শৃঙ্খলারক্ষা কমিটির সামনে হাজিরা দিয়ে বেরিয়ে যাচ্ছেন উমর আকমল। ছবি- এএফপি। (AFP)
শৃঙ্খলারক্ষা কমিটির সামনে হাজিরা দিয়ে বেরিয়ে যাচ্ছেন উমর আকমল। ছবি- এএফপি। (AFP)

তিন বছরের জন্য নির্বাসিত পাকিস্তানের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান

  • PCB-র দুর্নীতি দমনবিধি ভঙ্গের দায়ে সব ধরণের ক্রিকেট থেকে নির্বাসিত হতে হল পাক তারকাকে।

সব ধরণের ক্রিকেট থেকে তিন বছরের জন্য নির্বাসিত করা হল পাকিস্তানের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান উমর আকমলকে। গড়াপেটার প্রস্তাব পেয়েও পিসিবিকে না জানানোয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটি সোমবারই আকমলকে নির্বাসিত করার সিদ্ধান্ত নেয়।

পিসিবির তরফে সোশ্যাল মিডিয়ায় আকমলের নির্বাসনের খরব জানিয়ে দেওয়া হয়। টুইটারে পিসিবি জানায়, 'শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি ফজল-ই-মিরান চৌহান উমর আকমলকে তিন বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নির্বাসিত করেছেন।'

গত ফেব্রুয়ারি থেকেই আকমলের নির্বাসনের মেয়াদ হিসাব করা হবে। কারণ, দুর্নীতি দমনবিধি ভঙ্গের দায়ে আকমলকে ফেব্রুয়ারিতেই প্রাথমিকভাবে নির্বাসিত করা হয়েছিল। পিসবির দুর্নীতি দমনবিধি অনুযায়ী কোনও রকম গড়াপেটার প্রস্তাব পেলে ক্রিকেটাররা বোর্ডকে জানাতে বাধ্য।

সোমবারই শৃঙ্খলারক্ষা কমিটির সামনে হাজিরা দেন আকমল। সংক্ষিপ্ত সুনানির পর কমিটি তাদের সিদ্ধান্ত জানিয়ে দেয়।

সম্ভাবনাময় ক্রিকেটার হলেও বরাবর বিতর্কে জড়িয়ে পড়েন আকমল। ২০১৪ সালে ট্রফিক পুলিশের সঙ্গে ঝামেলায় জড়িয়ে গ্রেফতার হয়েছিলেন তিনি।

আকমল শেষবার পাকিস্তানের হয়ে মাঠে নেমেছিলেন গত বছর অক্টোবরে লাহোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে। জাতীয় দলের হয়ে তিনি ১৬টি টেস্ট, ১২১টি ওয়ান ডে ও ৮৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ১০০৩, ওয়ান ডে ক্রিকেটে ৩১৯৪ ও আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ১৬৯০ রা্ন সংগ্রহ করেছেন আকমল।

বন্ধ করুন