বাংলা নিউজ > ময়দান > ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো

ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো

ক্যারাটে কমব্যাট লিগে শাহজাব রিন্ধ। ছবি- ক্যারাটে কমব্যাট(এক্স হ্যান্ডেল)

ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে দেখা গেল পাকিস্তানের অ্যাথলিট শাহজাব রিন্ধকে। নেটমাধ্যমে আসতেই ভাইরাল ভিডিয়ো। রিন্ধ বলছেন ম্যাচ জয়ের পর, ভারত-পাকিস্তানের মধ্যে বন্ধুত্ব ফেরাতেই তার এই কাজ।

ক্যারাটে কমব্যাট লিগে অসাধারণ ছবি। পাকিস্তানি খেলোয়াড়ের হাতে ভারতের পতাকা। বিশ্ব ক্রীড়াক্ষেত্রে ভারত-পাকিস্তান বন্ধুত্বের বার্তা দিতে এগিয়ে এলেন শাহজাব রিন্ধ। ম্যাচে পাকিস্তান জিতলেও খেলার শেষে পাকিস্তানের খেলোয়াড়ের জয়ের থেকেও বেশি চর্চায় তাঁর এক অসাধারণ কাজ। কমব্যাট লিগে ভারতের প্রতিদ্বন্দীকে হারানোর পর নিজের দেশের পতাকার সঙ্গে ভারতীয় পতাকা হাতে তুলে নেন রিন্ধ। সকলের সামনেই দুই দেশের মধ্যে শান্তি প্রতিষ্ঠার বার্তা দেন।

 

কাশ্মীরে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা মাঝে মধ্যেই অশান্তি তৈরি করে । ভারতকে কিভাবে ক্ষতবিক্ষত করা যায়, তারই চেষ্টা চালায়। এখনও ভারতীয়দের মধ্যে দগদগে ২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারির হামলা। যেদিন ভারতীয় সেনাদের কনভয়ে হামলা চালিয়েছিল জঙ্গিরা। এরপর পাল্টা পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক হলেও শান্তিপ্রীয় ভারতীয়দের মধ্য়ে এখনও সেই জ্বালা রয়েছে।

আরও পড়ুন-IPL 2024-SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর

বিশ্বক্ষেত্রে নিজেদের সম্মান রক্ষার জন্য পাকিস্তান বরাবরই অস্বীকার করে জঙ্গিদের মদত দেওয়ার কথা, কিন্তু বাস্তব কারোরই অজানা নয়। ফলে মাঠ এবং মাঠের বাইরে দুই দেশের কোনও সম্পর্কই নেই। এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে দিতে বাধ্য করেছিল বিসিসিআই। সেদেশ এক যুগেরও বেশি সময় ধরে খেলতে যায় না ভারত। কেন্দ্রের তরফে পাকিস্তানের সঙ্গে কোনও সম্পর্কেই সায় দেওয়া হয়না। এরই মধ্যে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরির লক্ষ্যে বার্তা দিলেন পাকিস্তানি অ্যাথলিট শাহজাব রিন্ধ। ভুলে গেলে চলবে না, কার্গিল যুদ্ধের আগে বহু ভারতীয় ওয়াসিম আক্রম বা ইমরান খানের সৌন্দর্য্যের তারিফ করতেন। অনেকের ক্রাশ ছিলেন তাঁরা। পরবর্তীকালে শোয়েব , আফ্রিদিদেরও খেলার জন্য পছন্দ করতেন অনেক ভারতীয়। কিন্তু সাম্প্রতিককালে পাকিস্তানের মদতে জঙ্গিদের কার্যকলাপে সেই ভালোবাসা এখন পরিণত হয়েছে ঘৃণায়। সেই কারণেই দুই দেশকে এক জায়গায় আনতেই বার্তা দিলেন রিন্ধ, যা অবশ্য সাধুবাদ জানিয়েছে নেটিজেনরা।

আরও পড়ুন-১৫ মাস আগে খেলেছেন শেষ ম্যাচে, ৩০-এ টেনিসকে বিদায় ২ বারের স্লাম চ্যাম্পিয়নের

ক্যারাটে কমব্যাট লিগের আসরে হাজির হয়েছিলেন বলিউডের তারকা সলমন খানও। তাঁর সঙ্গে হাসি ঠাট্টা করতে দেখা যায় শাহজাবকে। মজা করে সলমন তাঁকে বলেন, ‘সব জায়গায় ২০-২০ সেকন্ডের মধ্য নক আউট করে দিচ্ছ বন্ধু’।

 

আরও পড়ুন-IPL 2024-‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’…বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না

ম্যাচের শেষে পাকিস্তানের এই অ্যাথলিট বলেন,' এই লড়াইটা ছিল শান্তি প্রতিষ্ঠার জন্য। আমরা শত্রু নই, আমরা এক। আমরা এক হলে অনেক কিছু করতে পারব। আজকের এই লড়াইটা তাই ভারত এবং পাকিস্তানের বন্ধুত্বের জন্য, তাঁদের কাছে আনার জন্য। সলমন খানকে ধন্যবাদ এখানে আসার জন্য। ছোট থেকেই আমার প্রীয় তারকা সলমন। তাঁর সামনে আজ পারফর্ম করতে পেরে খুবই খুশি।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ঠাস-ঠাস করে চড় মারল মহিলা, বাঁচান আমায়', ভোটকেন্দ্রে আকুতি ‘অঙ্কের স্যার’-র SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.