বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপের সেমিফাইনালের আগে নিষিদ্ধ ড্রাগ দেওয়া হয় রিজওয়ানকে, চাঞ্চল্যকর তথ্য সামনে আনলেন PCB-র টিম ডাক্তার
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রিজওয়ানের লড়াই। ছবি- এএনআই।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রিজওয়ানের লড়াই। ছবি- এএনআই।

T20 বিশ্বকাপের সেমিফাইনালের আগে নিষিদ্ধ ড্রাগ দেওয়া হয় রিজওয়ানকে, চাঞ্চল্যকর তথ্য সামনে আনলেন PCB-র টিম ডাক্তার

  • কেন অ্যাথলিটদের জন্য নিষিদ্ধ ওষুধ ইনজেক্ট করা ছাড়া আর কোনও উপায় ছিল না তাঁর সামনে, নিজেই জানালেন পাকিস্তানের টিম ডাক্তার।

গতবছর টি-২০ বিশ্বকাপের সময় জেনেশুনে নিষিদ্ধ ড্রাগ দেওয়া হয়েছিল মহম্মদ রিজওয়ানকে। এমনই বিস্ফোরক তথ্য সামনে আনলেন পিকিস্তান ক্রিকেট বোর্ডের ডাক্তার নাজিবুল্লাহ সুমরো।

গতবছর টি-২০ বিশ্বকাপ চলাকালীন বুকে সংক্রমণ দেখা দেওয়ায় আইসিইউতে ভর্তি করতে হয় পাকিস্তানের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ানকে। হাসপাতাল থেকে ফিরেই মাঠে নেমে পড়েন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে ৫২ বলে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন রিজওয়ান।

পাকিস্তানকে যদিও সেমিফাইনাল ম্যাচ হারতে হয়। তবে এমন গুরুত্বপূর্ণ নক-আউট ম্যাচের আগেই নাকি পাক তারকাকে নিষিদ্ধ ড্রাগ দেওয়া হয়েছিল, এমনটাই দাবি করেন নাজিবুল্লাহ। পাকিস্তানের টিম ডাক্তার আরও জানান যে, নিষিদ্ধ ওষুধ ইনজেক্ট করা ছাড়া তাঁর সামনে নাকি আর কোনও উপায়ই ছিল না।

আরও পড়ুন:- দুর্দান্ত শতরানে একা লড়লেন পূজারা, রিজওয়ানদের ব্যর্থতায় কাউন্টিতে হার বাঁচল না সাসেক্সের

যদিও এমনটা করার আগে আইসিসির অনুমতি নেওয়া হয়েছিল বলেও দাবি করেন নাজিবুল্লাহ। রিজওয়ানের সঙ্গেই সাক্ষাৎকারের সময় পাকিস্তানের টিম ডাক্তার বলেন, ‘তুমি শ্বাস নিতে পারছিলে না। তোমাকে সুস্থ করে তোলার জন্যই আইসিসির কাছ থেকে সেই ওষুধটি ইনজেক্ট করার অনুমতি নিতে হয়। এটি অ্যাথলিটদের জন্য নিষিদ্ধ। তবে যেহেতু আর কোনও বিকল্প ছিল না, তাই সেটি ব্যবহার করার অনুমতি চাওয়া হয়।’

আরও পড়ুন:- পন্তের থেকে রিজওয়ান ভাল, বড় দাবি পাক প্রাক্তনীর

আরও জানা যায় যে, রিজওয়ানের পুরোপুরি সুস্থ হয়ে উঠতে অন্তত এক সপ্তাহ সময় লাগার কথা ছিল। তবে পাক তারকা কোনওভাবেই সেমিফাইনাল ম্যাচ হাতছাড়া করেত চাননি। তিনি যত তাড়াতাড়ি স্বাভাবিক ছন্দে ফিরেছেন, তা অবাক করে ডাক্তারদেরও।

বন্ধ করুন