বাংলা নিউজ > ময়দান > 2022 Women's Asia Cup-এ দু'বার ১০ ওভারের মধ্যে জয়, নয়া নজির হরমনের ভারতের

2022 Women's Asia Cup-এ দু'বার ১০ ওভারের মধ্যে জয়, নয়া নজির হরমনের ভারতের

সপ্তম বার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হল টিম ইন্ডিয়া।

এই নিয়ে মাত্র দু'বার ভারত প্রথম ১০ ওভারের মধ্যে মহিলাদের টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে। প্রথম বার এই এশিয়া কাপেই থাইল্যান্ডের বিরুদ্ধে ১০ ওভারের মধ্যে ম্যাচ জিতেছিল। আর এ দিন ফের শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০ ওভারের মধ্যে ম্যাচ জিতে শিরোপা ছিনিয়ে নেন হরমনপ্রীত কাউররা।

রোহিত শর্মারা এশিয়া কাপে হতাশ করলে কী হবে, ভারতের মেয়েরা কিন্তু শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়ে সপ্তম বার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হলেন। আর এ দিন ১০ ওভারের মধ্যে জয়ের জন্য নিজেদের লক্ষ্যে পৌঁছে গেলেন। আর গড়ে ফেললেন নয়া নজিরও।

এই নিয়ে মাত্র দু'বার ভারত প্রথম ১০ ওভারের মধ্যে মহিলাদের টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে। প্রথম বার এই এশিয়া কাপেই থাইল্যান্ডের বিরুদ্ধে ১০ ওভারের মধ্যে ম্যাচ জিতেছিল। আর এ দিন ফের শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০ ওভারের মধ্যে ম্যাচ জিতে শিরোপা ছিনিয়ে নেন হরমনপ্রীত কাউররা।

আরও পড়ুন: লঙ্কাকে নিয়ে ছেলেখেলা হরমনদের, সপ্তম বার Asia Cup চ্যাম্পিয়ন ভারত

শনিবার মেয়েদের এশিয়া কাপের ফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আতাপাত্তু। কিন্তু প্রথম থেকেই শ্রীলঙ্কার ইনিংসে ধস নামায় ভারতীয় বোলাররা। সিলেটের ২২ গজে ব্যাট করা যে কঠিন ছিল। তা বলে মাত্র ৬৫ রান! ৬,২,১,৬,০,১— এই হল শ্রীলঙ্কার প্রথম ছয় ব্যাটারের রান। দু’অঙ্কের রান করলেন মাত্র দু’জন। সাত নম্বরে ব্যাট করতে নেমে ওশাদি রানাসিংহে করলেন ২০ বলে ১৩ রান। শ্রীলঙ্কার ইনিংসে সর্বোচ্চ ১০ নম্বরে ব্যাট করতে নামা ইনোকা রণবীরার ২২ বলে ১৮ রানের অপরাজিত ইনিংস। শ্রীলঙ্কার গোটা ইনিংস বাউন্ডারি হল পাঁচটি। ছক্কা মারতে পারলেন না শ্রীলঙ্কার কোনও ব্যাটারই।

আরও পড়ুন: উইকেটের চরিত্র বুঝে ফিল্ডিং সাজিয়েছি, বোলাররা দুরন্ত ছিল-চ্যাম্পিয়ন হয়ে অকপট হরমন

তবে লঙ্কা ব্রিগেডকে অল আউট করতে পারেননি ভারতীয় বোলাররা। রেণুকা সিংহ ৩ ওভারে ৫ রান দিয়ে ৩ উইকেট নেন। স্নেহ রানা ৪ ওভারে ১৩ রানে ২টি উইকেট এবং রাজেশ্বরী গায়কোয়াড় ৪ ওভারে ১৬ রানে ২ উইকেট নেনন।

৬৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে সমস্যায় পড়েন ভারতীয়রাও। শুকনো উইকেটে শুরু থেকেই বল ঘুরছিল। ওপেনার শেফালি বর্মা ৫ রান করেই সাজঘরে ফেরেন। রান পেলেন না তিন নম্বরে নামা জেমিমা রডরিগেজও (২)। উইকেটে এক দিক ধরে রেখেছিলেন সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা। তিনি চেনা আগ্রাসী মেজাজেই ব্যাট করলেন। শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ২৫ বলে ৫১ রান করে। তাঁর ব্যাট থেকে এল ছ’টি চার এবং তিনটি ছক্কা। হরমনপ্রীত কাউর অপরাজিত থাকলেন ১৪ বলে ১১ করে। শ্রীলঙ্কার কবিশা দিলহারি এবং ইনোকা রানাবীরা ১টি করে উইকেট নেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভয়ে গায়ে দেবে কাঁটা, ভূত দেখার অভিজ্ঞতা ভাগ করে নিলেন অজয় দেবগন সপ্তাহের শেষে শনির দশা বহু জেলায়, বাংলার কোথায় কবে বৃষ্টি হবে? অভিনেত্রী নয়, ভারতীয় সেনায় যোগ দিতে চেয়েছিলেন জয়া! সুযোগ না পেয়ে কী বললেন? নো বলে মিস প্রথম উইকেট, মালিঙ্গা-স্টোকসদের সঙ্গে এক সারিতে জায়গা করলেন আকাশ সিভিক ভলান্টিয়ারদের জুনিয়র কনস্টেবল পদে নিয়োগ, লোকসভা ভোটের আগে হতে পারে ঘোষণা অর্ডার করলেই উড়ে আসছে কফি, ওয়েটার ছাড়াই ধরা দিচ্ছে হাতে! ঘটনায় তাজ্জব শহর বাংলার জঙ্গলে ঘুরছে শিকারী কুকুরের দল, ক্যামেরায় ধরা পড়ল ছবি, উচ্ছসিত বনদফতর ক্লাবে ঢুকতে দেওয়া হয়নি, আমেরিকায় ঠান্ডায় জমে মৃত্যু ভারতীয় বংশোদ্ভূত ছাত্রের মার্চ থেকে জি বাংলায় শুরু ‘যোগমায়া’, তবে পেল না প্রাইম টাইম! জায়গা নিল হিট মেগার ১২ বছর পর বৃহস্পতি শুক্রর মিলন, দেবী লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হবে ৩ রাশির উপর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.