বাংলা নিউজ > ময়দান > PAK vs AUS: শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে দুর্বল হল পাকিস্তান, একে একে ছিটকে গেলেন তিন তারকা

PAK vs AUS: শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে দুর্বল হল পাকিস্তান, একে একে ছিটকে গেলেন তিন তারকা

অনুশীলনে পাকিস্তান। ছবি- পিসিবি।

পরিবর্ত হিসেবে দুই ক্রিকেটারকে প্রথম টেস্টের স্কোয়াডে জুড়ে দিয়েছে PCB।

দীর্ঘ ২৪ বছর পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে নামছে পাকিস্তান। তার থেকেও উল্লেখযোগ্য বিষয় হল দীর্ঘদিন পরে নিজেদের দেশে প্রথমসারির কোনও দেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চলেছেন বাবর আজমরা। স্বাভাবিকভাবেই অজিদের বিরুদ্ধে এই দ্বি-পাক্ষিক সিরিজ পাকিস্তানের কাছে বাড়তি গুরুত্ব পাচ্ছে।

অস্ট্রেলিয়া পূর্ণ শক্তির দল নিয়ে পাকিস্তান সফরে উড়ে গিয়েছে। পাকিস্তানও প্রাথমিকভাবে টেস্ট সিরিজের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করে। তবে সিরিজ শুরুর আগেই জোর ধাক্কা খেতে হয় তাদের। কেননা একে একে তিনজন ক্রিকেটার চোট পেয়ে স্কোয়াড থেক ছিটকে গিয়েছেন।

অল-রাউন্ডার মহম্মদ নওয়াজ পায়ের চোটে গোটা সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। তাঁর পরিবর্তে নতুন কাউকে দলে নেওয়া না হলেও রিজার্ভ স্কোয়াড থেকে সরফরাজ আহমেদ ও নাসিম শাহকে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে দলের সঙ্গে জুড়ে দেওয়া হয়। এবার চোটের জন্য সিরিজের প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন দলের দুই নির্ভরযোগ্য তারকা হাসান আলি ও ফহিম আশরাফ।

পেসার হাসান আলি ও অল-রাউন্ডার ফহিম আশরাফ পাকিস্তান সুপার লিগের আসরে চোট পেয়েছেন। পিসিবির তরফে বিজ্ঞপ্তি জারি করে আশা প্রকাশ করা হয় যে, দ্বিতীয় টেস্টের সময় দুই তারকা ফিট হয়ে উঠতে পারেন। দু'জনের পরিবর্ত হিসেবে প্রথম টেস্টের স্কোয়াডে জুড়ে দেওয়া হয়েছে পেসার মহম্মদ ওয়াসিম ও অল-রাউন্ডার ইফতিকার আহমেদকে।

উল্লেখ্য, ৪ মার্চ থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। পরে ১২ মার্চ থেকে করাচিতে খেলা হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টেস্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র Wimbledon-এর ফাইনালে উঠে বিশ্ব রেকর্ড জোকারের, শিরোপা জয়ের প্রতিপক্ষ আলকারাজ অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.