বাংলা নিউজ > ময়দান > ODI WC Qualifier: ৪-৬-৪-৬-৬-৪- সুপার ওভারে রেকর্ড রান, সঙ্গে বল হাতেও চমক, উইন্ডিজকে গুঁড়িয়ে নায়ক ভ্যান বিক- ভিডিয়ো

ODI WC Qualifier: ৪-৬-৪-৬-৬-৪- সুপার ওভারে রেকর্ড রান, সঙ্গে বল হাতেও চমক, উইন্ডিজকে গুঁড়িয়ে নায়ক ভ্যান বিক- ভিডিয়ো

সুপার ওভারের সুপার হিরো লোগান ভ্যান বিক।

সুপার ওভারে সবচেয়ে বেশি স্কোর করার রেকর্ড করেন ভ্যান বিক। এত দিন এই রেকর্ড ছিল যৌথ ভাবে ওয়েস্ট ইন্ডিজের পুরুষ এবং মহিলা দলের দখলে। দুই দলই সুপার ওভারে ২৫ করে রান করেছিলেন। যেটা ছিল এত দিন সর্বোচ্চ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই তাদের রেকর্ড এ দিন ভেঙে দেয় নেদারল্যান্ডসের ভ্যান বিক।

সোমবার ওয়েস্ট ইন্ডিজ-নেদারল্যান্ডস ম্যাচকে ঘিরে ছিল টানটান উত্তেজনা। এদিন প্রথমে ব্যাট করে পাহাড় প্রামণ ৩৭৪ রান করেছিল উইন্ডিজ। সেই রান ৫০ ওভারে তুলে ম্যাচ টাই করে ফেলে নেদারল্যান্ডল। এর পর খেলা গড়ায় সুপার ওভারে। আর সুপার ওভারে একাই ব্যাটে-বলে বাজিমাত করেন লোগান ভ্যান বিক।

সুপার ওভারের ছয় বলে তাঁর রানের পরিসংখ্যান ৪-৬-৪-৬-৬-৪। অর্থাৎ এই ওভারে তিনি জেসন হোল্ডারকে তিনটি ছক্কা এবং তিনটি চার হাঁকান। কোনও উইকেট না হারিয়ে মোট ৩০ রান করেন এই ওভারে। আর এক ব্যাটার স্কট এডওয়ার্ডসকে স্ট্রাইকে আসতেই হয়নি। চাপের মাঝে ওয়েস্ট ইন্ডিজের মতো এক সময়ের বিশ্বজয়ী দলের বিরুদ্ধে নিজের নার্ভ শান্ত রেখে এই রান করাটা কিন্তু একেবারেই সহজ ছিল না। কিন্তু সেটা করেই ইতিহাস লিখে ফেলেন ভ্যান বিক।

আরও পড়ুন: সুপার ওভারে উইন্ডিজকে নাস্তানাবুদ করে জয় ডাচেদের, বিশ বাও জলে ক্যারিবিয়ানদের বিশ্বকাপের আশা

সুপার ওভারে সবচেয়ে বেশি স্কোর করার রেকর্ড করেন ভ্যান বিক। এত দিন এই রেকর্ড ছিল যৌথ ভাবে ওয়েস্ট ইন্ডিজের পুরুষ এবং মহিলা দলের দখলে। দুই দলই সুপার ওভারে ২৫ করে রান করেছিলেন। যেটা ছিল এত দিন সর্বোচ্চ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই তাদের রেকর্ড এ দিন ভেঙে দেয় নেদারল্যান্ডস। বলা ভালো, এই রেকর্ড একাই ভেঙে দেন ভ্যান বিক। তিনি ছ'টি বলই বাউন্ডারিতে পাঠিয়েছেন। সেটা চার মেরেই হোক বা ছক্কা হাঁকিয়ে। তাঁর ৩০ রানই এখন সুপার ওভারে করা সর্বোচ্চ স্কোর।

উইন্ডিজ জবাবে ব্যাট করতে নামলে বল করতে আসেন সেই ভ্যান বিকই। ব্য়াটের পর বল হাতেও তিনি কামাল করেন। জনসন চার্লস তাঁর প্রথম বলে ছক্কা দিয়েই শুরুটা করেছিলেন। তবে সেই ছন্দ ধরে রাখতে পারেনি উইন্ডিজ। ভ্যান বিকের পরের চার বলে বলে চার, ছক্কা হওয়া তো দূরের কথা, দ্বিতীয় ও তৃতীয় বলে দু'টি সিঙ্গল রান হয়। আর চতুর্থ এবং পঞ্চম বলে দুই উইকেট পড়ে যায়। সুপার ওভারে মাত্র ৮ রান করতে পারে ওয়েস্ট ইন্ডিজ। সেই সঙ্গে তারা হেরে বসে থাকে।

নেদারল্যান্ডস এদিন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে তাদের বিশ্বকাপ খেলার স্বপ্নে কার্যত জল ঢেলে দিল। কারণ এদিন ডাচেদের কাছে হারার ফলে, তৃতীয় দল হিসেবে কোনও পয়েন্ট ছাড়াই সুপার সিক্সে পৌঁছল ক্যারিবিয়ানরা। যে কারণে বিশ্বকাপের মূল পর্বে ওঠার লড়াইটা যে তাদের মারাত্মক কঠিন হয়ে গেল, সে কথা বলার অপেক্ষা রাখে না। এবং মূল পর্বে ওঠার সম্ভাবনাও জটিল অঙ্কে আটকে গেল।

আরও পড়ুন: শুকনো হাতে হয়তো থাকতে হবে না ইডেনকে, বিশ্বকাপের সেমিফাইনাল পেতে পারে কলকাতা- রিপোর্ট

সোমবার প্রথমে ব্যাট করে ৩৭৪ রানের পাহাড় গড়েও কোনও লাভ হল না উইন্ডিজের। ৯ উইকেট হারিয়ে সেই রান তুলে ফেলে ম্যাচ টাই করে নেদারল্যান্ডস। এর পর সুপার ওভার খেলা হলে, তাতে ক্যারিবিয়ান ব্রিগেডকে একেবারে ল্য়াজেগোবরে করে ছাড়ে ডাচেরা। সুপার ওভারে ব্যাটে-বলে একাই তাণ্ডব চালান লোগান ভ্যান বিক। আর তাঁর তাণ্ডবে খসে পড়ে উইন্ডিজের যাবতীয় প্রতিরোধ। আর এই ম্যাচ হেরে বিশ বাও জলে চলে গেল ক্যারিবিয়ান ব্রিগেডের ২০২৩ বিশ্বকাপের মূল পর্বে খেলার আশাটুকুও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে শনিবার কে লাকি? ২০ এপ্রিলের রাশিফল দেখে নিন প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.