সতর্কতা 'গডফাদার' থেকে সাংসদ, কলকাতায় খুন হওয়া বাংলাদেশি MP আনোয়ারুল আজিম আদতে কে?

Latest IPL News

যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.